এইমাত্র
  • গণঅভ্যুত্থানের বীরগাথা জাতিসংঘে তুলে ধরবেন প্রধান উপদেষ্টা
  • বায়তুল মোকাররমে সংঘর্ষ: কী ঘটেছিল জানালেন মুসল্লিরা
  • বিদেশি শিক্ষার্থী প্রবেশে আরও কঠোর পদক্ষেপ কানাডার
  • বাবা-মা ও ভাইয়ের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন তোফাজ্জল
  • গ্রেপ্তার শিক্ষার্থীদের রাতভর জিজ্ঞাসাবাদ, তথ্য যাচাই করছে পুলিশ
  • ইসরাইলকে ‘বিপর্যয়কর জবাব’ দেওয়ার হুঁশিয়ারি ইরানের
  • সাবেক ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা, জাবির ৮ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা
  • ফলো অনের শঙ্কা নিয়ে চা বিরতিতে টাইগাররা
  • কারাগারে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
  • খাগড়াছড়ির পর রাঙামাটিতেও সংঘাত, ধাওয়া-পাল্টা ধাওয়া
  • আজ শুক্রবার, ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪
    বিনোদন

    কর্মীদের তোপের মুখে শিল্পকলা ছাড়লেন জ্যোতিকা জ্যোতি

    বিনোদন ডেস্ক প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ পিএম
    বিনোদন ডেস্ক প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ পিএম

    কর্মীদের তোপের মুখে শিল্পকলা ছাড়লেন জ্যোতিকা জ্যোতি

    বিনোদন ডেস্ক প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ পিএম

    শোবিজের পাশাপাশি একটা সময় রাজনীতিতেও বেশ সক্রিয় ছিলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। পরিচিত ছিলেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠজন হিসেবেও। এমনকি শেখ হাসিনা সরকারের আমলে শিল্পকলা একাডেমির পরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগও পেয়েছিলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে জ্যোতিকে এখন আওয়ামীপন্থি শিল্পী হিসেবেই চেনে সবাই।

    এদিকে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। তারপর থেকে চুক্তিভিত্তিক নিয়োগ থেকে শুরু করে সরকারের নানা পদে পরিবর্তন আসে। শেখ হাসিনা সরকারের পতনের পর আজ প্রথমবার শিল্পকলা একাডেমিতে গিয়েছিলেন জ্যোতি। কিন্তু এই অভিনেত্রী অফিসে প্রবেশের পরই সহকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

    এই সময় বাইরে বিভিন্ন বিভাগের সহকর্মীদের জড়ো হতে দেখে দরজা বন্ধ করে দেন জ্যোতিকা জ্যোতি। আমার রুমের দরজা খোলা। অনেকেই আসছে-যাচ্ছে। বাইরের কথা বলতে পারছি না। ডিজি (মহাপরিচালক) মিটিংয়ে আছেন। তার সঙ্গে কথা বলার জন্য অপেক্ষা করছি।

    তবে সময় গড়াতেই পরিস্থিতি আর স্বাভাবিক থাকেনি। এক পর্যায়ে তিনি সহকর্মীদের তোপের মুখে বাধ্য হয়ে শিল্পকলা একাডেমি থেকে চলে যান। জ্যোতি আজ দুপুর সাড়ে ১২টার দিকে অফিসে প্রবেশ করেন।

    বিষয়টি নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সিনিয়র ইনস্ট্রাক্টর আইরিন পারভীন লোপা গণমাধ্যমকে বলেন, ‘তিনি (জ্যোতিকা জ্যোতি) অফিসে আসায় আমরা হতবাক হয়েছি। শুধু তা-ই নয়, তিনি এখনো নিজেকে বিগত সরকারের নিয়োগ পাওয়া কর্মকর্তা ভাবছেন। তার অধিকার রয়েছে অফিসে আসার। কিন্তু যে সরকার নেই, সেই সরকারের দাপট দেখাচ্ছেন। আমরা তাকে সসম্মানে চলে যেতে বলেছি।’

    এদিকে শিল্পকলা একাডেমি তাকে বের করে দেওয়ার পর একটি ফেসবুক লাইভে আসেন জ্যোতিকা জ্যোতি। এ সময় তিনি বলেন, ‘শিল্পকলা একাডেমির পরিচালক হিসেবে ২ বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়ে কাজ করছিলাম। এখন পর্যন্ত আমার চাকরিটা আছে। চুক্তি বাতিল হয়নি। গত দুই মাসে দেশের চলমান অবস্থার মধ্যেই শিল্পকলায় নতুন ডিজি এসেছেন। তাই মনে হয়েছে অফিসে যাওয়ার। সেই কথা মাথায় রেখেই গিয়েছিলাম। কিন্তু একাডেমিতে প্রবেশের পর পরিস্থিাতি খারাপ লক্ষ করেছি। অনেক মানুষ সেখানে চিৎকার করছিল। পরে ডিজির সঙ্গে দেখা করি। পরিস্থিতির বিবরণ দিয়ে তিনি আমাকে বেরিয়ে আসতে বললেন আমি সেখান থেকে চলে আসি।’

    উল্লেখ্য, জ্যোতিকা জ্যোতি অভিনয়ের পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। পেয়েছিলেন পদ-পদবিও। সর্বশেষ আন্দোলন চলাকালীন সময়ে ‘আলো আসবেই’ নামের হোয়াটসঅ্যাপ গ্রুপে ছাত্রদের আন্দোলনের বিরুদ্ধে নানা কথা বলে সমালোচিত হন।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…