এইমাত্র
  • এক সপ্তাহে হাওয়া ১৩ হাজার কোটি টাকা, কমেছে মূলধন
  • বেনাপোলে বন্দর কর্মকর্তার অপহরণকারীসহ গ্রেফতার ৫
  • ওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‍্যাব
  • ভারতে ইলিশ রপ্তানি নিয়ে শঙ্কা
  • ভালুকায় বিদ্যুৎস্পৃষ্টে ছেলের মৃত্যু, বাঁচাতে গিয়ে মা আহত
  • দেশের ক্রান্তিলগ্নে সেনাবাহিনী মানুষের পাশে এসে দাঁড়িয়েছে: ড. ইউনূস
  • পারিবারিক কবরস্থানে শায়িত হলেন বদরুদ্দোজা চৌধুরী
  • নোয়াখালীতে স্ত্রীকে জবাই করে হত্যা, স্বামী আটক
  • দেশের জন্য আলো আনবই আমরা: সোহানা সাবা
  • ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করতে ৭ দিনের আল্টিমেটাম
  • আজ রবিবার, ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    নওগাঁয় পৈত্রিক সম্পত্তি হাতিয়ে নিতে স্বাক্ষর জাল, দুদকে অভিযোগ

    আব্দুল মান্নান, নওগাঁ প্রতিনিধি প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০২:২৯ পিএম
    আব্দুল মান্নান, নওগাঁ প্রতিনিধি প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০২:২৯ পিএম

    নওগাঁয় পৈত্রিক সম্পত্তি হাতিয়ে নিতে স্বাক্ষর জাল, দুদকে অভিযোগ

    আব্দুল মান্নান, নওগাঁ প্রতিনিধি প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০২:২৯ পিএম

    নওগাঁয় পৈত্রিক সম্পত্তি হাতিয়ে নিতে স্বাক্ষর জাল করে নামজারি করার অভিযোগ উঠেছে। নওগাঁ মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের কিউরেটর, ভুক্তভোগীর ভগ্নিপতি ডাক্তার আবু জার গাফ্ফার এবং তৎকালিন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শওকত মেহেদী সেতুর জোগসাজসে নামজারিটি করা হয়। ঘটনায় ভুক্তভোগী জুমাতুল এম ইসলাম সৌরভ জালিয়াতি কাজের সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে বিচারের দাবী জানিয়ে গত ২ অক্টোবর দূর্নীতি দমন কমিশন(দুদক) এ লিখিত অভিযোগ করেছেন। ভুক্তভোগী নওগাঁ শহরের কাজীর মোড়ের বাসিন্দা।

    অভিযোগ সূত্রে জানা যায়- জুমাতুল এম ইসলাম সৌরভ এর বাবা আমিনুল ইসলাম কবিরাজ গত ২০২১ সালের ১৪ জুলাই মারা যান। মারা যাওয়ার আগে ছেলে সৌরভকে নালিশী তপশীল বর্নিত সম্পত্তি ও মার্কেট দখল দিয়ে রক্ষনাবেক্ষণ করার দায়িত্ব প্রদান করেন। কিন্তু কৌশলে ভগ্নীপতি ডাঃ আবু জার গাফফার (৪৬) তার শ্যালক সৌরভের স্বাক্ষর জাল ও তার ছবি ব্যবহার করে তহশীল অফিসে মোট ৩০০ শতাংশ জমির জন্য চারটি নামজারী আবেদন করেন। এছাড়া নামজারী আবেদনে যে মোবাইল নাম্বার ব্যবহার করা হয়েছে সেটাও সৌরভের না। সৌরভ বিষয়টি জানার পর নামজারী স্থগিত এবং নতুন করে নামজারি না দেয়ার এজন্য সহকারি কমিশনার(ভূমি) কে আবেদন করেন। ফলে নামজারি আবেদনটি বাতিল হয়। কিন্তু ১৫ দিন পর পুনরাই ওই সম্পত্তির মধ্যে তাকে ছাড়াই ৩৭ শতাংশ জমির জন্য দুইটি নামজারি আবেদন করা হয়।

