এইমাত্র
  • ধানমন্ডি-গুলশানে কৃষক লীগের দরকার কী, প্রশ্ন ওবায়দুল কাদেরের
  • পিতাকে সব দান করে নির্বাচনে অংশ নিচেছন যুবলীগ নেত্রী!
  • ৭ দিন স্কুল বন্ধের দাবি
  • সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
  • টেকনাফে কোস্টগার্ডের কাছে মিয়ানমার ১৩ বিজিপির আত্মসমর্পণ
  • টানা ৪ দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
  • দেশের কৃষক বাঁচার জন্য যা প্রয়োজন সেটাই করবে সরকার: কৃষি মন্ত্রী
  • রাজধানীর শিশু হাসপাতালে আগুন
  • প্রথম পতাকার নকশাকার শিব নারায়ণ দাশ মারা গেছেন
  • শিল্পী সমিতির নির্বাচনে ভোটারের থেকে প্রশাসন বেশি: হাসান জাহাঙ্গীর
  • আজ শনিবার, ৬ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

    গণঅবস্থান কর্মসূচির অনুমতি পেয়েছে বিএনপি

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ১১:০২ পিএম
    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ১১:০২ পিএম

    গণঅবস্থান কর্মসূচির অনুমতি পেয়েছে বিএনপি

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ১১:০২ পিএম

    সময়ের কন্ঠস্বর ডেস্ক: সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রেখে বিএনপিকে বুধবারের পূর্বঘোষিত গণঅবস্থান কর্মসূচি পালনের অনুমতি দেয়া হয়েছে। এক মাস আগে নয়া পল্টনে জনসভা করতে না দিলেও এবার সেই স্থানেই এ কর্মসূচি পালনে বিএনপিকে অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

    ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক মঙ্গলবার সন্ধ্যায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

    তিনি বলেন, ?রাজধানীতে অবস্থান কর্মসূচি পালনে বেশকিছু রাজনৈতিক দল অনুমতি চেয়েছে। আমি বলেছি, যেহেতু আগামীকাল (বুধবার) লাখ লাখ মানুষ অফিসে যাতায়াত করবে তাই যান চলাচল যেন বন্ধ না হয়। যান চলাচল বন্ধ না করে কর্মসূচি পালনের কথা বলেছি।

    ডিএমপি কমিশনার বলেন, ?কতিপয় রাজনৈতিক দলের আগামীকাল (বুধবার) অবস্থান কর্মসূচি আছে। আমি সব দলের রাজনৈতিক কর্মসূচির প্রতি শ্রদ্ধা রেখে তাদেরকে অনুরোধ করছি, আগামীকাল অফিসিয়াল ডে (কর্মদিবস)। লাখ লাখ লোক অফিসে যাতায়াত করবে। তারা যেন কোনো ধরনের রাস্তা অবরোধ না করে। বিশেষ করে যান চলাচল বন্ধ করে এবং জনদুর্ভোগ সৃষ্টি করে কোনো রাজনৈতিক কর্মসূচি যেন না করা হয়।

    ?আমি প্রত্যাশা করি তারা যান চলাচল স্বাভাবিক রেখে জনদুর্ভোগ কমিয়ে তাদের রাজনৈতিক কর্মসূচি পালন করবেন। তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন এবং আমাদের তরফ থেকে সব ধরনের নিরাপত্তাসহ অন্যান্য সহযোগিতা দেয়া হবে।?

    অনুমতি দেয়ার বিষয়ে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ?যারা যারা অনুমতি চেয়েছেন তাদেরকে আমরা বলেছি- আপনারা ফুটপাতে বসে আপনাদের অবস্থান কর্মসূচি পালন করবেন। রাস্তা বন্ধ করে যেন জনগণের দুর্ভোগ না হয়, গাড়ি বন্ধ না হয়। সেজন্য তাদেরকে আমরা অনুমতি দিয়েছি।?

    নির্ধারিত স্থান দেয়া হয়েছে কিনা এবং সেই স্থান অতিক্রম করে রাস্তায় অবস্থান করলে কী ধরনের পদক্ষেপ নেয়া হবে- এমন প্রশ্নের জবাবে খন্দকার গোলাম ফারুক বলেন, ?কোনো দল রাস্তায় যান চলাচল স্বাভাবিক রাখতে না পারলে তার দায়দায়িত্ব তারা বহন করবে।?

    এর আগে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন ও আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল সন্ধ্যায় ডিএমপি কার্যালয়ে যান। তারা ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে গণঅবস্থান কর্মসূচি পালনে অনুমতি চান।

    সাক্ষাৎ শেষে ডা. জাহিদ হোসেন বলেন, ?বিএনপির অবস্থান কর্মসূচি পালন করতে বাধা নেই। আমরা ডিএমপি কমিশনারের সঙ্গে সফল আলোচনা করেছি। বুধবার সকাল ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করা হবে।

    সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এ সময় উপস্থিত ছিলেন।

    ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হাইয়াতুল ইসলাম খান এ বিষয়ে বলেন, ?রাস্তায় যান চলাচল স্বাভাবিক রেখে কর্মসূচি পালন করতে বিএনপিকে অনুরোধ করা হয়েছে। তবে তারা রাস্তা বন্ধ করে কর্মসূচির নামে জনদুর্ভোগ সৃষ্টি করলে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।?

    গণঅবস্থান কর্মসূচি ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ?নয়াপল্টনসহ আশপাশ এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর পর্যাপ্তসংখ্যক সদস্য মোতায়েন থাকবে। এছাড়া যেকোনো ধরনের নাশকতা মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে।

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…