এইমাত্র
  • নানান অনিয়মেই চলছে মানিকগঞ্জ শিশু হাসপাতাল!
  • 'পাপমুক্ত' ছবির নায়ক ও হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা
  • হোসেনপুরে ইসলামিক ম্যুরাল ভাঙচুরের ঘটনায় যুবক আটক
  • তিন পার্বত্য জেলায় ৩১ অক্টোবর পর্যন্ত ভ্রমণ না করার অনুরোধ
  • রাজশাহীর সাবেক এমপি আসাদুজ্জামান আসাদ গ্রেফতার
  • পুলিশের কনস্টেবলের পর এসআই নিয়োগ বিজ্ঞপ্তি
  • চিপস কি‌নে দেয়ার কথা ব‌লে অপহৃত শিশুকে মঠবাড়িয়া থেকে উদ্ধার
  • সামোয়া উপকূলে ডুবল নিউজিল্যান্ডের নৌবাহিনীর জাহাজ
  • ইরানে পাল্টা হামলা চালানোর ঘোষণা নেতানিয়াহুর
  • রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা
  • আজ রবিবার, ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪
    খেলা

    বাংলাদেশের বিপক্ষে যেমন হতে পারে ভারতের একাদশ

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৪:৪৭ পিএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৪:৪৭ পিএম

    বাংলাদেশের বিপক্ষে যেমন হতে পারে ভারতের একাদশ

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৪:৪৭ পিএম

    বিশ্বকাপ জেতার পরেই অবসরের ঘোষণা দিয়েছিলেন ভারতের ক্রিকেটের তিন সিনিয়র খেলোয়াড় রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা। দল ছেড়েছিলেন কোচ রাহুল দ্রাবিড় নিজেও। তাদের অনুপস্থিতিতে ভারত দলে একটা বড় পরিবর্তন আসছে, সেটাই স্বাভাবিক। পরিবর্তনের সেই হাওয়া দেখা গিয়েছিল শ্রীলঙ্কা সফরে।

    তবে বাংলাদেশের বিপক্ষে ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হয়ত আরও কিছু নতুন মুখকে পরখ করে নেওয়ার ভালো এক উপলক্ষ্য। জাসপ্রিত বুমরাহ, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, ঋষভ পান্তরা নেই। স্বাভাবিকভাবেই এই দলে আরও কিছু নতুন মুখের দেখা মিলতেই পারে।

    বাংলাদেশের বিপক্ষে ওপেন করতে পারেন অভিষেক শর্মা ও সঞ্জু স্যামসন। উইকেটকিপার ব্যাটসম্যান স্যামসন ভারত দলে জায়গা পেয়েছেন অনেকটা দিন ধরেই। তবে আইপিএলে বা ঘরোয়া আসরের ফর্মটা জাতীয় দলে খুব বেশি দেখা যায়নি। ভারতের এই স্কোয়াডে স্যামসনের ওপেনার খেলা একেবারেই নিশ্চিত। অন্য ওপেনার অভিষেক ভারতের নতুন দিনের সেনসেশন। গত আইপিএলে মেরেছিলেন টুর্নামেন্ট সর্বোচ্চ ৪২ ছক্কা। মোট রান করেছিলেন ৪৮৪, এর মধ্যে ৩৯৬ রানই বাউন্ডারি থেকে।

    তিন নম্বরে আসবেন যথারীতি অধিনায়ক সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টিতে সময়ের সেরা ব্যাটার তিনি। চারে অলরাউন্ডার রিয়ান পরাগকে দেখা যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। ঋষভ পান্ত না থাকায় মিডল অর্ডারে তাকেই পরখ করতে পারেন কোচ গৌতম গম্ভীর। শিভাম দুবে ৫ নম্বরে অটোম্যাটিক চয়েজ ছিলেন। তবে ইনজুরিতে ছিটকে পড়েছেন তিনি। এই জায়গায় নীতিশ কুমার রেড্ডিকে দেখা যেতে পারে। তবে দুবের বদলি হিসেবে আসা তিলক ভার্মাও পেতে পারেন সুযোগ। যদিও সেক্ষেত্রে সম্ভাবনা খানিক কম।

    তিন অলরাউন্ডার হিসেবে হার্দিক পান্ডিয়া, রিঙ্কু সিং আর ওয়াশিংটন সুন্দরের জায়গা একপ্রকার নিশ্চিত। হার্দিক এবং রিঙ্কু ভারতের জন্য লম্বা রেসের ঘোড়া। আর স্লো বোলিং-মারকুটে ব্যাটিংয়ের প্যাকেজ ওয়াশিংটন সুন্দর। খেলতে পারেন টপঅর্ডার থেকে লোয়ার মিডল অর্ডারের সবটা জুড়েই।

    রবি বিষ্ণোইকে আরও একবার দেখা যাবে। যদিও এই জায়গায় বরুণ চক্রবর্তীকে তিন বছর পর আরেকটাবার সুযোগ দেয়া হয়েছে। তবে রবি জাতীয় দলে পরীক্ষিত এবং নিয়মিত মুখ বিগত কয়েক বছর ধরেই।

    পেস লাইনআপে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হতে পারে আইপিএলে ঘণ্টায় ১৫৬.৭ কিলোমিটার গতিতে বোলিং করা মায়াঙ্ক যাদবের। ২২ বছর বয়সী এই পেসার এ বছরই প্রথম আইপিএলে খেলেন। আর প্রথমবারেই লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে মাঠে নেমে গতির ঝড় তুলে নজর কাড়েন। অন্য পেসার হিসেবে জায়গা নিশ্চিত অর্শদীপ সিংয়ের।

    ভারতের সম্ভাব্য একাদশ: অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব (অধিনায়ক), রিয়ান পরাগ, নীতিশ কুমার, হার্দিক পান্ডিয়া, রিংকু সিং, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং ও মায়াঙ্ক যাদব।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…