এইমাত্র
  • কুমিল্লায় ৯ বছরের শিশুকে প্রলোভন দেখিয়ে ধর্ষণ, গ্রেফতার ১
  • অভিনয়শিল্পী সংঘের নেতাদের তিন দিনের আল্টিমেটাম
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম
  • ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা উঠে গেল
  • নিউইয়র্কে ইউনূস-মোদির বৈঠক আয়োজনে ঢাকার প্রস্তাব
  • গোপন গ্রুপের শামীমা তুষ্টি বললেন, গালি আর ট্রল আমার গ্রহণ করতে হবে
  • মাদারীপুরে জমি নিয়ে বিরোধের জেরে কৃষককে কুপিয়ে জখম
  • আন্দোলনে আহতদের খোঁজ নিতে হাসপাতালে প্রধান উপদেষ্টা
  • নেশার টাকা না দেয়ায় পিতাকে হত্যা করল ছেলে
  • নেত্রকোনায় বিদ্যুৎপৃষ্টে যুবকের মৃত্যু
  • আজ রবিবার, ২৪ ভাদ্র, ১৪৩১ | ৮ সেপ্টেম্বর, ২০২৪
    আন্তর্জাতিক

    জম্মু-কাশ্মিরে সংঘর্ষে ভারতীয় সৈন্য নিহত

    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৯ পিএম
    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৯ পিএম

    জম্মু-কাশ্মিরে সংঘর্ষে ভারতীয় সৈন্য নিহত

    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৯ পিএম

    ভারতের জম্মু-কাশ্মিরে সীমান্তে হামলা চালিয়েছে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের (বিএটি)। এই সময় সংঘর্ষে ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য নিহত ও আরও দু’জন আহত হয়েছেন। শনিবার কাশ্মিরের কুপওয়ারা জেলার পাকিস্তান সীমান্ত লাগোয়া এলাকায় সংঘর্ষে হতাহতের এই ঘটনা ঘটেছে।

    এ বিষয়ে ভারতীয় সেনাবাহিনী বলেছে, সীমান্তে বন্দুকযুদ্ধে পাকিস্তানি এক নাগরিক নিহত ও দুই সৈন্য আহত হয়েছেন। ভারতের নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের (বিএটি) সদস্যরা হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। ২০২১ সালের ফেব্রুয়ারিতে ভারত ও পাকিস্তানের সংঘাতের সময় একাধিক আক্রমণে এই টিম জড়িত ছিল।

    ভারতের সামরিক বাহিনীর জ্যেষ্ঠ এক কর্মকর্তা বলেছেন, এটা আগ্রাসী পদক্ষেপ এবং পরিষ্কারভাবে নিয়ন্ত্রণ রেখায় উত্তেজনা বৃদ্ধির চেষ্টা। ভারত কারগিল বিজয় দিবস উদযাপনের একদিন পর সীমান্ত এলাকায় ওই হামলার ঘটনা ঘটেছে। কারগিল বিজয় দিবস উপলক্ষ্যে দেওয়া এক ভাষণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, প্রত্যেকটি সন্ত্রাসমূলক চ্যালেঞ্জকে পরাজিত করবে ভারতীয় সেনাবাহিনী।

    সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক বার্তায় ভারতীয় সেনাবাহিনী বলেছে, অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের সাথে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। তবে এই অজ্ঞাত ব্যক্তিরা পাকিস্তান সেনাবাহিনীর সদস্য নাকি সন্ত্রাসী সেই বিষয়ে কিছু জানায়নি ভারতের সেনাবাহিনী।

    এক্সে বলা হয়েছে, কামকারি, মাচাল সেক্টরের নিয়ন্ত্রণ রেখার একটি ফরোয়ার্ড পোস্টে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের সাথে গুলি বিনিময় হয়েছে। এতে একজন পাকিস্তানি নিহত ও আমাদের দুই সৈন্য আহত হয়েছেন। আহত সৈন্যদের সরিয়ে নেওয়া হয়েছে। সেখানে অভিযান চলছে।

    চলতি সপ্তাহের শুরুর দিকে ওই এলাকা পরিদর্শন করেন ভারতের সেনাপ্রধান জেনারেল উপেন্দ্র দ্বিবেদী। ওই সময় তিনি সীমান্তে অনুপ্রবেশ ও সন্ত্রাসী হামলা মোকাবিলায় সেনাবাহিনীর প্রস্তুতির বিষয়ে পর্যালোচনা করেন। সীমান্ত এলাকায় ক্রমবর্ধমান সন্ত্রাসী হামলার ঘটনার মাঝে গত মাসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জম্মু ও কাশ্মিরের পরিস্থিতি মূল্যায়ন করার জন্য একটি পর্যালোচনা বৈঠকে সভাপতিত্ব করেন।

    পরবর্তীতে তিনি দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সাথে কথা বলেন। সেই সময় ভারতের প্রধানমন্ত্রীকে কেন্দ্রশাসিত অঞ্চলের নিরাপত্তা পরিস্থিতি ও সশস্ত্র বাহিনীর পরিচালিত সন্ত্রাস-বিরোধী অভিযানের বিস্তারিত তথ্য জানানো হয়।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…