এইমাত্র
  • কুমিল্লায় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৭ জন গ্রেফতার
  • রাজশাহীতে শ্রেণিকক্ষে মিললো বিরল প্রজাতির পাইথন সাপ!
  • বোটানিক্যাল গার্ডেনে ১০০ টাকা অযৌক্তিক: পরিবেশমন্ত্রী
  • আবারও অস্থির পেঁয়াজের বাজার, পৌঁছেছে সেঞ্চুরির ঘরে
  • বেনজীরের বান্দরবানের ২৫ একর জমি জেলা প্রশাসনের জিম্মায়
  • চুয়াডাঙ্গা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
  • গ্যাস সমস্যার সমাধান কবে, জানালেন প্রতিমন্ত্রী
  • কোটা বাতিলের আজও উত্তাল শাহবাগ, যানচলাচল বন্ধ
  • সোনিয়াকে ‘রিমোট কন্ট্রোল’ সরকার বলে কটাক্ষ মোদির
  • কোটা প্রথা নিয়ে উত্তাল ইসলামী বিশ্ববিদ্যালয়
  • আজ বৃহস্পতিবার, ২০ আষাঢ়, ১৪৩১ | ৪ জুলাই, ২০২৪
    জাতীয়

    আইজিপি পদে আলোচনায় এন্টি টেররিজম ইউনিটের রুহুল আমিন

    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ২ জুলাই ২০২৪, ১১:২২ এএম
    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ২ জুলাই ২০২৪, ১১:২২ এএম

    আইজিপি পদে আলোচনায় এন্টি টেররিজম ইউনিটের রুহুল আমিন

    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ২ জুলাই ২০২৪, ১১:২২ এএম

    দেড় বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়ে বাংলাদেশ পুলিশের ৩১তম পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) পদে আসীন আছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। সেই নিয়োগের মেয়াদ শেষ হচ্ছে আগামী ১১ জুলাই। মেয়াদ শেষে আইজিপি পদে মামুনই থাকছেন নাকি নতুন কেউ আসছেন তা নিয়ে চলছে নানা গুঞ্জন।

    এরমধ্যেই পরবর্তী পুলিশপ্রধান হিসেবে বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে। তবে নির্ভরযোগ্য একটি সূত্র বলছে, বর্তমান আইজিপি ড. চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এই পদে আবারও চুক্তিভিত্তিক নিয়োগ পেতে পারেন। আর যদি মেয়াদ না বাড়ানো হয়, বাংলাদেশ পুলিশের নতুন আইজিপি পদে অতিরিক্ত আইজিপি ও এন্টিটেররিজম ইউনিটের প্রধান এস এম রহুল আমিন দায়িত্ব পাচ্ছেন বলে একটি বিশেষ সূত্রে জানা গেছে।

    এস এম রুহুল আমিন গোপালগঞ্জের সদর উপজেলার তালা গ্রামের বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মরহুম এসএম আব্দুল খালেকের পুত্র। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন শেষে ১৯৯১ সালে বিসিএস (পুলিশ) ক্যাডারে যোগ দেন।

    তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পুলিশ কমিশনার, সিলেট জেলার পুলিশ সুপার, ঢাকায় সিআইডির বিশেষ পুলিশ সুপার, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এবং রেলওয়ে পুলিশের ডিআইজি হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন। বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার হিসেবে যোগদান করে বরিশালে পুলিশি সেবার নবদিগন্তের সূচনা করেন। এস এম রুহুল আমিন অত্যন্ত দক্ষতা ও সফলতার সঙ্গে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি হিসেবে লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন,অর্থ ও লজিস্টিকস, মানব সম্পদ ও ব্যবস্থাপনা দায়িত্ব স্বচ্ছতার সাথে পালন করেছেন।

    পাশাপাশি বিসিএস ১২তম ব্যাচের অতিরিক্ত আইজিপি (প্রশাসন, গ্রেড-১) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি ও পুলিশ স্টাফ কলেজের রেক্টর মল্লিক ফকরুল ইসলাম ও অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) মো. আতিকুল ইসলামের নামও আলোচনায় আছে।

    সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তা জানান, আইজিপি পদে সুনির্দিষ্ট কোনো মেয়াদকাল নেই। সরকারি চাকরির বিধি অনুযায়ী, ৫৯ বছর বয়স হলে অবসরে যান কর্মকর্তারা। ২০২৩ সালের ১১ জানুয়ারি সরকারি চাকরির বিধি অনুযায়ী, ৫৯ বছর বয়স পূর্ণ হয় বর্তমান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের। পরে জাতীয় সংসদ নির্বাচনের বিষয় বিবেচনায় রেখে তাকে দেড় বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। তার মেয়াদ শেষ হওয়ার পর ১২ জুলাই থেকে নতুন আইজিপির দায়িত্ব পালন শুরুর কথা। তবে বর্তমান আইজিপিকে আবারও চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হচ্ছে, পুলিশে এমন আলোচনাই বেশি।

    আরইউ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…