🕓 সংবাদ শিরোনাম

১৩ বছর আত্মগোপনে থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার * নিজের অশ্লীল ছবি দিয়ে ফেসবুক মেসেঞ্জারে ছাত্রীর ছবি চান অধ্যক্ষ! * ‘চুক্তি বাতিল করেছি’, জানালেন সাকিব * বিয়ের নাটক সাজিয়ে তরুণীকে ধর্ষণ, থানায় মামলা * পান্থপথের আবাসিক হোটেল থেকে নারী চিকিৎসকের গলাকাটা মরদেহ; গ্রেপ্তার ঘাতক * বিছনাকান্দি পর্যটন কেন্দ্রে রাতের আধারে পাথর চুরি, দিনে ট্রাকে বিক্রি * সিয়েরা লিওনে মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরকার বিরোধী বিক্ষোভ, নিহত ২৭ * বিবাহ বহির্ভূতভাবে ১০ মাস সংসার! স্ত্রীর স্বীকৃতিতে নারীর অনশন * জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে : আইজিপি * ম্যাকিয়াভেলির প্রভাবে শেখ হাসিনা, যা প্রয়োজন *

  • আজ শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ ৷ ১২ আগস্ট, ২০২২ ৷

দিনাজপুরে ট্রেনের টিকেট কালোবাজারে বিক্রি, ২০ হাজার টাকা জরিমানা


❏ বুধবার, আগস্ট ৩, ২০২২ দেশের খবর, রংপুর

মোঃ আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী রেলস্টেশনে একটি কনফেকশনারী দোকান থেকে ট্রেনের টিকেট কালোবাজারে বিক্রির অভিযোগে দোকানদারকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তার অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ফুলবাড়ী রেলওয়ে ষ্টেশনের অভ্যন্তরে অবস্থিত মিল স্টোরে বুধবার (০৩ আগস্ট) দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম।

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি টিমসহ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ফুলবাড়ী রেলওয়ে ষ্টেশনের বেশ কয়েকটি দোকানে তল্লাশী চালানো হয়।

এসময় প্লাটফর্মের সামনে মিলন ফাস্টফুড দোকানে অভিযান চালানো হয়। ওই দোকানে বিভিন্ন আন্তনগর ট্রেনের ৮টি টিকেট পাওয়া যায়। এসময় দোকানদার মিলন শেখকে র‌্যাব সদস্যারা জিজ্ঞাসাবাদ করলে টিকেট কালোবাজারির কথা স্বীকার করে। টিকেট কালো বাজারে বিক্রির অভিযোগে ২০ হাজার জরিমানা করা হয়।

তিনি আরও জানান, চিহ্নিত টিকেট কালোবাজারিরা ভাড়া করা লোকদের ট্রেনের টিকিট কাটার জন্য ভোরেই টিকেট কাউন্টারের সামনে লাইনে দাড় করিয়ে দেয়। তাই কালোবাজারিদের চিহ্নিত করা কঠিন হয়ে পড়ে। নিত্যদিন নতুন নতুন মহিলা-পুরুষ লাইনে দাড় করিয়ে রেলের টিকেট কেটে নিয়ে যায়। স্টেশন এলাকার বাইরে এই টিকিট দ্বিগুণ দামে বিক্রি করে। আমাদেরকে সহযোগিতা করলে আমরা অবশ্যই কালোবাজারিদেরকে আইনের আওতায় আনতে পারব।