এইমাত্র
  • টাঙ্গাইলে বাস চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  • ফরিদপুরে নিখোঁজের একদিন নদী থেকে শিশুর লাশ উদ্ধার
  • এক বছর পর মাঠে ফিরলেন নেইমার
  • 'চাপাবাজীর অস্কার অনন্য মামুন পাবেন', বলছেন শাকিব ভক্তরা
  • রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল
  • ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ
  • শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির
  • শেখ হাসিনা কীভাবে পদত্যাগ করেছেন, জানালেন আসিফ মাহমুদ
  • শুরু হলো বরবাদ'র শুটিং, শাকিব খান যোগ দেবেন কবে?
  • মিয়ানমার উপকূলে নৌকাডুবি, ১১ মরদেহ উদ্ধার
  • আজ মঙ্গলবার, ৭ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪
    খেলা

    মাত্র ৪৫ রানেই ৫ উইকেট নেই বাংলাদেশের

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪, ১২:২৪ পিএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪, ১২:২৪ পিএম

    মাত্র ৪৫ রানেই ৫ উইকেট নেই বাংলাদেশের

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪, ১২:২৪ পিএম

    লিটনের বিদায়ে পঞ্চম উইকেটের পতন হলো বাংলাদেশের। দলীয় ৪৫ রানে টাইগার এই উইকেটরক্ষক ব্যাটারকে ফেরায় রাবাদা। স্টাবসের উড়ন্ত ক্যাচে ফেরার আগে ১৩ বল খেলে ১ রান করেন লিটন। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪৯ রানে ব্যাট করছে বাংলাদেশ। ক্রিজে মাহমুদুলের সঙ্গী মিরাজ।

    মুশফিকের স্ট্যাম্প উড়িয়ে রাবাদার ৩০০

    মুশফিকের স্ট্যাম্প উড়িয়ে টেস্টে ৩০০ উইকেটের মাইলফলক ছুঁলেন কাগিসো রাবাদা। আর মুশফিকের বিদায়ে ৪০ রানে বাংলাদেশ হারায় চতুর্থ উইকেট। ১৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৪ রানে ব্যাট করছে বাংলাদেশ। ক্রিজে মাহমুদুলের সঙ্গী লিটন।

    ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

    প্রোটিয়া পেসার মুল্ডারে ধুঁকছে বাংলাদেশ। সাদমান-মুমিনুলের পর বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তকেও ফিরিয়েছেন মুল্ডার। ফ্লিক করার ব্যর্থ চেষ্টায় মহারাজের ক্যাচে ফেরার আগে ৭ বলে ৭ রান করেন শান্ত। এতে ৬ ওভারের আগেই ৩ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। বাংলাদেশকে এই বিপদ থেকে উদ্ধার করবে কে?

    মুমিনুলের বিদায়ে শুরুতেই চাপে বাংলাদেশ

    প্রথমে সাদমান, পরে মুমিনুল। দিনের শুরুতেই দুই উইকেট হারিয়ে মিরপুর টেস্টে চাপে আছে বাংলাদেশ। মুল্ডারের সুইং সামলাতে না পারায় উইকেটরক্ষক ভেরিয়েন্নের তালুবন্দি হয়ে ৪ রান করেই ফেরেন মুমিনুল।

    শুরুতেই সাদমানকে হারাল বাংলাদেশ

    টস জিতে বাংলাদেশের হয়ে উদ্বোধনী জুটিতে নামেন মাহমুদুল হাসান জয় ও সাদমান ইসলাম। রাবাদার প্রথম ওভারটা কোনোমতে পার করলেও দ্বিতীয় ওভারেই উইকেট বিলিয়ে দেন সাদমান। মুল্ডারের ফুল লেন্থ ডেলিভারিতে অহেতুক শটে স্লিপে থাকা মার্করামের তালুবন্দি হয়ে খালি হাতেই সাজঘরে ফেরেন এই সাদমান।

    এদিকে টসের আগে বাংলাদেশের হয়ে টেস্ট দলে অভিষেক হয়েছে জাকের আলী অনিকের। দলের সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম এদিন জাকেরকে টেস্ট ক্যাপ পরিয়ে দিয়েছেন। বাংলাদেশের হয়ে টেস্টে ১০৫তম ক্রিকেটার হিসেবে টেস্ট ক্যাপ পেয়েছেন জাকের।

    বাংলাদেশ এই ম্যাচে খেলছে এক পেসার নিয়ে। তাসকিন আহমেদ এবং নাহিদ রানা দুজনেই থাকছেন একাদশের বাইরে। একমাত্র পেসার হাসান মাহমুদ। তিন স্পিনার হিসেবে আছেন মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান এবং তাইজুল ইসলাম। আর ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন মাহমুদুল হাসান জয়।

    বাংলাদেশের একাদশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম হাসান, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ এবং জাকের আলী।

    দক্ষিণ আফ্রিকার একাদশ: এইডেন মার্করাম (অধিনায়ক), টনি ডি জর্জি, ট্রিস্টান স্টাবস, ডেভিড বেডিংহাম, রায়ান রিকেলটন, ম্যাথু ব্রিটজ, কাইল ভেরিয়েন্নে (উইকেটরক্ষক), উইয়ান মুল্ডার, কেশব মহারাজ, কাগিসো রাবাদা এবং ডেন পিয়েট।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…