এইমাত্র
  • দেশের জন্য আলো আনবই আমরা: সোহানা সাবা
  • ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করতে ৭ দিনের আল্টিমেটাম
  • তারেক রহমানের সব মামলা আইনিভাবে মোকাবিলা করা হবে: কায়সার কামাল
  • মধ্যরাতে বলিউড অভিনেত্রীর বেডরুমে গিয়েছিলেন নায়ক
  • বিরামপুরে বেড়েছে ছিনতাই, আতঙ্কে সাধারণ মানুষ
  • সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা
  • বেনাপোলে বন্দর কর্মকর্তার অপহরণকারীসহ গ্রেফতার ৫
  • রাজধানীতে অপহৃত নূর পিরোজপুরে উদ্ধার, হৃদয়কে খুঁজছে র‌্যাব
  • যুবলীগ কর্মী হত্যা মামলার অন্যতম আসামিকে গ্রেফতার
  • ৫ দিনের ব্যবধানে ২ জাহাজে আগুনে নাশকতার সম্ভাবনা দেখছে শিপিং করপোরেশন
  • আজ রবিবার, ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪
    রাজনীতি

    খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল

    মোহাম্মদ হোছাইন, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ৮ জুলাই ২০২৪, ০৫:৫৭ পিএম
    মোহাম্মদ হোছাইন, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ৮ জুলাই ২০২৪, ০৫:৫৭ পিএম

    খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল

    মোহাম্মদ হোছাইন, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ৮ জুলাই ২০২৪, ০৫:৫৭ পিএম

    রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    সোমবার (৮ জুলাই) দুপুরে এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে দেখে আসার পর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি একথা জানান।

    বিএনপি মহাসচিব বলেন, ভোরের দিকে হঠাৎ করে উনি অসুস্থ হয়ে পড়েন। উনার অনেক অসুখ আছে যা আমরা বার বার জাতির কাছে তুলে ধরেছি। কিন্তু সরকার কোনো কেয়ার করেনি। উনার জীবন হুমকির মুখে। এটা এরা (সরকার) ইনটেনশনালি করছে বলে আমরা মনে করি।

    তিনি বলেন, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এখন জাতীয় দাবিতে পরিণত হয়েছে। উনার প্রতি যে অন্যায় করা হচ্ছে, চরম অন্যায়- এটা একটা উদ্দেশ্যে প্রণোদিতভাবে রাজনৈতিক প্রতিহিংসার কারণে এভাবে আটকে রেখে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। আজকে তিনি হাসপাতালে এসেছে। হঠাৎ হঠাৎ করে আসতে হচ্ছে। আপনারা দেখেছেন যে, কয়েকদিন আগেও তাকে হাসপাতালে আসতে হয়েছে।

    এটা ক্রমাগত অত্যন্ত জটিল অসুখগুলো তাকে আক্রমণ করেছে। সেক্ষেত্রে আমরা বার বার বলেছি যে, তার চিকিৎসাটা দরকার বিদেশে মাল্টি ডিসেপ্ল্যানারি চিকিৎসা কেন্দ্রে। কিন্তু দুর্ভাগ্যজনক হচ্ছে তারা (সরকার) প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না।

    মির্জা ফখরুল বলেন, ম্যাডামকে চব্বিশ ঘন্টা মনিটর করছেন চিকিৎসকরা। আর তার নিঃশর্ত মুক্তির আন্দোলন চলবে। দেশনেত্রীর নিঃশর্ত মুক্তির দাবিতে আন্দোলন আমরা করছি। ভবিষ্যতে আরো আন্দোলন হবে। আমরা চেষ্টা করবো এই আন্দোলনকে এগিয়ে নেয়ার। কিন্তু কতটা অমানবিক এরা যে তারা বেগম খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টাকে গুরুত্ব দিতে চায় না। তারা এমন এমন কথা বলে যে, উনার সঠিক চিকিৎসা, সঠিক চিকিৎসা তো উনার কোনো মতেই হচ্ছে না। আমি চিকিৎসক নই, বলতেও পারব না। তবে যেটা বুঝি যদি তাকে অতিদ্রুত মুক্তি দিলে আমরা স্বাস্থ্যে ব্যাপারটা দেখতে পারি। আর তিনি যাতে চিকিৎসা নিতে পারেন।

    এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করি। কখনোই আমরা কখনোই অগণতান্ত্রিক পথে কোনো কিছু করতে চাই না। কিন্তু সরকারের দায়িত্ব হচ্ছে যে, এটাতে সাড়া দিয়ে তার মুক্তির ব্যবস্থা করা, এটা জরুরী প্রয়োজন।

    এমএইচ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…