এইমাত্র
  • ইধিকায় 'বরবাদ' হতে মুম্বাইয়ের পথে শাকিব খান
  • লন্ডনের রাস্তায় সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান
  • আড়াই শতাধিক ক্যাডেট এসআইকে অব্যাহতি
  • বঙ্গোপসাগরে নিম্নচাপ, বন্দরগুলোতে সর্তক সংকেত
  • আজ জাতীয় নিরাপদ সড়ক দিবস
  • আম্পানের মতো একই পথে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘ডানা’
  • আশুলিয়ায় পোশাক শ্রমিকদের আজও মহাসড়ক অবরোধ
  • রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মধ্য রাতে উত্তাল বেরোবি
  • জামায়াতের নিবন্ধন: আপিল পুনরুজ্জীবিত করার আবেদনের শুনানি আজ
  • ফরিদপুরে নিখোঁজের একদিন পর নদী থেকে শিশুর লাশ উদ্ধার
  • আজ মঙ্গলবার, ৭ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪
    শিক্ষাঙ্গন

    দ্রুত সময়ে এক্সটার্নাল ভিসি নিয়োগদের দাবিতে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪, ১০:৩৫ এএম
    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪, ১০:৩৫ এএম

    দ্রুত সময়ে এক্সটার্নাল ভিসি নিয়োগদের দাবিতে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪, ১০:৩৫ এএম

    সাপ্লিমেন্ট পরীক্ষা পদ্ধতি বাস্তবায়নসহ দ্রুততম সময়ে এক্সটার্নাল উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) শিক্ষার্থীরা।

    সোমবার (২১ অক্টোবর) বেলা ১২টায় বুটেক্স শিক্ষার্থীরা মিছিল বের করে। মিছিলটি বুটেক্সের পকেট গেট থেকে শুরু হয়ে তেজগাঁও শিল্প এলাকার বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে বুটেক্সের প্রধান গেটের সামনে অবস্থান নেয়। এসময় তারা 'ইন্টার্নাল ভিসি মানি না মানব না', 'ছাত্র শিক্ষক রাজনীতি মানি না মানব না' স্লোগান দিতে থাকে।

    অবস্থান কর্মসূচিতে নাম প্রকাশে অনিচ্ছুক ৪৭তম ব্যাচের এক শিক্ষার্থী বলেন, যতদিন পর্যন্ত রেগুলার সাপ্লিমেন্ট পরীক্ষা পদ্ধতির অফিশিয়াল নোটিশ আসবে না ততদিন পর্যন্ত ক্লাস ল্যাব বয়কট করা হবে। এছাড়া বুটেক্সের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের রাজনীতি বন্ধে দ্রুত সময়ের মধ্যে এক্সটার্নাল ভিসি নিয়োগের দাবি জানাই।

    ৪৮তম ব্যাচের একজন শিক্ষার্থী বলেন, আমরা অন্যান্য ইঞ্জিনিয়ারিং ভার্সিটির মতো রেগুলার সাপ্লিমেন্ট পরীক্ষা পদ্ধতি চাই। আমরা কোনো স্পেশাল বা ব্যাচ ভিত্তিক সাপ্লিমেন্ট পরীক্ষা পদ্ধতি চাই না। দ্রুত সিন্ডিকেট মিটিংয়ের মাধ্যমে আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ৪৮তম ব্যাচের শিক্ষার্থীরা কর্মসূচি চালিয়ে যাবে।

    ৪৯তম ব্যাচের শিক্ষার্থী আল ফাহিম বলেন, আমরা এক্সটার্নাল ভিসির মাধ্যমে সাপ্লিমেন্ট পরিক্ষা পদ্ধতির কার্যকর করাতে চাই। এক্ষেত্রে হেড-ডিন মিটিংয়ের মাধ্যমে কার্যকর হলে তা আমরা সাধুবাদ জানাই কিন্তু ইন্টার্নাল ভিসির মাধ্যমে চাই না।

    তাছাড়া অবস্থান কর্মসূচিতে উপস্থিত অন্যান্য শিক্ষার্থীরা বলেন, সাধারণ ছাত্রদের ব্যবহার করে কাউকে নিজের স্বার্থ হাসিল করতে দেওয়া হবে না এবং যারা সাধারণ শিক্ষার্থীদের ব্যবহার করে নিজেদের স্বার্থ হাসিল করেছে তাদেরকে জবাবদিহি করতে হবে। যে দাবিতে আমরা ক্লাস বয়কট করেছিলাম সে দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস বয়কট চলমান থাকবে।

    পরবর্তীতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের জরুরি একাডেমিক, প্রশাসনিক ও আর্থিক বিষয়ের কার্যক্রমসমূহের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. মোঃ মশিউর রহমান খাঁনের সাথে দেখা করেন এবং কবে সাপ্লিমেন্ট পরীক্ষা চালু হবে সে বিষয়ে জানতে চান। জবাবে তিনি বলেন, সিন্ডিকেট মিটিং ডাকার এখতিয়ার আমার নেই।

    তাছাড়া সিন্ডিকেট মিটিংয়ে সাপ্লিমেন্ট পরীক্ষার সিস্টেম পাশ হওয়ার আগেই কোনো রোড ম্যাপ দেওয়া সম্ভব না। আর সেমিস্টার ফাইনাল পরীক্ষা কবে হবে সে ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, তোমরা যতদ্রুত ক্লাসে ফিরবে ততই ভালো। আশা করি জানুয়ারির মধ্যে সেমিস্টার শেষ করতে পারবো। তাই সবাইকে দ্রুত ক্লাসে ফিরে যাওয়ার জন্য আহ্বান করছি।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…