এইমাত্র
  • কুড়িগ্রামে আবারও বন্যা, পানিবন্দি হাজারো মানুষ
  • শেখ হাসিনার জন্মদিনের কেক কাটার পর যুবলীগ নেতা গ্রেপ্তার
  • ‘আমি চার-পাঁচ ম্যাচ বেশি খেললে দেশের ক্রিকেটের কী উপকার হবে’
  • হিজবুল্লাহর ২০ নেতাকে হত্যার দাবি ইসরাইলের
  • শিক্ষাপ্রশাসনে বড় রদবদল
  • নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহণ বন্ধ ঘোষণা
  • বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে অবস্থান স্পষ্ট করল ভারত
  • গাজীপুরে দুই নারী ব্যাংক কর্মকর্তাকে কুপিয়ে টাকা ছিনতাই
  • হিজবুল্লাহর আরেক কমান্ডারকে হত্যার দাবি ইসরায়েলের
  • ডা. জোবাইদা রহমানের সাজা এক বছর স্থগিত
  • আজ সোমবার, ১৪ আশ্বিন, ১৪৩১ | ৩০ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    মসজিদের বরাদ্দের টাকা দিয়ে ব্যক্তিগত জমির পুকুর-ঘাট নির্মাণ

    উপজেলা করেসপন্ডেন্ট প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩১ পিএম
    উপজেলা করেসপন্ডেন্ট প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩১ পিএম

    মসজিদের বরাদ্দের টাকা দিয়ে ব্যক্তিগত জমির পুকুর-ঘাট নির্মাণ

    উপজেলা করেসপন্ডেন্ট প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩১ পিএম

    পটুয়াখালীর গলাচিপায় স্থানীয় সরকার প্রকৌশলীর (এলজিইডি) “সারাদেশ পুকুর ও খাল উন্নয়ন” প্রকল্পের আওতায় মসজিদের নামে ১১লক্ষ ১৬ হাজার ২শত ৮৬ টাকা বরাদ্দ নিয়ে ব্যক্তিগত পুকুর খনন, পুকুরের ঘাট নির্মান ও কবর স্থানে মাটি ভরাটের অভিযোগ উঠেছে।

    এ বিষয়ে উপজেলা প্রকৌশলী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ জমা দিয়েছেন ছোট চরকাজল পুরাতন জামে মসজিদের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আলাউদ্দিন খান। তার অভিযোগ, মসজিদের নাম পরিবর্তন করে,ভুয়া কাগজপত্র বানিয়ে এলজিইডি থেকে বরাদ্দ নিয়েছে। তিনি সরকারি অর্থ পারিবারিক প্রয়োজনে খরচের অভিযোগ করেন।

    এলজিইডির উপজেলা প্রকৌশলী মো.জাহাঙ্গীন হোসেন জানান, সাবেক সরকারের পটুয়াখালী-৩ আসনের এমপি এসএম শাহজাদা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মু.শাহীনের সুপারিশে এই প্রকল্পের অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।

    জানা যায়, গলাচিপা উপজেলা বিচ্ছিন্ন একটি দ্বীপ চরকাজল ইউনিয়ন। ওই ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডে ছোট কাজল গ্রামে ছোট চরকাজল পুরাতন জামে মসজিদ রয়েছে। অভিযোগ সূত্রে জানা গেছে, চরকাজল ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোশারফ মৃধা পটুয়াখালী-৩ আসনের সাবেক এমপি এসএম শাহজাদা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মু.শাহীনের সুপারিশে হাজী আ.হালিম মৃধা বাড়ী জামে মসজিদের নামে পুকুর খনন, পাঁকা ঘাট ও কবরস্থান নিমার্নের জন্য এলজিইডি কতৃক ১১লক্ষ ১৬ হাজার ২শত ৮৬ টাকা বরাদ্ধ পায়।

    এ ব্যাপারে সরেজমিন ঘুরে ও মসজিদের মুসিল্লীদের সাথে কথা বলে জানা যায়, কারো মতে মসজিদের নাম , চরকাজল পুরাতন জামে মসজিদ, আবার কেউ বলেন হাজী মৃধা বাড়ী জামে মসজিদ কিন্তু হাজী আ: হালিম মৃধা বাড়ীর জামে মসজিদ নামে ওই এলাকায় কোন মসজিদ নাই। মোশারফ মৃধা ব্যক্তিগত জমিতে পুকুর খনন, কবরস্থানে মাটি দিয়েছে ও পুকুরের ঘাটের কাজ চলমান রয়েছে বলে স্থানীয় বাসিন্দারা জানান। জানা যায়, ২০২০ সালের ২৭ অক্টোবর প্রকল্পের অনুমোদন করা হয়। ২০২৪ সালের মার্চে ঠিকাদার কাজটি পায়। পটুয়াখালীর সহিদুল এন্টারপ্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান এ কাজটি পায়। ২০২৪ সালের ১৩ জুন প্রথম চলতি বিল প্রদান করা হয়। এ ব্যাপারে ঠিকাদার মো. সহিদুল ইসলাম জানান, বর্তমানে ৭৫% কাজ শেষ হয়েছে।

    এলাকার মুসল্লী আ.কাদের গাজী (৬৫) জানায়, ওই এলাকায় হাজী আ.হালিম মৃধা বাড়ী জামে মসজিদ নামে কোন মসজিদ নাই। এলাকার গ্রাম পুলিশ মো.জসিম উদ্দিন জানান, ওই এলাকায় ছোট চরকাজল পুরাতন জামে মসজিদ নামে একটি মসজিদ রয়েছে। হাজী আ.হালিম মৃধা বাড়ির জামে মসজিদ নামে কোন মসজিদ নাই।

    চরকাজল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.হাবিবুর রহমান মোল্লা জানান, ওই এলাকায় একটি মসজিদ রয়েছে। শুনেছি এলজিইডি একটি বরাদ্দ দিয়েছে, কাজ চলমান রয়েছে। মসজিদ কি নামে আমার ভালো জানা নাই।

    মোশারফ হোসেন মৃধা জানান, হাজী আ.হালিম মৃধা জামে মসজিদের নামে ৫একর জমি রয়েছে। পুকুর খনন ও পুকুর ঘাট নির্মাণের বিষয়ে বলেন, পুকুরের জমি আমাদের ব্যাক্তিগত হলেও দ্রুত সময়ের মধ্যে আমরা মসজিদের নামে পুকুরটি উইল করে দিব।

    এলজিইডি গলাচিপা উপজেলা প্রকৌশলী মো.জাহাঙ্গীর হোসেন জানান, গলাচিপা- দশমিনা এলাকার এমপি ও গলাচিপা উপজেলা চেয়াম্যানের চাঁপের কারনেই এ বরাদ্ধ দেয়া হয়েছিল। তিনি প্রশ্ন তুলেন, যখন এলাকায় গিয়ে যাচাই বাছাই করেছিল তখন মুসল্লিরা এ প্রশ্ন কেন তুললো না এবং কাজে বাঁধাও কেন দিল না।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    Loading…