এইমাত্র
  • টাকায় থাকছে না শেখ মুজিবের ছবি
  • নির্বাচনের সময়সীমা নির্ধারণ তিন মাস পর: মাহফুজ আলম
  • আটাশির পর এমন বন্যা দেখেনি শেরপুরের মানুষ
  • কেরানীগঞ্জে গ্যাস সিলেন্ডার বিস্ফোরণে নিহত ৩
  • সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেপ্তার
  • এবার সংবিধান বাতিলের দাবি হাসনাত আবদুল্লাহর
  • বৃষ্টি হলেই রাস্তায় হাঁটুপানি, চরম ভোগান্তিতে কুমিল্লা নগরবাসী
  • পিরোজপুরে ৪৫৮টি মন্দিরে চলছে দুর্গাপূজার প্রস্তুতি
  • নির্বাচন থেকে সংস্কার বেশি গুরুত্বপূর্ণ: জামায়াতের আমির
  • রাজনৈতিক সদিচ্ছা ছাড়া পুলিশের সংস্কার হবে না: নুরুল হুদা
  • আজ রবিবার, ২০ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪
    শিক্ষাঙ্গন

    সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা

    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ৫ অক্টোবর ২০২৪, ১১:০৬ পিএম
    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ৫ অক্টোবর ২০২৪, ১১:০৬ পিএম

    সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা

    ক্যাম্পাস প্রতিনিধি প্রকাশ: ৫ অক্টোবর ২০২৪, ১১:০৬ পিএম

    রাজধানীর ধানমন্ডির-২ নাম্বার রোডে সিটি কলেজের পাশে 'ধানমন্ডি ফার্মেসিতে' দূর্বৃত্ত কর্তৃক চাঁদাবাজি ও দোকান ভাংচুরের খবর সংগ্রহ করতে গিয়ে ঢাকা কলেজের এক সাংবাদিক মারধরের শিকার হয়েছেন। এছাড়াও কিছু শিক্ষার্থীকে মারধরের ঘটনা ঘটেছে।

    শুক্রবার( ৪ অক্টোবর) রাত আনুমানিক ১১ ঘটিকায় এ ঘটনা ঘটে। আহত ওই সাংবাদিকের নাম আল জুবায়ের। তিনি ঢাকা কলেজের দৈনিক জনবানীর ক্যাম্পাস রিপোর্টার।

    এসময় সেনাবাহিনী এসে ঘটনার আকস্মিকতায় ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে গ্রেফতার করলে সাইন্সল্যাব মোড়ে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করলে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

    আহত সাংবাদিক আল জুবায়ের বলেন, আমরা আনুমানিক রাত ৯ টার দিকে খবর পাই ঢাকা সিটি কলেজের পাশে ধানমন্ডি ফার্মেসীতে কে বা কারা চাঁদাবাজি করছে শুনে আমরা কয়েকজন সাংবাদিক ঘটনাস্থলে যায়। এরপর তাদের পরিচয় জানতে চাওয়া হলে তারা রেগে যায় এবং চড়াও হয় আমাদের প্রতি। পরে ঢাকা কলেজের শিক্ষার্থীরা প্রতিবাদ করলে একপর্যায়ে তারা হেলমেট পড়ে লাটিসোটা নিয়ে আক্রমণ করে। সে সময় ভিডিও ধারণ করতে গেলে সাংবাদিকের কার্ড গলায় দেখে আমার উপরে আক্রমন শুরু করে। কয়েকজন কিল-ঘুষি মারে, মাথায় আঘাত করে। ফলে মাথায় আর ঘাড়ে প্রচন্ড ব্যাথা পায়। কোনোরকম জীবন নিয়ে ফিরে এসেছি । পরে আমার সহকর্মীরা ছুটে আসলে তারা পালিয়ে যায়। এদের সবাইকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানাই।

    ঘটনার ভুক্তভোগী ঢাকা কলেজ শিক্ষার্থী তাহসিন তৌয়েব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক পোস্টে বলেন, আসলে কি হয়েছিলো সাইন্সল্যবে?

    রাত ১০ টার দিকে আমি টিউশনি শেষ করে হেটে ঝিগাতলায় বাসায় যাচ্ছিলাম। সিটি কলজের পাশে ধানমন্ডি ফার্মেসী নামে একটা দোকানে কিছু ছেলে হেলমেট মাথায় দিয়ে চাঁদাবাজি এবং ভাংচুর করছিলো সে সময় হঠাৎ আমার ফোনে কল আসলে কল রিসিভ করার সাথে সাথে একজন এসে ফোন নেওয়ার চেষ্টা করছে নিতে না পারলেও ১০/১৫ জন ঘিরে ধরে কার সাথে কথা বলছি জিগ্যেস করে এসময় কলার ও ধরা হয়। আমি বললাম আমার ফ্রেন্ড কল দিছে ওর সাথে কথা বলছি।

    তখন তারা আমার পরিচয় জিগ্যেস করলে আমি বলি ঢাকা কলেজের ২০১৮-১৯ এর শিক্ষার্থী টিউশনি শেষ করে বাসায় যাচ্ছি তখন তারা আমাক বলে তারা ঢাকা কলেজের সিনিয়র জুলহাস ভাইয়ের রাজনীতি করে আবার ক্যাপ্টেন ইমন নামের একজনের কথা বলছে। আমি কার রাজনীতি করি? আমি উত্তর দিলাম আমি কারো রাজনীতি করি না আমি সাধারণ শিক্ষার্থী। এই বলে আমি সামনে আগালে সেনাবাহিনীর গাড়ি দেখে তাদের কাছে গিয়ে এই ঘটনা বললে উল্টো তারা আমাক গ্রেফতার করে গাড়িতে উঠায়ে থানায় নিয়ে যায়। পরে ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে থানা থেকে ছেড়ে দেয়।

    এই বিষয়ে জানতে ধানমন্ডি থানার ওসিকে ফোন দেওয়া হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    Loading…