    এরপর মোটা অংকের অর্থের বিনিময়ে আইনবর্হিভূত ভাবে একতরফা শুনানি শেষে নামজারি মুঞ্জুর করেন তৎকালীন সহকারি কমিশনার (ভূমি) শওকত মেহেদী সেতু। ঘটনার পর সহকারি কমিশনার (ভূমি) এর বিরুদ্ধে রাজশাহী বিভাগীয় কমিশনার বরাবর একটি লিখিত অভিযোগ করলে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় তাকে অন্যত্র বদলী করা হয়। পরবর্তীতে উপরোক্ত বিষয়ে প্রেক্ষিতে ডাঃ আবু জার গাফফারকে ১নং আসামী করে স্বাক্ষর জাল করার কারণে নওগাঁ ১ নং আমলী আদালতে মামলা দায়ের করেন সৌরভ।

    ভুক্তভোগী জুমাতুল এম ইসলাম সৌরভ বলেন- বিশেষ সূত্রে বিষয়টি জানার পর নামজারী আবেদন স্থগিত এবং নতুন করে নামজারি করতে না পারে এজন্য সহকারি কমিশনার(ভূমি) নওগাঁ সদরে আবেদন করা হয়। এতে আবেদনটি বাতিল হয়। কিন্তু আমাকে ছাড়াই ১৫ দিন পর নতুন করে আবারও তারা দুইটি আবেদন করে ৩৭ শতাংশ জমি নামজারি করে নেয়। যা মোটা অংকের টাকার বিনিময়ে আইনবর্হিভূত ভাবে করা হয়েছে।

    তিনি অভিযোগ করে বলেন- আবু জার গাফ্ফার একজন ডাক্তার হলেও মুখোশধারী ভূমিদস্যু। তিনি আমার স্বাক্ষর জাল ও ছবি ব্যবহার করে ভূয়া কাগজপত্র তৈরী করে পৈত্তিক সম্পত্তি অবৈধ ভাবে দখলের চেষ্টা করছেন। ইতোপূর্বে তিনি আমাকে হত্যার চেষ্টাও করেছেন। এই কাজের সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে বিচারের দাবী জানাচ্ছি।

    সাবেক নওগাঁ সদর ও বর্তমান সিরাজগঞ্জ জেলার চৌহালি উপজেলার সহকারি কমিশনার (ভূমি) শওকত মেহেদী সেতু বলেন- আইনগত প্রক্রিয়ায় শুনানি নিয়ে সবকিছু মেনেই কাজ করা হয়েছে। জুমাতুল এম ইসলাম সৌরভ যদি বলে থাকেন তাহলে তিনি মিথ্যা বলেছেন। যে নামজারি হয়েছে সেখানে তিনি কোন পক্ষভুক্তই না। তারপরও অভিযোগের প্রেক্ষিতে তাকে ডেকে শুনানি নেয়া হয়েছে। অর্থের বিনিময়ে কাজ করার অভিযোগটি সত্য নয়।

    এ ব্যাপারে অভিযুক্ত ডাঃ আবু জার গাফফার বলেন- অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। এ ব্যাপারে শ্যালক জুমাতুল এম ইসলাম সৌরভ বাদী হয়ে আমিসহ স্ত্রী নুরে ই-আফসানা জেরির বিরুদ্ধে আদালতে মামলা করেছিল। যা পরবর্তীতে আদালতে খারিজ হয়ে যায়। খারিজের বিরুদ্ধে পুণরায় শুনানি হয়েছে। আগামী ৮ অক্টোবর চুড়ান্ত রায় হবে।

    এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন(দুদক) নওগাঁর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক নওসাদ আলী বলেন-এটি আমাদের একটি তফশীলভুক্ত অভিযোগ। আমরা ঢাকা অফিসে পাঠানোর পর অনুমোদন হয়ে আসলে তদন্ত শুরু করা হবে।

    পিএম

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…