এইমাত্র
  • কবর থেকে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ
  • আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী মারা গেছেন
  • শরীরচর্চা করতে গিয়ে দুর্ঘটনার কবলে রাকুল প্রীত সিং
  • পটুয়াখালীতে ৩১ জেলেসহ ভারতীয় ২ ট্রলিং জাহাজ আটক
  • মসজিদে ‘জয় শ্রীরাম’ স্লোগান অপরাধ নয়, মামলা খারিজ ভারতীয় হাইকোর্টের
  • অমির ওয়েব ফিল্মে জিয়াউল ফারুক অপূর্ব-তাসনিয়া ফারিণ
  • এবার ইসরায়েলকে ৩০ দিনের আলটিমেটাম দিল যুক্তরাষ্ট্র
  • অভিযোগ ওঠা ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত
  • বিচারপতিদের পদত্যাগের দাবিতে স্লোগানে উত্তাল হাইকোর্ট চত্বর
  • বাংলাদেশের নতুন হেড কোচ এখন ঢাকায়
  • আজ বুধবার, ১ কার্তিক, ১৪৩১ | ১৬ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    গ্রেপ্তার হয়েই জামিন পেলেন সাবেক প্রধানমন্ত্রীর মেয়ের জামাই

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ১০:১৫ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ১০:১৫ পিএম

    গ্রেপ্তার হয়েই জামিন পেলেন সাবেক প্রধানমন্ত্রীর মেয়ের জামাই

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ১০:১৫ পিএম

    ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনে রাজধানীর মোহাম্মাদপুর থানা এলাকায় মোহাম্মদ আক্তার হোসেন (২৬) হত্যায় করা মামলায় এজাহারনামীয় আসামি, সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদের মেয়ের জামাই সৈয়দ সাদাত আলমাস কবীর গ্রেপ্তার হয়েই জামিন পেলেন। আজ মঙ্গলবার ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট বেলাল হোসেন শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন।

    সৈয়দ সাদাত আলমাস কবীরকে আজ দুপুরে আদালতে হাজির করা হয়। এর আগে গতকাল সোমবার রাতে রাজধানীর গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

    মামলার তদন্তকারী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীরকে আদালতে হাজির করে বলেন, আসামি অত্র মামলার এজাহারনামীয় ৮ নম্বর আসামি। মামলার বাদী অভিযোগ করেন যে, ২০২৪ সালের ৫ জুনের পর সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা আরোপ নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু করে সারাদেশের সর্বস্থরের শিক্ষার্থীরা। এই আন্দোলন নিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ১৪ জুলাই ২০২৪ আন্দোলনরত শিক্ষার্থীদের ‘রাজাকার’ সম্বোধন করলে শিক্ষার্থীরা এর প্রতিবাদে দেশব্যাপী শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দেয়।

    বগত ৫ আগস্ট সকাল আনুমানিক সাড়ে ৯ টায় মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধ তিন রাস্তার মোড়ের সামনে রাস্তার ওপর বৈষ্যম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে দেশীয় অস্ত্রশস্ত্র সহ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে গুলি বর্ষণ করা হয়। বাদীর ছেলে মোহাম্মদ আক্তার হোসেন (২৬) ওইদিন সকাল ৯ টায় বেড়িবাঁধ তিন রাস্তার মোড়ে মিছিল করাকালে সকাল আনুমানিক সাড়ে ৯টায় গুলিবিদ্ধ হন।

    স্থানীয় অজ্ঞাত লোকজন গুলিবিদ্ধ অবস্থায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল ঢাকাতে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আক্তারকে মৃত ঘোষনা করেন। ডিবি টিমের নেতৃত্বে তথ্য প্রযুক্তির সহায়তা অভিযান পরিচালনা করে গত ১৪ অক্টোবর রাতসাড়ে ৯ টায় এ আসামীকে তার নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর উক্ত আসামিকে মামলার সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে আসামির দেওয়া তথ্য যাচাই করে দেখা হচ্ছে। তিনি এজাহারনামীয় আসামি হলেও মামলার ঘটনার তারিখ ও সময়ে ঘটনাস্থলে উপস্থিতির বিষয়ে মৌখিক ও তথ্য প্রযুক্তিগত সাক্ষ্য প্রমাণে প্রাথমিকভাবে ঘটনাস্থলে তার উপস্থিতির বিষয়ে পর্যাপ্ত সাক্ষ্য-প্রমাণ পাওয়া যাচ্ছে না। ইহা আদালতের অবগিতর জন্য দাখিল করা হইল।

    আসামিপক্ষে আইনজীবী শাহরিয়ার আহমেদ জামিনের আবেদন করে বলেন, ঘটনার সময় আসামি শ্রীলংকায় ছিলেন। হয়রানির জন্য মামলার এজাহারে তার (সৈয়দ আলমাস কবীর) নাম দেওয়া হয়েছে। তার কোনো রাজনৈতিক পরিচয় নাই। শুনানি শেষে আদালত পুলিশ রিপোর্ট দাখিল না হওয়া পর্যন্ত আসামির জামিন মঞ্জুর করেন।

    তবে মামলার এজাহারে আসামি সৈয়দ সাদাত আলমাস কবীরের পরিচয়ে তিনি বেসিসের সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সহযোগী ও অর্থের যোগানদাতা হিসেবে উল্লেখ আছে।

    এফএস

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    Loading…