এইমাত্র
  • আ’লীগের দোসর প্রশাসনে রেখে সংস্কার সম্ভব নয়: রিজভী
  • গোপালগঞ্জে শেখ হাসিনার জন্মদিন পালনে পুলিশের বাধা
  • শিক্ষা কমিশনে আস্তিকদের বসাতে হবে: জামায়াত আমির
  • টাইগার রবিকে নিয়ে কড়া সিদ্ধান্ত নিচ্ছে ভারত!
  • অবশেষে কমল সোনার দাম
  • টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
  • শেখ হাসিনার প্রেতাত্মারা শিল্পখাতকে অস্থির করছে: মির্জা ফখরুল
  • কিশোরগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত
  • নাটোরে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
  • নির্বাচন ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে: স্থানীয় সরকার উপদেষ্টা
  • আজ রবিবার, ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪
    বিনোদন

    দ্বিতীয় সপ্তাহে সিঙ্গেল স্ক্রিনে ‘তুফান’র দর্শকখরা!

    বিনোদন ডেস্ক প্রকাশ: ২৫ জুন ২০২৪, ১১:৪৪ পিএম
    বিনোদন ডেস্ক প্রকাশ: ২৫ জুন ২০২৪, ১১:৪৪ পিএম

    দ্বিতীয় সপ্তাহে সিঙ্গেল স্ক্রিনে ‘তুফান’র দর্শকখরা!

    বিনোদন ডেস্ক প্রকাশ: ২৫ জুন ২০২৪, ১১:৪৪ পিএম

    চিত্রনায়ক শাকিব খান অভিনীত ‘তুফান’ সিনেমা মুক্তির আগে যে পূর্বাভাস ছিল তা বাস্তবায়ন হয়নি। রায়হান রাফি পরিচালিত সিনেমাটি নিয়ে শুরুর দিকে দর্শকের তুমুল আগ্রহ থাকলেও নেতিবাচক চর্চায় কমেছে ‘তুফান’র দর্শক। মাল্টিপ্লেক্সের ওয়েবসাইটে টিকিট না মিললেও সিঙ্গেল স্ক্রিনের সংশ্লিষ্টরা সিনেমাটি নিয়ে হতাশ।

    এ নিয়ে বেশ কয়েকজন প্রেক্ষাগৃহ মালিকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রথম সপ্তাহে সিনেমাটি মন্দের ভালো চললেও দ্বিতীয় সপ্তাহের শুরুতেই দেখা দিয়েছে দর্শকখরা। যার কারণে সিঙ্গেল স্ক্রিনের মালিকদের মাথায় হাত! কেউ কেউ মোটা অংকের রেন্টালে নিয়ে বিপাকে আছেন বলে জানিয়েছেন। ‘তুফান’ প্রসঙ্গে রাজধানীর ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হলের ব্যবস্থাপনা পরিচালক ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘সিনেমাটি প্রথম সপ্তাহে ভালো গেছে। তবে আজ (দ্বিতীয় সপ্তাহে) দর্শক কমে গেছে।

    আগের মতো প্রেসার নেই। শুরুর দিকে যে ভিড় ছিল সেটা আর নেই। আজকের শোতে সেভাবে দর্শক নেই বললেই চলে। তবে এক-দুটি সিনেমা আসলে হবে না। ইন্ডাস্ট্রি বাঁচাতে আরও বেশি সিনেমা লাগবে।’ এদিকে, গত ঙ্গলবার (১৮ জুন) সন্ধ্যা ছয়টার দিকে রাজধানীর মতিঝিলে অবস্থিত মধুমিতা হলে ‘তুফান’ সিনেমা চলাকালে ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় হলের পোস্টার ডিসপ্লে, চেয়ার ও দরজার গ্লাস ভাঙচুর করা হয়। সিনেমার টিকিট না পেয়ে হামলা চালিয়েছেন বলে জানা গেছে। অভিযোগ রয়েছে, অবৈধভাবে টিকিট বিক্রি করা হচ্ছে।

    তবে এই হামলা উদ্দেশ্যপ্রণোদিত ভাবে করা হয়েছে বলে দাবি করেন ইফতেখার উদ্দিন নওশাদ। তিনি বলেন, ‘ইচ্ছাকৃত ভাবে এই হামলা করা হয়েছে। হঠাৎ করে তাদের এত ক্ষোভ কেন? হলে ১১০০ লোকের ধারণ ক্ষমতা রয়েছে। সেখানে যদি ৩ হাজার লোক আসে তাহলে কিভাবে আমরা জায়গা দেব? এই হামলায় আমাদের ৭ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

