এইমাত্র
  • যুক্তরাষ্ট্রের কাছেও হারল বাংলাদেশ
  • হায়দরাবাদকে অপেক্ষায় রেখে ফাইনালে কলকাতা
  • উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা
  • হৃদয়-মাহমুদউল্লাহর ব্যাটে মান বাঁচল বাংলাদেশের
  • আজমিরীগঞ্জে খড়ের স্তুপ থেকে পড়ে কৃষকের মৃত্যু
  • কিশোর-কিশোরীদের জন্য সোশাল মিডিয়া নিষিদ্ধের পক্ষে আলবেনিজ
  • যুক্তরাষ্ট্রের কাছে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
  • জাপানে ৬ মাত্রার ভূমিকম্প
  • দেশে মাথাপিছু আয় বেড়ে ২৭৮৪ ডলার
  • ট্রাম্পের পক্ষের সাক্ষীকে বিচারকের হুমকি
  • আজ বুধবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২২ মে, ২০২৪
    আন্তর্জাতিক

    ফিলিস্তি’নিদের সমর্থনে মালয়েশিয়ায় কেএফসি বয়কট, শতাধিক আউটলেট বন্ধ

    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পিএম
    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পিএম

    ফিলিস্তি’নিদের সমর্থনে মালয়েশিয়ায় কেএফসি বয়কট, শতাধিক আউটলেট বন্ধ

    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পিএম

    মালয়েশিয়ায় সাময়িকভাবে কেএফসির ১০০টিরও বেশি আউটলেট বন্ধ করে দেয়া হয়েছে। গাজায় চলমান যুদ্ধের কারণে ফিলিস্তিনের পক্ষে বয়কটের জেরে বিশ্বজুড়ে মার্কিন-সংশ্লিষ্ট ব্যবসাগুলো এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছে।

    কেএফসি ছাড়াও, স্টারবাকস এবং ম্যাকডোনাল্ডসের মতো আরও বেশ কয়েকটি আন্তর্জাতিক ব্র্যান্ড গাজায় চলমান সহিংসতার মধ্যে ইসরাইলকে সমর্থনের কারণে তীব্র বয়কটের মুখে পড়েছে।

    মালয়েশিয়ার কেএফসি রেস্টুরেন্টের ফ্র্যাঞ্চাইজি কিউএসআর ব্র্যান্ডস মালয়েশিয়া হোল্ডিংস বারহাদ, টানা কয়েক মাস খুলে রাখার চেষ্টার পর দেশব্যাপী কেএফসির ১০০টিরও বেশি আউটলেট সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে।

    একটি সূত্র অনুসারে, ২৭ এপ্রিল সন্ধ্যা পর্যন্ত মালয়েশিয়ায় কেএফসির ১০৮টি শাখা সাময়িকভাবে কার্যক্রম স্থগিত করেছে এবং দেশটির কেলানতান প্রায় ৮০ শতাংশ শাখা অস্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। যার মধ্যে জোহরে ১৫টি শাখা (সাময়িকভাবে বন্ধ), কেদাহ (১১), তেরেঙ্গানু (১০), পাহাং (১০), পেরাক (৯), নেগেরি সেম্বিলান (৬), পেরলিস (২), মেলাকা (২), পেনাং (৫), কুয়ালালামপুর (৩), সাবাহ (১) এবং সারাওয়াকে ২টি শাখার কার্যক্রম বন্ধ করা হয়েছে।

    জানা গেছে, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ব্রুনাই এবং কম্বোডিয়াতে ৮৫০টির বেশি কেএফসি চেইন ফাস্ট ফুড রেস্টুরেন্ট পরিচালনা করে কিউএসআর ব্র্যান্ডস। সেই সাথে মালয়েশিয়া এবং সিঙ্গাপুরে ৫০০টিরও বেশি পিৎজা হাট রেস্টুরেন্ট চেইন পরিচালনা করে আসছে তারা।

    সোমবার (২৯ এপ্রিল) এক বিবৃতিতে কিউএসআর ব্র্যান্ডস জানিয়েছে, মালয়েশিয়ার কমিউনিটিতে ইতিবাচক অবদান রাখা, কেএফসির প্রতি ভালোবাসা ধরে রাখা এবং কর্মীদের সুরক্ষা দেয়া প্রতিষ্ঠানটির অগ্রাধিকার।

    মালয়েশিয়ার কেএফসি রেস্টুরেন্টের ফ্র্যাঞ্চাইজি কিউএসআর ব্র্যান্ডস মালয়েশিয়া হোল্ডিংস বারহাদ, দেশব্যাপী কেএফসির ১০০টিরও বেশি আউটলেট সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে।

    বিবৃতিতে আরও বলা হয়, ৫০ বছরেরও বেশি সময় ধরে মালয়েশিয়ানদের সেবা দিয়ে আসা সংস্থা হিসেবে, গ্রাহকদের মানসম্পন্ন পণ্য এবং পরিষেবা সরবরাহের দিকে মনোনিবেশ করা হয়েছে।

    পাশাপাশি মালয়েশিয়ায় ১৮ হাজার টিম সদস্যের (৮৫ শতাংশ মুসলিম) চাকরির সুরক্ষার মাধ্যমে দেশের অর্থনীতিতে ইতিবাচক অবদান রাখছে কিউএসআর ব্র্যান্ডস।

    এদিকে কেএফসি ছাড়াও, স্টারবাকস এবং ম্যাকডোনাল্ডসের মতো আরও বেশ কয়েকটি আন্তর্জাতিক ব্র্যান্ড গাজায় চলমান সহিংসতার মধ্যে ইসরাইলকে সমর্থনের কারণে তীব্র বয়কটের মুখে পড়েছে।

    এমএইচ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…