এইমাত্র
  • টাঙ্গাইলে বাস চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  • ফরিদপুরে নিখোঁজের একদিন নদী থেকে শিশুর লাশ উদ্ধার
  • এক বছর পর মাঠে ফিরলেন নেইমার
  • 'চাপাবাজীর অস্কার অনন্য মামুন পাবেন', বলছেন শাকিব ভক্তরা
  • রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল
  • ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ
  • শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির
  • শেখ হাসিনা কীভাবে পদত্যাগ করেছেন, জানালেন আসিফ মাহমুদ
  • শুরু হলো বরবাদ'র শুটিং, শাকিব খান যোগ দেবেন কবে?
  • মিয়ানমার উপকূলে নৌকাডুবি, ১১ মরদেহ উদ্ধার
  • আজ মঙ্গলবার, ৭ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    ঘুষের টাকা নিয়েও কাজ না করে উল্টো হুমকি যত ইচ্ছে নিউজ করেন : ভূমি সহায়ক শাহানুর

    সাব্বির হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪, ০৫:৩১ পিএম
    সাব্বির হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪, ০৫:৩১ পিএম

    ঘুষের টাকা নিয়েও কাজ না করে উল্টো হুমকি যত ইচ্ছে নিউজ করেন : ভূমি সহায়ক শাহানুর

    সাব্বির হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪, ০৫:৩১ পিএম

    চাহিদামতো ঘুষের টাকা নিয়েও কাজ না করে উল্টো ধমক হুমকির অভিযোগ উঠেছে কিশোরগঞ্জের ইটনা উপজেলার এলংজুরী ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক শাহানুর ইসলাম এর বিরুদ্ধে। চাহিদামতো ঘুষের টাকা হাতে নিয়ে বছরের পর বছর সেবাগ্রহিতাদের ঘুরিয়ে ঘুরিয়ে কাজ না করে টাকা ফেরত চাইলে উল্টো ধমক হুমকি দিয়ে ফোন বন্ধ করে দেন শাহানুর ইসলাম।

    ভূমি অফিস সহায়ক শাহানুর ইসলাম এর বিরুদ্ধে বিভিন্ন অজুহাত ও হয়রানির হুমকি দিয়ে ঘুষ আদায়ের অভিযোগ বেশ পুরোনো। সাধারণ মানুষ সরকার নির্ধারিত ফ্রি এর প্রায় দশগুণ টাকা ঘুষ দিয়েও সেবা না পেয়ে হতাশ।

    জানা যায়, জমি খারিজ বা নামজারি করতে সরকার নির্ধারিত খরচ ১ হাজার ১৭০ টাকা হলেও অফিস সহায়ক শাহানুর দলিলভেদে নেন ১০ হাজার থেকে ১৮ হাজার টাকা পর্যন্ত। অথচ নামজারির আবেদনের জন্য কোর্ট ফি ২০ টাকা, নোটিশ জারি ফি ৫০ টাকা, রেকর্ড সংশোধন বা হালকরণ ফি ১ হাজার টাকা ও প্রতি কপি মিউটেশন খতিয়ান সরবরাহ বাবদ ১০০ টাকার বাইরে আর কোনো খরচ নেই।


    অনুসন্ধানে জানা যায়, গত বছর ইটনা উপজেলার মৃগা ইউনিয়নের লাইমপাশা গ্ৰামের মোঃ ইকবাল মিয়ার নিজস্ব জমি খারিজের উদ্দেশ্যে ইউনিয়ন ভূমি অফিসে গেলে অফিস সহায়ক শাহানুর ইসলাম চুক্তি করে জমি খারিজ করে দিবেন টাকা লাগবে ১০ হাজার টাকা অতঃপর ঘন্টাখানেক দফারফা করার পর নগদ ৯ হাজার ৫০০ টাকা গ্ৰহণ করে জমি খারিজ এর দায়িত্ব নেন শাহানুর। মাস অতঃপর বছর সময় পেরিয়ে গেলেও খারিজ অথবা টাকা কিছুই পাননি মোঃ ইকবাল মিয়া। একাধিকবার শাহানুর এর সাথে যোগাযোগ করেও কোনো লাভ হয়নি উল্টো ধমক হুমকি খেতে হয়েছে।

