এইমাত্র
  • নির্বাচনের সময়সীমা নির্ধারণ তিন মাস পর: মাহফুজ আলম
  • আটাশির পর এমন বন্যা দেখেনি শেরপুরের মানুষ
  • কেরানীগঞ্জে গ্যাস সিলেন্ডার বিস্ফোরণে নিহত ৩
  • সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেপ্তার
  • এবার সংবিধান বাতিলের দাবি হাসনাত আবদুল্লাহর
  • বৃষ্টি হলেই রাস্তায় হাঁটুপানি, চরম ভোগান্তিতে কুমিল্লা নগরবাসী
  • পিরোজপুরে ৪৫৮টি মন্দিরে চলছে দুর্গাপূজার প্রস্তুতি
  • নির্বাচন থেকে সংস্কার বেশি গুরুত্বপূর্ণ: জামায়াতের আমির
  • রাজনৈতিক সদিচ্ছা ছাড়া পুলিশের সংস্কার হবে না: নুরুল হুদা
  • মিরসরাইয়ে ট্রেনে কাটা অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার
  • আজ শনিবার, ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    সম্প্রীতি বজায় রাখতে সেনাবাহিনী বদ্ধপরিকর: মেজর শাহিন

    মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৫ অক্টোবর ২০২৪, ০৮:৫০ পিএম
    মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৫ অক্টোবর ২০২৪, ০৮:৫০ পিএম

    সম্প্রীতি বজায় রাখতে সেনাবাহিনী বদ্ধপরিকর: মেজর শাহিন

    মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৫ অক্টোবর ২০২৪, ০৮:৫০ পিএম

    সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা আর এই পূজায় সম্প্রীতি বজায় রাখতে ও উৎসবমূখর পরিবেশে উদযাপনের লক্ষে ৩ উপজেলার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন চুনারুঘাট, মাধবপুর ও শায়েস্তাগঞ্জ ক্যাম্পের ইনচার্জ ৬ বীর মেজর মো: শাহিন আলম।

    শনিবার (৫ অক্টোবর) দুপুরে শাহজিবাজার সেনা জোনের উদ্যোগে তিন উপজেলার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় মেজর মো: শাহীন আলম বলেন, হবিগঞ্জ একটি সম্প্রীতির জেলা। এখানে হিন্দু, মুসলিম সহ অন্যান্য ধর্মের লোকজন তাদের নিজস্ব ধর্মীয় উৎসবগুলো সুষ্ঠুভাবে উদযাপন করে আসছে। হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা যাতে অন্যান্য বছরের মতো আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় সে জন্য সেনাবাহিনী সার্বক্ষণিক নজরদারি রাখবে। পূজা মণ্ডপগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেনাবাহিনীর পেট্রোলিং টহল থাকবে।

    চা-বাগানে বসবাসরত সব জনগোষ্ঠীর নিরাপত্তা রক্ষার পাশাপাশি সবার মাঝে সম্প্রীতি বজায় রাখাতে সেনাবাহিনী বদ্ধপরিকর। এবার চুনারুঘাটে ৭৮ , মাধবপুর ১১৩ শায়েস্তাগঞ্জ ১৯ টি সহ তিন উপজেলায় ২০১০ টি পূজামন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। নির্বিঘ্নে দূর্গোৎসব পালনের লক্ষে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সেনাবাহিনী বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়া সীমান্তবর্তী বিশেষ করে চা বাগানের দূর্গামন্ডপগুলোর নিরাপত্তায় বিশেষ নজরদারির ব্যবস্থা নিয়েছেন মেজর শাহিন আলম ।

    এর আগে টানা তিনদিন ধরে ওই তিন উপজেলা বিভিন্ন সীমান্তবর্তী মন্ডপগুলোর প্রস্তুতি পরিদর্শন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মন্ডপ কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করে সেনাবাহিনী। যেকোন ধরনের বিশৃঙ্খলা এড়াতে সেনাবাহিনী সার্বক্ষণিক নজরদারি রাখবে বলে মেজর শাহিন আলম জানান।

    এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মঈনুল হাসান রতন, সাধারণ সম্পাদক মো: কামরুল হাসান, সহসভাপতি সৈয়দ আজিজুর রহমান, তোফায়েল আহমেদ মনির, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি মো: জামাল হোসেন লিটন, সহসভাপতি ইসমাইল হোসেন বাচ্চু, মনিরুজ্জামান তাহের, মাধবপুর প্রেসক্লাবের সভাপতি মহি উদ্দিন, সাবেক সভাপতি রুকন উদ্দিন লস্কর, আলাউদ্দিন রনি, সাংবাদিক শাহ মোস্তফা কামাল, আবু নাসের, নুর উদ্দিন সুমন,খন্দকার আলাউদ্দিন, আলমগির হোসেন সহ ৩ উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক বিভিন্ন মিডিয়ায় সাংবাদিকবৃন্দ।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…