এইমাত্র
  • কোটালীপাড়ায় বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা
  • দ্রুত নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবি জামায়াতের আমীর
  • মানসিকতার পরিবর্তন না হলে সংস্কার কাজে আসবে না: নুর
  • বিএনপি ক্ষমতায় এসে গেছে মনে করে হাওয়ায় ভাসবেন না: মির্জা ফখরুল
  • খানসামায় যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস পালিত
  • চট্টগ্রামে তেলবাহী ট্যাংকারে বিস্ফোরণ, নিহত ১
  • মনিটাইজেশনের শর্ত আরও সহজ করলো ফেসবুক
  • শেরপুরে বন্যাদুর্গত অসহায় মানুষের পাশে বিজিবি
  • ডিবি কার্যালয়ে আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না: রেজাউল করিম
  • আগামী ৩ দিন আবহাওয়া কেমন থাকবে, জানালো অধিদপ্তর
  • আজ শনিবার, ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    দ্রুত নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবি জামায়াতের আমীর

    শি‌রিন জামান, চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশ: ৫ অক্টোবর ২০২৪, ০৪:১৫ এএম
    শি‌রিন জামান, চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশ: ৫ অক্টোবর ২০২৪, ০৪:১৫ এএম

    দ্রুত নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবি জামায়াতের আমীর

    শি‌রিন জামান, চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশ: ৫ অক্টোবর ২০২৪, ০৪:১৫ এএম

    দ্রুতই নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবি জানিয়েছে জামায়াত। তবে দেশ সংস্কারে যতটুকু সময় দরকার ততটুকু সময় অবশ্যই দেয়া হবে। কিন্তু অর্নিদিষ্ট সময় পযন্ত এটা চলতে পারে না। অতীতে দেখা গেছে, সময় লম্বা করতে করতে কেউ ক্ষমতায় থেকে দল গঠন করেছে অথবা সামরিক শাসন জারি করেছে।

    আমরা চাই প্রয়োজনীয় সংস্কার শেষে অন্তবর্তী সরকার একটি নির্বাচনের ব্যবস্থা করবে। আগামীকাল থেকে রাজনৈতিক দলগুলোর সাথে বৈঠক করবে অন্তবর্তী সরকার সেজন্য তাদেরকে ধন্যবাদ জানাই। একইসাথে জাতিকে আশ্বস্ত করতে দ্রুতই রোডম্যাপ ঘোষনা করতে হবে বলে দাবি জানিয়েছে জায়ামাতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান।

    শুক্রবার (০৪ অক্টোবর) দুপুরে চুয়াডাঙ্গা শহরের আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা জামায়াতের আয়োজনে রুকন সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে এই দাবি তুলে ধরেন তিনি।

    এসময় আওয়ামী লীগের সমালোচনা করে নায়েবে আমীর বলেন, যারা বিভিন্ন অপরাধের সাথে জড়িত। অন্যায় করবে, জুলুম করবে, খুন করবে, গুম করবে, আয়নাঘরে নিয়ে অত্যাচার করবে, চুরি করবে, ডাকাতি করবে- এমন অপরাধের বিচার হওয়া ছাড়া তাদের পুনর্বাসনের সুযোগ নেই।

    প্রধান উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আওয়ামী লীগ আসতে পারে কিন্তু তাদের বিচার হবে তারপরে। বিচার হওয়ার আগেই কোন কাজে তাদের সুযোগ দেওয়া হবে না। এজন্য সকল অপরাদের বিচার চাই।

    অতীতের নির্বাচন প্রসঙ্গে অধ্যাপক মুজিবুর রহমান বলেন, পতিত সরকার নির্বাচনকে নির্বাসনে নিয়ে গেছে। দিনের নির্বাচন রাতের বেলায় করেছে। ভোট ছাড়াই ১৫২ আসন ঘোষনা করেছে। দেশের নির্বাচন ব্যবস্থাকে তারা শুধু নির্বাসনে দিয়েছে তাই নয়, গণতান্ত্রিক ব্যবস্থাকে দাফন পযন্ত করেছে।

    প্রশাসনের বদলি প্রক্রিয়া নিয়ে জামায়াত নেতা বলেন, পঁচা মানুষকে এক স্থান থেকে আরেক স্থানে নিলে তারা দুর্গন্ধই ছড়াবে। তাই তাদের পুনর্বাসনের সুযোগ নেই। অপরাধীদের চাকরিচ্যুত করে যারা নিরপরাধ তাদেরকে বেছে নিয়ে আসতে হবে। প্রয়োজেন পুলিশে র‌্যাবে ও প্রশাসনের লোক নিতে হবে। অপরাধীদের পুনর্বাসন করে প্রকৃত অর্থে সংস্কার হবে না।

    চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমীর অ্যাড. রুহুল আমীনের সভাপতিত্বে রুকন সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া আঞ্চল পরিচালক মোবারক হোসাইন, যশোর-কুষ্টিয়ার অঞ্চল টিম সদস্য ড. আলমগীর বিশ্বাস, শুভেচ্ছা বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবুল হাশেম, মেহেরপুর জেলা জামায়াতের আমীর মাও. তাজউদ্দীন খান, চুয়াডাঙ্গা জেলা ছাত্র শিবিরের সভাপতি মহসিন এমদাদুল্লাহ জামেন, জেলা জামায়াতের নায়েবে আমীর মাও. আজিজুর রহমান ও সহকারী সেক্রেটারি অ্যাড. মাসুদ পারভেজ রাসেল। সম্মেলনটি সঞ্চালনা করেন জেলা জামায়াতের সেক্রেটারি অ্যাড. আসাদুজ্জামান।

    এআই

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…