এইমাত্র
  • গণঅভ্যুত্থানের বীরগাথা জাতিসংঘে তুলে ধরবেন প্রধান উপদেষ্টা
  • বায়তুল মোকাররমে সংঘর্ষ: কী ঘটেছিল জানালেন মুসল্লিরা
  • বিদেশি শিক্ষার্থী প্রবেশে আরও কঠোর পদক্ষেপ কানাডার
  • বাবা-মা ও ভাইয়ের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন তোফাজ্জল
  • গ্রেপ্তার শিক্ষার্থীদের রাতভর জিজ্ঞাসাবাদ, তথ্য যাচাই করছে পুলিশ
  • ইসরাইলকে ‘বিপর্যয়কর জবাব’ দেওয়ার হুঁশিয়ারি ইরানের
  • সাবেক ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা, জাবির ৮ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা
  • ফলো অনের শঙ্কা নিয়ে চা বিরতিতে টাইগাররা
  • কারাগারে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
  • খাগড়াছড়ির পর রাঙামাটিতেও সংঘাত, ধাওয়া-পাল্টা ধাওয়া
  • আজ শুক্রবার, ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪
    শিক্ষাঙ্গন

    তিতুমীর কলেজ বিতর্ক ক্লাবের নেতৃত্বে রনি-তাসনুভা

    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২০ এএম
    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২০ এএম

    তিতুমীর কলেজ বিতর্ক ক্লাবের নেতৃত্বে রনি-তাসনুভা

    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২০ এএম

    সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাবের ২৪-২৫ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। নবগঠিত এই কমিটির সভাপতির দায়িত্বে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৮-১৯ বর্ষের শিক্ষার্থী হাবিবুল্লাহ রনি ও সাধারণ সম্পাদকের দায়িত্বে ১৯-২০ বর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাদিয়া তাসনুভা।


    বুধবার (১৮ সেপ্টেম্বর) সংগঠনের মডারেটর রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সালমা বেগম, সাবেক সভাপতি মাহবুবুল হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক মির্জা রাকিব, সদ্য সাবেক সভাপতি কানিজ ফাতেমা ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান এই কমিটি অনুমোদন করেন।

    নবনির্বাচিত সভাপতি হাবিবুল্লাহ রনি বলেন, সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব তিতুমীর কলেজের সহ-শিক্ষামূলক সংগঠনগুলোর মধ্য সবচেয়ে ঐতিহ্যবাহী একটি সংগঠন। বিতর্ক ক্লাব "তিতুমীরের বাতাসে ছড়িয়ে পরুক বিতর্কের শুদ্ধতা" এই স্লোগানকে ধারণ করে বরাবরই যুক্তিনির্ভর, বুদ্ধিভিত্তিক সমাজ বিনির্মানে ভূমিকা রেখে চলেছে। আমি এমন একটি সংগঠনের দায়িত্বে আসতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনেমকরছি। আমি আমার নতুন কমিটির নেতৃত্বে সবাইকে সাথে নিয়ে ক্লাবের সাফল্যের ধারা অব্যাহত রেখে ক্লাবের কার্যক্রমকে আরও সম্প্রসারিত করার লক্ষ্যে কাজ করব।আশা করছি, সবার সহযোগিতায় বিতর্কের মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিনির্ভর জ্ঞানচর্চার ক্ষমতাকে আরও শাণিত করতে পারব।

    সাধারণ সম্পাদক সাদিয়া তাসনুভা বলেন, তিতুমীর কলেজ বিতর্ক ক্লাবের সুনাম ধরে রাখার পাশাপাশি, নতুনদের এই প্ল্যাটফর্মে যুক্ত করার জন্য আমরা কাজ করব। বিতর্ক চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে জ্ঞানের গভীরতা বৃদ্ধি এবং নিজেদের মতামত স্পষ্টভাবে উপস্থাপন করার ক্ষমতা বিকাশে আমরা কাজ করতে চাই।

    এছাড়াও ২৮ সদস্যের এই কমিটির বাকিরা হচ্ছেন, সিনিয়র সহ-সভাপতি তাসনুম খানম রাইসা, সহ-সভাপতি পদে ফৌজিয়া ইফফাত তন্বি, মশিউর রহমান, সোমা আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. মোস্তাকিন, উম্মে হাবিবা,নিশাত ইয়াসমিন, সাংগঠনিক সম্পাদক পদে এহতেশামুল ইসলাম নোমান, বিতর্ক সম্পাদক নীলময় হৃদয়, দপ্তর সম্পাদক মো. ইমরান হোসাইন, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, পাঠচক্র, কুইজ ও আন্তর্জাতিক সম্পাদক নুরুন আফরিন জিতু, ক্যারিয়ার ও কর্মশালা সম্পাদক সাইফুজ্জামান সৌরভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, শিক্ষা,সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মো. আরিফ মিয়া এবং কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন মাসুম বিল্লাহ, মহসিন সাগর, আব্দুল কুদ্দুস গালিব, মহসিন আহমেদ, আমিনুল ইসলাম, অর্পিতা রায় লুসি, সারজিস হোসেন, সুমাইয়া আক্তার শোভা, সোলায়মান নাগিন, সেলিনা আক্তার৷

    কমিটির প্রেসিডিয়াম সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন সদ্য সাবেক সভাপতি কানিজ ফাতেমা ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান।

    উল্লেখ্য, ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয় সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব৷ প্রতিষ্ঠার পর থেকেই জাতীয় পর্যায়ে বিভিন্ন বিতর্ক অনুষ্ঠানে মেধার স্বাক্ষর রেখেছে এই সংগঠন।

    আরইউ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…