এইমাত্র
  • নানান অনিয়মেই চলছে মানিকগঞ্জ শিশু হাসপাতাল!
  • 'পাপমুক্ত' ছবির নায়ক ও হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা
  • হোসেনপুরে ইসলামিক ম্যুরাল ভাঙচুরের ঘটনায় যুবক আটক
  • তিন পার্বত্য জেলায় ৩১ অক্টোবর পর্যন্ত ভ্রমণ না করার অনুরোধ
  • রাজশাহীর সাবেক এমপি আসাদুজ্জামান আসাদ গ্রেফতার
  • পুলিশের কনস্টেবলের পর এসআই নিয়োগ বিজ্ঞপ্তি
  • চিপস কি‌নে দেয়ার কথা ব‌লে অপহৃত শিশুকে মঠবাড়িয়া থেকে উদ্ধার
  • সামোয়া উপকূলে ডুবল নিউজিল্যান্ডের নৌবাহিনীর জাহাজ
  • ইরানে পাল্টা হামলা চালানোর ঘোষণা নেতানিয়াহুর
  • রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা
  • আজ রবিবার, ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪
    আন্তর্জাতিক

    ভিচেন্সা বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত

    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৭ পিএম
    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৭ পিএম

    ভিচেন্সা বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত

    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৭ পিএম

    পতিত স্বৈরাচার ও ফ্যাসিবাদের দোসর দের অব্যাহত ষড়যন্ত্র রুখে দিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছে ইতালির ভিচেন্সা বিএনপি।

    শনিবার (৫ অক্টোবর) ইতালির থিয়েনে (ভিছেন্সা) শহরে জাতীয়তাবাদী দল ও জাতীয়তাবাদী যুবদল ভিছেন্সা শাখার নেতৃবৃন্দ স্থানীয় এক রেস্তোরায় বর্তমান দেশের প্রেক্ষাপট এবং তারেক রহমানের দেশ ভাবনা নিয়ে এক গুরুত্বপূর্ণ আলোচনা সভার আয়োজন করেন।

    কাজী সাত্তারের সঞ্চালনায় শিকদার মোহাম্মদ কায়েস এর সভাপতিতে ভিছেন্সা বিএনপিকে ঐক্যবদ্ধ ও আরো শক্তিশালী করতে এ সভাটি অনুষ্ঠিত হয়।

    সভায় অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেল বিজয়ী ডঃ মুহাম্মদ ইউনুস যেন ফ্যাসিবাদের দোসর ও দেশি-বিদেশি ষড়যন্ত্রকে মোকাবেলা করে একটি সুন্দর রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করতে পারেন এবং গ্রহণযোগ্য একটি নির্বাচনের মধ্য দিয়ে জনগণের দ্বারা নির্বাচিত সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর করতে পারেন বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া দলের সকল নেতাকর্মী ও দেশবাসীকে সার্বিক সহায়তা করার জন্য, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান দলীয় নেতাকর্মীদেরকে যে নির্দেশ দিয়েছেন তা পালন করার জন্য দেশবাসী ও সকল নেতাকর্মীদের প্রতি এ সভা থেকে আহ্বান জানানো হয়।

    বিশেষ করে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে যাতে কোন কুচক্রী মহল হামলা মামলা ও অরাজগতা সৃষ্টি করে দেশের পরিবেশকে অস্থিতিশীল করতে না পারে সেই দিকে সবাইকে সচেষ্ট থাকার জন্য আহ্বান জানানো হয়।

    এই ফ্যাসিবাদ হটানো আন্দোলনে বিগত ১৭ বছর যাবত যারা নির্যাতনের শিকার হয়েছেন প্রাণ দিয়েছেন ঘুম ও খুন হয়েছেন তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা করেন, শোকাহত পরিবারের প্রতি জানান গভীর সমবেদনা।

    সাথে সাথে এ সরকারের কার্যক্রম কে আরো গতিশীল করার জন্য এবং বিগত স্বৈরাশাসকের সুবিধাভোগী যারা হত্যা গুম খুন অর্থপাচার সাথে ও দুর্নীতির সাথে জড়িত ছিল সে সমস্ত কর্মকর্তা-কর্মচারীদের কে অপসারণ করে বিগত সরকার কর্তৃক নির্যাতিত নিপীড়িত কর্মকর্তা-কর্মচারীদের এবং যাদেরকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছিল তাদেরকে পুনরায় নিয়োগের মাধ্যমে এ সরকারের কার্যক্রম কে আরো গতিশীল করার জন্য আহ্বান জানান।

    এ সময় স্থানীয় নেতৃবৃন্দের পাশাপাশি ভিছেন্সা, পালতে মোন্তেকিও, অরজিনিয়ানো, এসকিউ, লুনিগো, শহর থেকে আগত নেতৃবৃন্দদের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, রফিকুল ইসলাম মান্না, জাফর আহমেদ, অ্যাডভোকেট মনিরুজ্জামান, আবু সায়েম, ফরহাদ হোসেন, মিন্টু আলম, মিল্টন খন্দকার, বিষাদ আসান নয়ন, শরিফ হোসেন, মামুন খান, আফতাব উদ্দিন শাকিল, সারেং সোহেল, জাকির আহমেদ, মোহাম্মদ আরিফ, কাউসার আহমেদ, মাসুদ চৌধুরী, প্রমুখ নেতৃবৃন্দ।

    এ সময় অন্যান্যর মধ্যে আরো উপস্থিত ছিলেন ওয়াদুদ মিয়া, মোহাম্মদ নিজাম, আব্দুর ওয়াদুদ, সুজন রহমান, মনির আহমেদ, মোহাম্মদ বোরহান, মোহাম্মদ নুর মিয়া, মো. মিজান, ইসমাইল মাসুদ, দেলোয়ার হোসেন, মো. শাহিন, নুর ইসলাম, অলিউল্লাহ, আরিফ উল্লাহ, মো. সোহেল, ইমাম হোসেন, সাইফুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, পারভেজ আহমেদ, প্রমুখ নেতৃবৃন্দ।

    পিএম

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…