• আজ বুধবার, ২৬ শ্রাবণ, ১৪২৯ ৷ ১০ আগস্ট, ২০২২ ৷

টাঙ্গাইলে বঙ্গবন্ধুর ছবি ফেস্টুন অপসারণের প্রতিবাদে মানববন্ধন

Tangail Human Chain
❏ শনিবার, আগস্ট ৬, ২০২২ ঢাকা

তোফাজ্জল, স্টাফ করেসপন্ডেন্ট (টাঙ্গাইল): টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌর এলাকায় জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত ফেস্টুন অপসারণের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (৬ আগস্ট) সকালে সংবাদ সম্মেলনে রেজিনা আখতার তার লিখিত বক্তব্যে বলেন, আসন্ন এলেঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

এ উপলক্ষে দীর্ঘদিন যাবত এলেঙ্গা পৌর এলাকায় বিভিন্নভাবে গণসংযোগ করছি। এরই ধারাবাহিকতায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এলেঙ্গা পৌরসভার সড়ক বিভাজনের মাঝখানে বৈদ্যুতিক খুঁটিতে এবং কলেজ মোড়স্থ গোল চত্বরে কিছু ফেস্টুন সাটান। ফেস্টুনগুলোতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের সকল শহীদ ব্যতীত অন্য কারো ছবি নেই। অতীব দুঃখের বিষয় গত ১ আগস্ট ওই ফেস্টুন সমূহ এলেঙ্গা পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা সকাল ১১ টার দিকে খুলে ময়লা বহনকারী গাড়ীতে করে সরিয়ে ফেলে। যার স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ রয়েছে।

তিনি আরও জানান, বর্তমান মেয়র নূর-এ-আলম সিদ্দিকীর সকল ব্যানার-ফেস্টুন স্থির রেখে তার ফেস্টুন-ব্যানারগুলো অপসারণ করা হয়েছে। জাতির জনকের ছবির অবমাননার এই দৃশ্য পুরো জাতি ও এলাকাবাসীকে স্তম্ভিত করেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদদের ছবি আবর্জনা বহনকারী গাড়িতে পৌর কর্তৃপক্ষের আদেশে সরিয়ে ফেলা হয়েছে। এটা জাতির জনকের অবমাননা।

এসময় তিনি কেন্দ্রীয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন এবং যার নির্দেশে এই অপরাধটি সংগঠিত হয়েছে তার ও সহযোগীদের দৃষ্টাস্তমূলক শাস্তি দাবি করেন।

এরপর টাঙ্গাইল প্রেসক্লাবর সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন এলেঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত মোজাম্মেল হক খান জিন্নাহ’র সহধর্মিণী রেজিনা আখতার, এলেঙ্গ পৌরসভার ১ নং ওয়ার্ড আ.লীগের সভাপতি আব্দুস সালান, পৌর আ.লীগের সদস্য আশরাফ হোসেন, পীরজাদা আতিকুর রহমান সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার তালুকদার প্রমুখ।