এইমাত্র
  • দিনাজপুরে সড়ক দুর্ঘটায় নিহত বেড়ে ৬
  • সেন্টমার্টিনে বিজিপিসহ ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ
  • রাস্তার বেহাল দশা দেখে ভেঙে যায় বিয়ে
  • ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২, আহত ১০
  • কোটা বাতিলের দাবিতে যবিপ্রবিতে বিক্ষোভ
  • কোটা বাতিলের দাবিতে উত্তাল ভাসানী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস
  • কক্সবাজারে বন্যহাতির আক্রমণে এক ব্যক্তির মৃত্যু
  • ভাঙছে শেরপুরের দুই নদী, বিলীন শতাধিক বাড়িঘর
  • ফের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন
  • সাংবাদিককে প্রাণনাশের হুমকি, সাবেক এমপির বিরুদ্ধে মামলা
  • আজ শুক্রবার, ২১ আষাঢ়, ১৪৩১ | ৫ জুলাই, ২০২৪
    লাইফস্টাইল

    বৃষ্টির দিনে সময় কাটানোর দারুণ ১০ আইডিয়া

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ৩ জুলাই ২০২৪, ০৮:৩৭ এএম
    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ৩ জুলাই ২০২৪, ০৮:৩৭ এএম

    বৃষ্টির দিনে সময় কাটানোর দারুণ ১০ আইডিয়া

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ৩ জুলাই ২০২৪, ০৮:৩৭ এএম

    দৈনন্দিন জীবনের ব্যস্ততায় অনেকের পক্ষেই প্রিয়জনকে সময় দেয়া হয়ে ওঠে না। বৃষ্টির দিনের এই সুযোগে প্রিয়জনকে সময় দিতে পারেন। আড্ডা দিতে পারেন মা-বাবার সঙ্গে।

    সকাল থেকে একটানা ঝরে চলেছে রিমঝিম বৃষ্টি। এমন আবহাওয়ায় বাইরে বেরোতে কার ইচ্ছা করে বলুন। মন চায় ঘরে বসে সময় কাটাতে। কিন্তু বুঝতে পারছেন না কীভাবে কাটবে সময়! চিন্তার কিছু নেই। বৃষ্টির দিনে ঘরে বসে সময় কাটানোর দুর্দান্ত কিছু আইডিয়া দেখে নিন।

    বসে পড়ুন কবিতার বই নিয়ে

    বৃষ্টির দিনে রোমান্টিক পরিবেশে কবিতার বই হতে পারে আদর্শ সঙ্গী। জানালার পাশে চেয়ার নিয়ে বসে যান। বৃষ্টির টুপটাপ শব্দকে সঙ্গী করে কবিতা পড়তে থাকুন। সময়টা দারুণ কাটবে, সন্দেহ নেই।

    মুভিতে ডুবে যান

    বৃষ্টির দিনে মুভি দেখার মজাই আলাদা। নেটফ্লিক্সে কিংবা টিভি চ্যানেলে ঢুঁ মারতে পারেন। কিংবা আগে থেকে পেনড্রাইভে থাকা মুভি, যেটা দেখার সময়ই পাচ্ছেন না, চালিয়ে দিতে পারেন সেটাও।

    লিখতে পারেন চিঠি

    এসএমএস আর ই-মেইলের যুগে চিঠি লেখা ভুলে গেছেন অনেক আগেই। বৃষ্টির দিনের সুযোগে আগের সেই অভ্যাসটা জাগিয়ে তুলতে পারেন। প্রিয়জনের কাছে লিখতে পারেন চিঠি। হতে পারে সেটা মায়ের কাছে, বোনের কাছে কিংবা প্রিয় মানুষটার কাছে।

    সময় দিন প্রিয়জনকে

    দৈনন্দিন জীবনের ব্যস্ততায় অনেকের পক্ষেই প্রিয়জনকে সময় দেয়া হয়ে ওঠে না। বৃষ্টির দিনের এই সুযোগে প্রিয়জনকে সময় দিতে পারেন। আড্ডা দিতে পারেন মা-বাবার সঙ্গে। প্রিয়জনের সঙ্গেও জমতে পারে আড্ডাটা। সামনা-সামনি তাদের না পেলে অন্তত ফোনেও আড্ডাটা জমতে পারে।

    ফলো করতে পারেন নতুন কোনো রেসিপি

    নতুন কোনো রেসিপি ফলো করে রান্নার মোক্ষম সময় হলো বৃষ্টির দিন। তাতে যেমন সুন্দর সময় কাটবে, তেমনি প্রিয়জনরা পাবে নতুন খাবার ট্রাই করার সুযোগ। আপনার স্মার্ট ফোনে সার্চ দিয়েই দেশি-বিদেশি খাবারের রেসিপি পেয়ে যাবেন।

    খেলতে পারেন ইনডোর গেম

    দাবা, লুডু, কেরাম কিংবা কাটাকাটি গেম খেলে খুব সুন্দর সময় কাটানো যায়। এতে যেমন পরিবারের সদস্যদের সঙ্গে আন্তরিকতা বাড়ে, তেমনি ছোটবেলার স্মৃতিও নতুন করে তাজা হয়।

    হতে পারে চা পার্টি

    বৃষ্টির এই দিনে পরিবারের সবাইকে নিয়ে হতে পারে চা পার্টি। চায়ের সঙ্গে থাকতে পারে পেঁয়াজি, পাকোড়া কিংবা ঝালমুড়ি। পার্টির লোকেশন হতে পারে বারান্দা। কারণ বারান্দায় গেলেই পাওয়া যাবে বৃষ্টির রিমঝিম শব্দ। আর এই শব্দই পার্টির পরিবেশ জমিয়ে দেবে।

    পছন্দের গান শুনুন

    বিছানায় কাঁথা চাপিয়ে শুয়ে পড়ুন। স্মার্ট ফোনে চালিয়ে দিন আপনার পছন্দের গান। গান শুনতে শুনতে ঘুমিয়ে পড়াটাও খারাপ নয়। আর যদি ঘুম না আসে, তাহলেও চিন্তার কিছু নেই। পছন্দের গানগুলো তো চলছেই।

    যত্ন নিতে পারেন নিজের

    বৃষ্টির দিনে নিজেকে সময় দেয়া খারাপ কিছু নয়। এ সময় চুলে শ্যাম্পু করতে পারেন। ফেসপ্যাক লাগিয়ে ত্বকের যত্ন নিতে পারেন। কিংবা ব্যায়াম করে বাড়িয়ে নিতে পারেন নিজের আয়ু।

    ভিজুন বৃষ্টিতে

    শেষ কবে বৃষ্টিতে ভিজেছেন মনে আছে? হয়তো ছেলেবেলায়। ছেলেবেলার সেই স্মৃতিকে জাগিয়ে তুলতে চাইলে বৃষ্টিতে ভিজুন। তবে যাদের ঠান্ডার সমস্যা আছে কিংবা বৃষ্টির পানি সহ্য করতে পারেন না, তারা বৃষ্টিতে নামবেন না।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…