এইমাত্র
  • ২৪ ঘন্টায় ডেঙ্গুতে মৃত্যু ৪, আক্রান্ত ১২২৫
  • বিরামপুরে বেড়েছে ছিনতাই, আতঙ্কে সাধারণ মানুষ
  • জালিয়াতির অভিযোগ, নায়িকাকে সমন পাঠালো পুলিশ
  • নানান অনিয়মেই চলছে মানিকগঞ্জ শিশু হাসপাতাল!
  • 'পাপমুক্ত' ছবির নায়ক ও হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা
  • হোসেনপুরে ইসলামিক ম্যুরাল ভাঙচুরের ঘটনায় যুবক আটক
  • তিন পার্বত্য জেলায় ৩১ অক্টোবর পর্যন্ত ভ্রমণ না করার অনুরোধ
  • রাজশাহীর সাবেক এমপি আসাদুজ্জামান আসাদ গ্রেফতার
  • পুলিশের কনস্টেবলের পর এসআই নিয়োগ বিজ্ঞপ্তি
  • চিপস কি‌নে দেয়ার কথা ব‌লে অপহৃত শিশুকে মঠবাড়িয়া থেকে উদ্ধার
  • আজ রবিবার, ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    সিরাজদিখান থানা ভাঙচুর ও হামলা: ইউপি সদস্যসহ গ্রেপ্তার ২

    আব্দুল্লাহ আল মাসুদ, মুন্সিগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৫:৪৮ পিএম
    আব্দুল্লাহ আল মাসুদ, মুন্সিগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৫:৪৮ পিএম

    সিরাজদিখান থানা ভাঙচুর ও হামলা: ইউপি সদস্যসহ গ্রেপ্তার ২

    আব্দুল্লাহ আল মাসুদ, মুন্সিগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৫:৪৮ পিএম

    ছাত্র জনতার গণঅভ্যুত্থানে সৈরাচারি শেখ হাসিনা সরকারের পতনের খবরে উত্তেজিত জনতা মুন্সিগঞ্জের সিরাজদিখান থানায় হামলা চালিয়া ভাঙচুরের

    ঘটনার মামলায় রাজানগর ইউনিয়ন পরিষদের ৭নম্বর ওয়ার্ড সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মেহের আলী এবং কেয়াইন ইউনিয়ন আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. জাহিদ শেখ তাদের ২জনকে গ্রেফতার করেছে পুলিশ।

    গত শনিবার (৫ অক্টোবর) রাতে ২ জনকে উপজেলার রাজানগর ইউনিয়নের দক্ষিণ রাজানগর ও কেয়াইন ইউনিয়নের বড়বর্তা গ্রাম থেকে পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

    গ্রেপ্তারকৃতরা হলেন- দক্ষিণ রাজানগর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে মেহের আলী, কেয়াইন ইউনিয়নের বড়বর্তা গ্রামের মৃত হাজী সিরাজ উদ্দিনের ছেলে মো.

    জাহিদ শেখ।

    জানা গেছে, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার খবরে উত্তেজিত কয়েশ মানুষ বিকেল পৌনে ৪টার দিকে

    সিরাজদিখান থানার মূল ফটকের সামনে জড়ো হয়ে থানা ঘেরাও করে। এসময় উত্তেজিত জনতা থানার মূল ফটকের সামনে অগ্নিসংযোগ করে। এক পর্যায়ে থানার প্রধান গেট ভাংচুর করে থানার ভিতরে অবস্থান নেওয়ার চেষ্টা করে এবং পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে।পরে থানার ভিতরে প্রবেশ করে পুলিশের উপর আক্রমনের প্রস্তুতি নিলে সাউন্ড গ্রেনেট ও গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। বিকাল পৌনে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত থানা ফটকে জড়ো হয়ে মোট ৩ দফা হামলার প্রস্তুতি নিলে ৩ দফা সাউন্ড গ্রেনেট ও গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

    এতে মো. শান্ত (৩০), শামিম (৩০) ও আশিক (৩০) নামে ৩ জন পুলিশের ছোড়া গুলিবিদ্ধ হয়ে গুরুত্বর রক্তাক্ত আহত হন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় গত ২৭ আগস্ট সিরাজদিখানথানার এসআই ইকবাল হোসেন বাদী হয়ে ৪০০ থেকে ৪৫০ জন দুষ্কৃতিকারীর বিরুদ্ধে মোট ১৩টি ধারায় একটি মামলা দায়ের করেন।

    এদিকে মামলার এজাহারে থানার মূল ফটকে অগ্নি সংযোগ ও থানার প্রধান গেট ভাংচুর করে উশৃঙ্খল দুষ্কৃতিকারীদের ইট পাটকেল নিক্ষেপ, থানার মূল ফটক

    ভেঙ্গে থানার ভিতরে প্রবেশ করে থানায় কর্মরত পুলিশ সদস্যদের হত্যা করে অস্ত্র ও গুলি ছিনাইয়ের চেষ্টাসহ পুলিশ সদস্যদের সাথে ধসাধস্তি, কিল গুষি, লাথি মেরে নীলা ফুলা জখম করে কর্তব্যরত পুলিশ সদস্যদের কাছ থেকে সর্টগানের ৯২টি সীসা কার্তুজ ও ১১২ রাউন্ড চাইনিজ রাইফেলের গুলিসহ মামলার জব্দকৃত ১টি ইয়ামাহা মোটরসাইকেল দুষ্কৃতিকারী জনতা নিয়ে যাওয়ার কথা উল্লেখ করা হয়।

    সিরাজদিখান থানার ওসি খন্দকার হাফিজুর রহমান বলেন, সিরাজদিখান থানা ভাঙচুর মামলায় তাদের ২জনকে গ্রেপ্তার করে ৫দিনের রিমান্ড চেয়ে রবিবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে। যারা দোষী তাদের গ্রেপ্তার করা হচ্ছে।

    এইচএ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…