এইমাত্র
  • রাজশাহীর সাবেক এমপি আসাদুজ্জামান আসাদ গ্রেফতার
  • পুলিশের কনস্টেবলের পর এসআই নিয়োগ বিজ্ঞপ্তি
  • চিপস কি‌নে দেয়ার কথা ব‌লে অপহৃত শিশুকে মঠবাড়িয়া থেকে উদ্ধার
  • সামোয়া উপকূলে ডুবল নিউজিল্যান্ডের নৌবাহিনীর জাহাজ
  • ইরানে পাল্টা হামলা চালানোর ঘোষণা নেতানিয়াহুর
  • রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা
  • ভারতের বিপক্ষে সন্ধ্যায় যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে টাইগাররা
  • এক সপ্তাহে হাওয়া ১৩ হাজার কোটি টাকা, কমেছে মূলধন
  • বেনাপোলে বন্দর কর্মকর্তার অপহরণকারীসহ গ্রেফতার ৫
  • ওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‍্যাব
  • আজ রবিবার, ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    সাড়ে ৩ কোটি টাকার সরকারি চাল আত্মসাৎ, খাদ্য কর্মকর্তা আটক

    কাওছার মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধি প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৩:১০ পিএম
    কাওছার মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধি প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৩:১০ পিএম

    সাড়ে ৩ কোটি টাকার সরকারি চাল আত্মসাৎ, খাদ্য কর্মকর্তা আটক

    কাওছার মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধি প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৩:১০ পিএম

    সাড়ে ৩ কোটি টাকার সরকারি চাল আত্মসাৎ করার দায়ে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্যগুদামের পরিদর্শক ফেরদৌস আলমকে আটক করেছেন পুলিশ।

    শনিবার (৫ অক্টোবর) দুপুরে উপজেলার দলগ্রাম ইউনিয়নের কলাবাগান এলাকা দিয়ে সীমান্তে যাওয়ার সময় তাকে আটক করা হয়।

    জানা গেছে, সরকারি গুদাম থেকে ২৫০ টন সরকারি চাল গায়েব করে বিভিন্ন মিলারের কাছে বিক্রি করে আত্ম গোপনে চলে যান কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্যগুদামের পরিদর্শক ফেরদৌস আলম।

    ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি অবগত হয়ে ওই খাদ্য গুদাম সিলগালা করে। শুক্রবার দুপুরে উপজেলার সুকানদীঘী এলাকায় একরামুল হকের গোডাউন থেকে ৬০০ বস্তা ও রাত ১০টার দিকে উপজেলার তুষভান্ডার রওশন ফিলিং স্টেশন এক ট্রাক চাউল আটক করে স্থানীয়রা। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম ট্রাকসহ সরকারি চাল জব্দ করেন।

    জানা গেছে, কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্যগুদামের কর্মকর্তা খাদ্য পরিদর্শক (ওসি এলএসডি) ফেরদৌস আলম গতবৃহস্পতিবার (৩ অক্টোবর) ভোরে ২৫টি ট্রলিযোগে গুদাম থেকে চাল সরিয়ে ফেলেন। যার মূল্য সাড়ে ৩ কোটি টাকা। পরে গোপন সংবাদের ভিত্তিতে জেলা খাদ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শুক্রবার গুদামে অভিযান পরিচালনা শুরু করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম। এ সময় উপজেলার চলবলা ইউনিয়নের সুকানদিঘী এলাকার চালকল মালিক একরামুল হকের গুদাম থেকে ৩০ টন ওজনের ৬০০ বস্তা চাল উদ্ধার করা হলেও গুদাম মালিক পলাতক থাকায় তাকে পাওয়া যায়নি।

    কালীগঞ্জ উপজেলা খাদ্য পরিদর্শক এনামুল হক জানান, গত বৃহস্পতিবার ভোরে প্রায় সাড়ে ৩ কোটি টাকা মূল্যের ২৫০ টন সরকারি চাল নিয়ে উপজেলার ভোটমারী খাদ্য গুদাম গুদাম কর্মকর্তা ফেরদৌস আলম লাপাত্তা হন। পরের দিন শুক্রবার বিষয়টি জানাজানি হলে তাৎক্ষণিক অভিযান করে গুদাম সিলগালা করা হয় এবং দুপুরে সুকানদিঘী এলাকার চালকল মালিক একরামুল হকের চাতাল থেকে ৩০ টন চাল উদ্ধার করা হয়েছে। রাতে আবারো অভিযানে প্রসাশন নামলে ট্রাকবোঝাই সাড়ে ২৪ টন চাল উদ্ধার করা হয়। এ বিষয়ে কালীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম জানান, মামলা হওয়ার পর ভোটমারী খাদ্য গুদাম খাদ্য পরিদর্শক গুদাম কর্মকর্তা ফেরদৌস আলমকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা ও দুদকে একটি মামলা দায়ের করা হবে। এছাড়াও যাদের গুদামে সরকারি চাল ও খালি বস্তা পাওয়া গেছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া গ্রহণ করা হবে।

    এইচএ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…