এইমাত্র
  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • ধানমন্ডি-গুলশানে কৃষক লীগের দরকার কী, প্রশ্ন ওবায়দুল কাদেরের
  • পিতাকে সব দান করে নির্বাচনে অংশ নিচেছন যুবলীগ নেত্রী!
  • ৭ দিন স্কুল বন্ধের দাবি
  • সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
  • টেকনাফে কোস্টগার্ডের কাছে মিয়ানমার ১৩ বিজিপির আত্মসমর্পণ
  • টানা ৪ দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
  • দেশের কৃষক বাঁচার জন্য যা প্রয়োজন সেটাই করবে সরকার: কৃষি মন্ত্রী
  • রাজধানীর শিশু হাসপাতালে আগুন
  • প্রথম পতাকার নকশাকার শিব নারায়ণ দাশ মারা গেছেন
  • আজ শনিবার, ৬ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

    সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে ইতালিতে সন্দীপ সমিতি গঠিত

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৩, ১১:২০ এএম
    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৩, ১১:২০ এএম

    সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে ইতালিতে সন্দীপ সমিতি গঠিত

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৩, ১১:২০ এএম

    ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: ইতালি রাজধানী রোমে প্রবাসী বাংলাদেশীদের বসবাস প্রায় তিন যুগের ও বেশি সময় ধরে। এখানে রয়েছে বাংলাদেশীদের, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠন সহ নানাবিধ মানবাধিকার সংগঠন। যে সংগঠনগুলো প্রবাসে বাংলা কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরার একটি মাধ্যম।

    আর তাই ইতালিতে দিনে দিনে বাড়ছে বিভিন্ন সামাজিক সংগঠন, বহুল কাঙ্ক্ষিত ৩০ বছর পর সন্দ্বীপ সমিতি ইতালির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে দলমত নির্বিশেষে সন্দ্বীপ প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে মানুষের ভোটাধিকারের মাধ্যমে সংগটিত হয় সন্দীপ সমিতি ইতালি।

    ১৭ জন পদ প্রার্থী এবারের সন্দ্বীপ সমিতির নির্বাচনে অংশগ্রহণ করেছেন। সকাল ৯?টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলতে থাকে ভোট প্রদান। প্রায় দুই শতাধিকেরও বেশি ভোট কাষ্ট হয়েছে বলে জানান নির্বাচন কমিশন।

    নির্বাচন পরিচালনার দায়িত্ব ছিলেন সন্দ্বীপের প্রবীণ ব্যক্তিত্ব প্রধান নির্বাচন কমিশনার মফিজুর রহমান, ?মোঃ সেলিম চৌধুরী, মোঃ ইউসুফ,? মুন্সী বেলায়েত, প্রধান সমন্বয়ক সামছুল কবির, নির্বাচন পরিচালনা উপকমিটি ছিদ্দিক মিয়া, মোয়াজ্জেম হোসেন, শহীদুল ইসলাম,? ছাবের মুহাম্মদ জামাল।

    দিনব্যাপী নির্বাচন চলাকালীন মুহূর্তে নির্বাচন পর্যবেক্ষণ করতে কমিউনিটি নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব এনআরবি লাইফ ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান জি এম কিবরিয়া, বাংলাদেশ সমিতি ইতালি সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী বাচ্চু, বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী সহ রোমের আঞ্চলিক, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

    নেতৃবৃন্দরা গণতান্ত্রিক উপায়ে সন্দীপ সমিতির কর্মকর্তাদের নির্বাচিত করায় এই নির্বাচনকে সাধুবাদ জানান এবং এরকম আয়োজন আগামী দিনে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মরা বাংলাদেশের গণতন্ত্র ও ভোটাধিকার নিয়ে জানতে পারবে বলে মনে করেন তারা।

    নির্বাচন শেষে ফলাফল ঘোষণায় প্রধান নির্বাচন কমিশনার মফিজুর রহমান বলেন? অত্যন্ত স্বচ্ছ ও সুষ্ঠু ভোটের মাধ্যমে দীর্ঘ ৩১ বছর পরে এবার ই প্রথম সন্দ্বীপ সমিতি ইতালির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

    তিনি অত্যান্ত আনন্দিত হয়ে সুশৃংখল ভাবে সকলে ভোট প্রদান করায় সকল সন্দীপ বাসিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। পাশাপাশি নবগঠিত নির্বাচিত এই সংগঠন কে ঐক্যবদ্ধ হয়ে প্রবাসীদের উন্নয়নে কাজ করে যাওয়ার আহ্বান জানান। এ সময় তিনি নির্বাচিতদের নাম ঘোষণা করেন সভাপতি মাহাবুবুল মাওলা নাছির, সিনিয়র সহ?? সভাপতি জহিরুল ইসলাম শিপন,? সাধারণ সম্পাদক নুরুল আক্তার জাহাঙ্গীর,? সাংগঠনিক সম্পাদক মোঃ আকতার হোসেন,? অর্থ সম্পাদক জাফর ইসলাম, তথ্য ও প্রচার সম্পাদক খায়রুল ইসলাম জাসেদ, দপ্তর সম্পাদক মোজাম্মেল হোসেন চৌধুরী, শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক? মনির হোসেন জাবেদ।

    ঘোষণা শেষে প্রার্থীরা অত্যন্ত আনন্দিত হয়ে প্রবাসীদের স্বার্থ রক্ষায় আগামী দিনে কাজ করে যাওয়ার জন্য সকলের কাছে সহযোগিতা ও দোয়া কামনা করেন এবং ভোট প্রদান করায় সন্দীপ প্রবাসী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

    শেষে নির্বাচনের মাধ্যমে বিজয়ী সন্দীপ সমিতি ইতালির সকল নেতৃবৃন্দদেরকে বাংলা কমিউনিটির বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রবাসী বাংলাদেশীরা ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…