এইমাত্র
  • শেখ হাসিনার প্রেতাত্মারা শিল্পখাতকে অস্থির করছে: মির্জা ফখরুল
  • কিশোরগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত
  • নাটোরে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
  • নির্বাচন ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে: স্থানীয় সরকার উপদেষ্টা
  • নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হলো ইরানের সর্বোচ্চ নেতাকে
  • ঝিনাইদহে উদ্ধার হওয়া ৩৫ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস
  • নৌ-পরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে
  • চুয়াডাঙ্গায় ২৮০ বোতল ফেন্সিডিলসহ জামাই-শাশুড়ি আটক
  • আন্দোলনে পুলিশের কর্মকাণ্ড দেখে মনে হয়নি, ওরা আমাদের দেশের: সাখাওয়াত
  • রাষ্ট্রপতির অপসারণসহ ১৭ দাবি সিটিজেনস রাইটস মুভমেন্টের
  • আজ শনিবার, ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৮ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    কিশোরগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

    সাব্বির হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৪ পিএম
    সাব্বির হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৪ পিএম

    কিশোরগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

    সাব্বির হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৪ পিএম

    রাষ্ট্রের মূলধারায় তথ্য অধিকারের সংযুক্তি এবং সরকারি খাতের অংশগ্রহণ নিশ্চিতকরণ এই প্রতপিাদ্য এবং “কর্তৃপক্ষরে সকল দ্বার খুলে দবে তথ্য অধকিার” নশ্চিতি করার লক্ষ্যে জেলা প্রশাসন, কশিোরগঞ্জ এবং টিআইবি -সচতেন নাগরকি কমটিি (সনাক) কশিোরগঞ্জ এর যৌথ উদ্যোগে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস- ২০২৪ পালিত হয়েছে।

    শনিবার (২৮ সেপ্টেম্বর) আর্ন্তজাতকি তথ্য অধকিার দবিস ২০২৪ উদযাপন উপলক্ষে এক র্বণাঢ্য র‍্যালি ও জেলা প্রশাসকের কার্যালয়ে সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠতি হয়।

    “আলোচনা সভায় সভাপতরি বক্তব্যে জেলা প্রশাসক জনাব ফৌজয়িা খান বলনে, জনগণরে সবো করাই প্রতটিি সবোদানকারী প্রতষ্ঠিানরে মূল লক্ষ্য।

    তিনি বলনে, তথ্য অধকিার আইন সর্ম্পকে জনসাধারণরে মধ্যে আরও জনসচতেনতা প্রয়োজন। তথ্য অধকিার বষিয়টি শুধুমাত্র দবিস উদযাপনে সীমাবদ্ধ না রখেে প্রত্যকে প্রতষ্ঠিানে প্রতদিনিরে কাজরে অংশ হসিবেে ববিচেনা করতে হবে র্মমে উল্লখে করনে। তাছাড়া তিনি প্রতটিি প্রতষ্ঠিানে ওয়বে র্পোটালে সবো প্রদানরে সকল তথ্য নয়িমতি হালনাগাদ করার জন্য তাগদি প্রদান করনে।”

    বিশেষ অতথিরি বক্তব্যে পুলশি সুপার মোহাম্মদ হাছান চৌধুরী বলনে, তথ্য অধকিার বষিয়ে জনসাধারণ ও সবোদানকারী প্রতষ্ঠিানগুলোর সচতেনতার মাধ্যমে র্সবোচ্চ সবো প্রদান সম্ভব। তাছাড়া তিনি অনলাইন জিডি ও অনলাইন পুলশি ক্লয়িারন্সে সবো সর্ম্পকে জনাসাধারণরে জানানোর জন্য গুরুত্বারোপ করনে।

    আলোচনা সভায় অতরিক্তি জেলা প্রশাসক (র্সাবকি) রুবলে মাহমুদ এর সঞ্চালনায় বক্তব্য প্রদান করনে কশিোরগঞ্জ পৌরসভার প্রশাসক জনাব মোক্তাদীর আহমদে, সদর উপজলো স্বাস্থ্য ও পরবিার পরকিল্পনা র্কমর্কতা জনাব নাজমুল করমি, সনিয়ির তথ্য অফসিার জনাব মো. শামসুল হক, সনাক এর পক্ষ হতে সনাক সহ সভাপতি স্বপন কুমার র্বমন এবং শিক্ষার্থীদের পক্ষ হতে মনিহাজুল আবদেীন।

    টিআইবি- সনাক এর পক্ষ হতে তথ্য অধকিার দিবস এবং ইয়সে গ্রুপ এর মাধ্যমে পরচিালতি জেলা সরকারি অফসিসমূহের ওয়বে র্পোটাল পর্যবক্ষেণরে সারসংক্ষপে উপস্থাপন করা হয়।

    তথ্য অধকিার দবিস উদ্যাপনে জলো প্রশাসন ও বভিন্নি সরকারি দপ্তররে র্কমর্কতা ও র্কমচারীবৃন্দ, এনজওি প্রতনিধিবিৃন্দ, সাংবাদকিবৃন্দ, নাগরকিবৃন্দ, টিআইবি সনাক-ইয়সে- এসজিসির সদস্যবৃন্দ অংশগ্রহণ করনে।

    এআই

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    Loading…