🕓 সংবাদ শিরোনাম

মাইক্রোসফটের সঙ্গে ওয়ালটনের চুক্তি * গাজীপুরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে স্কুল ড্রেস বিতরণ * ‘আড্ডা প্রিয়’ স্বামীকে দ্বিতীয় বিয়ে করতে বলে অভিমানী স্ত্রীর আত্মহত্যা! * অভিনব কায়দায় প্রেমের ফাঁদে মোটরসাইকেল ছিনতাই, গ্রেপ্তার হলো তরুনী * বরগুনায় ছাত্রলীগ কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জ: তদন্ত করবে কেন্দ্রীয় ছাত্রলীগ * ফরিদপুরে জুট মিলের রোলারে পিষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু * ফরিদপুরে স্ত্রীর করা মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড * মিত্র দেশগুলোকে অত্যাধুনিক অস্ত্র সরবরাহে প্রস্তুত রাশিয়া: পুতিন * যুক্তরাষ্ট্রে আলোকিত নারী কল্যান ফাউন্ডেশনের যাত্রা শুরু * নিখোঁজের দুদিন পর কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

পাকিস্তানে ৬ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা নিয়ে হেলিকপ্টার নিখোঁজ


❏ মঙ্গলবার, আগস্ট ২, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। বন্যাকবলিত এলাকায় দুর্গতদের জন্য ত্রাণ তৎপরতায় অংশ নিয়েছিল হেলিকপ্টারটি। পরে সোমবার (১ আগস্ট) রাতে দেশটির বেলুচিস্তান প্রদেশে সেটি নিখোঁজ হয়।

সঙ্গে নিখোঁজ রয়েছেন পাকিস্তানের সামরিক বাহিনীর ঊর্ধ্বতন ৬ জন কর্মকর্তাও। মঙ্গলবার (২ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন এবং দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রাতে বেলুচিস্তানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। পাকিস্তানের সামরিক বাহিনীর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এই তথ্য নিশ্চিত করেছে।

বিবৃতিতে আইএসপিআর জানিয়েছে, হেলিকপ্টারটিতে লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলীসহ ৬ জন ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা ছিলেন। ত্রাণ কার্যক্রম তদারকির নেতৃত্বে ছিলেন লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলী।

এদিকে পাকিস্তানের আরও কিছু গণমাধ্যমে পাকিস্তান কোস্ট গার্ডের মহাপরিচালক ব্রিগেডিয়ার আমজাদ হানিফ সাট্টিও ছিলেন বলে উল্লেখ করা হয়েছে।

সেনাবাহিনীর গণমাধ্যম উইং সংবাদ সম্মেলনে জানিয়েছে, নিখোঁজ হেলিকপ্টারটির অনুসন্ধান করা হচ্ছে।

অনুসন্ধান অভিযান সম্পর্কে বলতে গিয়ে পুলিশের খুজদার রেঞ্জের উপ-মহাপরিদর্শক পারভেজ উমরানি ডনকে বলেছেন, পুলিশ ও ফ্রন্টিয়ার কোরের কর্মীরা গত পাঁচ ঘণ্টা ধরে যৌথ অনুসন্ধান অভিযান চালাচ্ছে।

পুলিশ সূত্র ডনকে বলেছে, যে এলাকায় হেলিকপ্টারটি নিখোঁজ হয়েছে, সেটি একটি পাহাড়ি ভূখণ্ড। সেখানে গাড়ি চালানোর মতো পথ নেই। ফলে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।