এইমাত্র
  • ‘পালাব না’ বলে কোথায় হারিয়ে গেলেন ওবায়দুল কাদের
  • কবর থেকে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ
  • আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী মারা গেছেন
  • শরীরচর্চা করতে গিয়ে দুর্ঘটনার কবলে রাকুল প্রীত সিং
  • পটুয়াখালীতে ৩১ জেলেসহ ভারতীয় ২ ট্রলিং জাহাজ আটক
  • মসজিদে ‘জয় শ্রীরাম’ স্লোগান অপরাধ নয়, মামলা খারিজ ভারতীয় হাইকোর্টের
  • অমির ওয়েব ফিল্মে জিয়াউল ফারুক অপূর্ব-তাসনিয়া ফারিণ
  • এবার ইসরায়েলকে ৩০ দিনের আলটিমেটাম দিল যুক্তরাষ্ট্র
  • অভিযোগ ওঠা ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত
  • বিচারপতিদের পদত্যাগের দাবিতে স্লোগানে উত্তাল হাইকোর্ট চত্বর
  • আজ বুধবার, ১ কার্তিক, ১৪৩১ | ১৬ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    সরিষাবাড়ীতে রাস্তা নিয়ে দ্বন্দ্বে বসতবাড়ীতে হামলা-ভাংচুর, লুটপাট

    স্বপন মাহমুদ, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ০৯:১৬ পিএম
    স্বপন মাহমুদ, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ০৯:১৬ পিএম

    সরিষাবাড়ীতে রাস্তা নিয়ে দ্বন্দ্বে বসতবাড়ীতে হামলা-ভাংচুর, লুটপাট

    স্বপন মাহমুদ, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ০৯:১৬ পিএম

    জামালপুরের সরিষাবাড়ীতে জোরপূর্বক জায়গা দখল করে যাতায়াতের রাস্তা নেওয়ার ঘটনাকে কেন্দ্র করে ফুরকান আলম নামে এক ব্যক্তির বাড়ি ঘরে হামলা-ভাংচুর ও লুটতারাজ করছে রুবেল বাহিনী নামে এক সন্ত্রাসীর দল।

    সোমবার (১৪ অক্টোবর) বিকালে পৌরসভার বাউসী উত্তরপাড়া এলাকায় এঘটনা ঘটে। পরবর্তীতে ঐ দিন রাতেই সরিষাবাড়ী থানায় সন্ত্রাসী রুবেল মিয়াকে প্রধান আসামি করে অজ্ঞাতসহ ৪২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ফুরকান আলম।

    অভিযোগ ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়,

    বাউসী উত্তর এলাকার আজিজুর রহমানে ছেলে ফুরকান আলম খানের সাথে প্রতিবেশী সোনাহর খানের ছেলে রুবেল মিয়া, আরমান ও বাবুর দীর্ঘদিন যাবত যাতায়াত রাস্তা নিয়ে বিরোধ চলে আসছিলো। সেই বিরোধের জের ধরে সোমবার বিকালে ফুরকান আলম খানের বসতবাড়িতে রুবেল মিয়ার নেতৃত্বে আরমান, বাবু, সাইফুল, ও সাইদ সহ ২০/২৫জন সন্ত্রাসীর দল রাম দা, লাঠিসোটা নিয়ে হামলা করে। এসময় তারা রাম দা দিয়ে কুপিয়ে দুটি বসতঘর তছনছ করে এবং ৪০টি সুপারি গাছের চারা কেটে ফেলে। এছাড়াও ঘর থেকে স্বর্ণ অলংকার সহ নগদ অর্থ লুট করে নিয়ে যায়। এতে তার সব মিলিয়ে প্রায় ১০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।


    ফুরকানের স্ত্রী নাজমা বেগম বলেন, ‘আমরা পরিবারের সকলেই জামালপুরে গিয়েছিলাম একটি বিশেষ কাজে। সেখান থেকে এসে খাওয়া-দাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম ঘরে। হঠাৎই অতর্কিত ভাবে রুবেলের নেতৃত্বে ২০-৩০ জন লোক দেশীয় অস্ত্র রাম-দা লোহার রড, চাইনিজ কুড়াল, বাঁশের লাঠি ইত্যাদি নিয়ে আমাদের বাড়িতে হামলা করে। দুটি ঘর কুপিয়ে তছনছ করেছে এবং যাওয়ার সময় প্রাণ নাশের হুমকি দিয়ে যায়। বর্তমানে তারা নিরাপত্তাহীনতায় রয়েছেন বলেও জানান।

    এঘটনায় বিষয়ে ফুরকান খান বলেন, ‘চলতি বছরের ১৭ এপ্রিল পৌর মেয়র মনির উদ্দিন এর সহযোগিতায় জোর করে বাড়ির জায়গা দখল করে তাদের যাতায়াতের রাস্তা তৈরি করে নেয়। আমি বিএনপির একজন সমর্থক বলে ওই সময় কিছু বলতে পারিনি। আজ আমার বাড়ির সীমানার জায়গা আমি পুনরুদ্ধার করায়। রুবেল, আরমান ও বাবু তাদের সন্ত্রাসী দলবল নিয়ে অতর্কিত বাড়িতে হামলা করে।

    এব্যাপারে অভিযুক্ত রুবেল মিয়ার বক্তব্য নিতে গেলে কাউকে বাড়িতে পাওয়া যায়নি। জানা যায় তাদের পরিবারের সবাই বাড়ি ছেড়ে গাঁ ডাকা দিয়েছেন।

    এ-বিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ চাঁদ মিয়া বলেন, এমন ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

    এসএফ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    Loading…