    মৃগা ইউনিয়ন ভাটিরাজিবপুর গ্ৰামের কৃষক মোঃ কামাল মিয়াও নিজস্ব জমি খারিজের জন্যে ভূমি অফিসে গেলে অফিস সহায়ক শাহানুর ১৭ হাজার টাকায় চুক্তি করে। চাহিদামতো ঘুষের টাকা দিয়েও বছর পেরিয়ে গেলে জমি খারিজ হয়নি অতঃপর দীর্ঘদিন অফিস সহায়ক শাহানুর এর পেছনে পেছনে ঘুরে ১০ হাজার টাকা ফেরত নিলেও বাকি ৭ হাজার টাকা ফেরত দেইনি। আর একজন সেবাগ্রহিতা মৃগা ইউনিয়নের মোঃ সামছুল হক জমি খারিজের জন্য অফিস সহায়ক শাহানুর কে এক বছর পূর্বে ১০ হাজার টাকা দিলেও খারিজ বা টাকা কোনোকিছুই ফেরত দেননি উল্টো ধমক হুমকি দিয়ে মুখের উপর ফোন কেটে দিয়েছেন।

    মৃগা ইউনিয়নের ভাটিরাজিবপুর গ্ৰামের কৃষক রতন মিয়া অফিস সহায়ক শাহানুর এর কাছে ৭ হাজার টাকা দিয়েছে জমি খারিজের জন্য কিন্তু কাজ না করে টাকা ফেরত দেওয়ার আশ্বাস দিয়েও কোনো কিছু পাননি।

    মৃগা ইউনিয়নের লাইমপাশা ভূঁইয়া বাড়ির মেজবাহ উদ্দিন ভূঁইয়া জানান, এক বছর পূর্বে জমি খারিজ এর জন্য অফিস সহায়ক শাহানুর কে ৫ হাজার টাকা দিয়ে বছর পেরিয়ে গেলেও খারিজ তো হয়নি কাগজপত্রও ফেরত পাননি তিনি। সকাল বিকাল ফোন দিয়েও শাহিনুর এর সাথে যোগাযোগ সম্ভব হয় না।

    ভূমি অফিসের সেবা সেবাগ্রহিতাদের এমন শতাধিক অভিযোগ অফিস সহায়ক শাহানুর এর বিরুদ্ধে। একাধিক লোকজন নাম প্রকাশে অনিচ্ছুক হয়ে জানান, শাহানুর মৃগা ইউনিয়ন ভূমি অফিসে দায়িত্বে আসার পর জমি খারিজ এবং জমি ভূমিহীন এনে দেওয়ার আশ্বাস দিয়ে অনেক টাকা হাতিয়ে নিয়েছে এবং কিছু টাকা ঘুরিয়ে ঘুরিয়ে ফেরত দিয়েছে। যারা অসহায় সাধারণ মানুষ তারা টাকা ফেরত পাইনি উল্টো ধমক হুমকি খেয়ে টাকার আশা ছেড়ে দিয়েছে।

    ইটনা উপজেলার মৃগা ইউনিয়ন ভূমি অফিসে দায়িত্বে থাকাকালীন সাধারণ মানুষকে জমি খারিজ করে দেওয়ার আশ্বাস দিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে ভূমি অফিস সহায়ক শাহানুর ইসলাম। তিনি এখন এলংজুরী ইউনিয়ন ভূমি অফিসে দায়িত্বে আছে। উল্লেখ্য যে, এলংজুরী ইউনিয়নের একাধিক লোকজন নাম প্রকাশে অনিচ্ছুক হয়ে তার দূর্নীতির কথা জানিয়েছেন।

    এই বিষয়ে অফিস সহায়ক শাহানুর এর কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি প্রতিবেদকে আত্মীয়-স্বজনের রাজনৈতিক পরিচয় দেখিয়ে ভয় দেখান এবং টাকা ফেরত দিবেন না যত ইচ্ছে নিউজ করতে বলেন। এছাড়াও অফিস সহায়ক শাহানুর এর বিরুদ্ধে নিউজ করে কিছু করতে পারবে না এমন চ্যালেঞ্জ ছুড়ে মারেন।

    এ বিষয়ে কিশোরগঞ্জ জেলা প্রশাসক ফৌজিয়া খান জানান, অফিস সহায়ক শাহানুর ইসলামের বিরুদ্ধে অভিযোগের বিষয়টা খোঁজখবর নিয়ে দেখব। সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…