    দরজার যে গ্লাস ভেঙে ফেলা হয়েছে সেগুলো এখন পাব কোথায়?’ দেশের সব জায়গায় টিকিট কালোবাজারি হয় উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের রেল স্টেশন, বাস স্টেশন থেকে শুরু করে সব জায়গায় টিকিট কালোবাজারি হচ্ছে। কেউ তো এ নিয়ে কথা বলে না। তাছাড়া কেউ যদি অনেকগুলো টিকিট কিনে কালোবাজারি করে আমরা তা বুঝব কিভাবে? আমরা চেষ্টা করছি কালোবাজারি ঠেকানো।

    এই ঘটনায় থানায় জিডি করেছি।’ এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, বরিশাল নগরীর প্রাণকেন্দ্র সদর রোডে অবস্থিত অভিরুচি সিনেমা হলে রোববার (২৩ জুন) সন্ধ্যার শোতে ছিল দর্শকখরা। তার কয়েকটি ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে গেছে। হাতেগোনা কয়েকজন দর্শক ছাড়া পুরো হলটি ছিল ফাঁকা। এই হলটিতে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে ‘তুফান’! সিনেমাটি দেখে রাকা নামের এক দর্শক বলেন, ‘আমার স্বামী ও পরিবারের কয়েকজন সদস্য মিলে সিনেমাটি দেখেছি সন্ধ্যার শো। অল্প কয়েকজন দর্শক ছিল। অ্যাকশনে ভরপুর ছিল। সবার অভিনয়ও ভালো।

    তবে গল্পের ধারাবাহিকতা পাইনি। তবে অ্যাকশন ভালো লেগেছে।’ ঈদের দিন মাত্র একটি শো হাউজফুল গিয়েছে জানিয়ে বরিশাল অভিরুচি সিনেমা হলের ম্যানেজার কাবির বলেন, ‘ঈদের সিনেমা হিসেবে ‘তুফান’ যে রকম হওয়ার কথা ছিল সে রকম কিছুই হয়নি। মাত্র একটি শো বাদে কোনো শোই ভালো যাচ্ছে না। দুপুর ১২টা ও বিকেল ৩টার শোতে দর্শকই হয় না।

    সন্ধ্যা ৬টার শোতে ১০০ বা তার একটু বেশি দর্শক হয়। দর্শক না থাকার কারণে ৬০০ আসনের জায়গায় ৩২৫ আসন করা হয়েছে। তারপরও ১৫০ উপরে দর্শক হয় না বললেই চলে।’ সিনেমায় অ্যাকশন ভরপুর থাকলেও গল্প ঠিক না থাকার কারণে দর্শকখরা বলে মনে করেন তিনি। এই ম্যানেজার বলেন, ‘গল্পে একটু সমস্যা আছে। যার কারণে দর্শক বিরক্ত, দেখতে চাচ্ছে না। তাছাড়া মহিলা দর্শক হলে না আসলে সিনেমা ভালো যায় না।

    মহিলা দর্শক অনেক কম। সিনেমার ভেতর স্ক্রিপ্ট না রেখে সরাসরি অ্যাকশন থাকলে ভালো যেত। দর্শক সিনেমা বেরিয়ে এমন কথা বলছে। দর্শক দেখে ভালো না বললে সেই সিনেমা বেশি দূর যেতে পারে না।’ সিরাজগঞ্জ জেলা সদরের অবস্থিত ২২ সিটের রুটস সিনেক্লাবে কেমন চলছে ‘তুফান’? জানতে চাইলে রুটস’র চেয়ারম্যান সামিনা ইসলাম নীলা বলেন, ‘অনেক ভালো। আগামী বৃহস্পতিবার পর্যন্ত আমাদের সকল টিকিট শেষ। দর্শক সিনেমাটি দেখে ভালো বলছেন।

    কেউ কেউ একাধিকবার দেখেছেন। পরের সপ্তাহে সিনেমাটি চালাতে বলছেন দর্শকরা।’ নারায়ণগঞ্জ’র গুলশান সিনেপ্লেক্সের ফয়েজ উদ্দিন আহমেদ লাভলু বলেন, ‘আমাদের এখানে সন্ধ্যার শোটা ভালো যাচ্ছে। তবে বিকেল তিনটা ও রাত নয়টার শোতে দর্শক পাওয়া যায় না।’ ঐতিহ্যবাহী মনিহার সিনেমা হলের মালিক জিয়াউল ইসলাম মিঠু বলেন, ‘সেল কমে গেছে।

    গতকাল থেকে কমা শুরু। আজকের অবস্থা আরও ভয়াবহ! প্রথমদিকে ভালো গেছে। প্রথম সপ্তাহে ভালো গেলেও আমরা একটি শোও হাউজফুল পাইনি। অন্য সিনেমা থাকলে এ সপ্তাহ চালিয়ে নামিয়ে দিতাম।’ একজন গ্যাংস্টারের কাহিনি নিয়ে নির্মিত হয়েছে ‘তুফান’ সিনেমা।

    এফএস

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…