এইমাত্র
  • ঢাবি শিক্ষার্থী অংকনের গিনেস রেকর্ড
  • যুক্তরাষ্ট্রের বিদায়, উরুগুয়ের সঙ্গে কোয়ার্টারে পানামা
  • দেশে ফিরেছেন ৪০ হাজার ১১৫ হাজি, মৃতের সংখ্যা বেড়ে ৫৭
  • স্নাতকোত্তরে স্কলারশিপ দিচ্ছে নেদারল্যান্ড, মাসে থাকছে লাখ টাকা
  • আইজিপি পদে আলোচনায় এন্টি টেররিজম ইউনিটের রুহুল আমিন
  • ‘ফেসবুক-ইন্সটাগ্রাম থেকে স্ত্রী’কে বঞ্চিত করাও নিষ্ঠুরতা: ভারতের হাইকোর্ট
  • মাল্টা চাষে সফল মাধবপুরের তরুণ উদ্যোক্তা সফিউল
  • সাজেকে পাহাড়ি ঢলে আটকা পড়েছে ৬ শতাধিক পর্যটক
  • পাহাড়ি ঢলে তৃতীয় দফায় বন্যার মুখে সিলেট
  • বিচ্ছেদের পর ফের একসঙ্গে আমির-কিরণ
  • আজ মঙ্গলবার, ১৮ আষাঢ়, ১৪৩১ | ২ জুলাই, ২০২৪
    বিনোদন

    পরিচালকের সঙ্গে নায়িকা ববির হাতাহাতি

    বিনোদন ডেস্ক প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৪:৪২ পিএম
    বিনোদন ডেস্ক প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৪:৪২ পিএম

    পরিচালকের সঙ্গে নায়িকা ববির হাতাহাতি

    বিনোদন ডেস্ক প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৪:৪২ পিএম
    সংগৃহীত ছবি

    চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে পরিচালক-প্রযোজক কিংবা পরিচালক-অভিনয়শিল্পী দ্বন্দ্ব নতুন কিছু নয়। কখনও তা এতই চরমে পৌঁছায় যে, পরিচালক কিংবা অভিনয়শিল্পীর মধ্যে মারামারি বা হাতাহাতি পর্যায়ে চলে যায়। সম্প্রতি ঢালিউডের তরুণ চলচ্চিত্র পরিচালক রাশিদ পলাশ ও চিত্রনায়িকা ইয়ামিন হক ববির মধ্যে এমনই একটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। ফলে পরিচালক ও নায়িকার দ্বন্দ্ব এখন টক অব দ্যা কান্ট্রি।

    কোরবানি ঈদে মুক্তি পাওয়া ‘ময়ূরাক্ষী’ সিনেমায় পরিচালকের দায়িত্বে ছিলেন পরিচালক রাশিদ। তার ওপর সম্প্রতি ক্ষোভ প্রকাশ করেন এ সিনেমার প্রযোজক, অভিনয়শিল্পী ও সিনেমা সংশ্লিষ্টরা। জানা গেছে, প্রেক্ষাগৃহে ‘ময়ূরাক্ষী’ সিনেমার ব্যর্থতাকে ঘিরে নির্মাতার সঙ্গে দ্বন্দ্বে জড়ান ববি। নায়িকার অভিযোগের পাশাপাশি সিনেমা সংশ্লিষ্টদেরও অভিযোগের তীর ছিল পরিচালকের দিকেই। ফলে নায়িকার সঙ্গে দ্বন্দ্ব বাধে নির্মাতার। রাগ নিয়ন্ত্রণে রাখতে না পেরে কথা কাটাকাটির এক পর্যায়ে রাশিদের সঙ্গে হাতাহাতি হয় ববির। আরও জানা গেছে, ‌‘ময়ূরাক্ষী’ সিনেমার প্রযোজক সব শিল্পীর পারিশ্রমিক পরিচালকের হাতে দিলেও তিনি শিল্পীদের ঠিকমতো পারিশ্রমিক পরিশোধ করেননি।

    ঈদের দ্বিতীয় দিন (১৮ জুন) রাতে ঘটনাটি নিকেতনের একটি বাসায় ঘটেছে বলে প্রযোজনা প্রতিষ্ঠান আজ ইন্টারন্যাশনাল নিউজজিকে নিশ্চিত করেছে। সিনেমাটির নির্বাহী প্রযোজক শাহাদাত হোসেন লিটনও এই দ্বন্দ্বের সত্যতা শিকার করেছেন। বিষয়টি সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়লে, এ নিয়ে চলছে তুমুল আলোচনা ও সমালোচনা।

    সংবাদমাধ্যমে সিনেমা প্রসঙ্গে ববি বলেন, সিনেমাটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। একজন চিত্রনায়িকাকে ঘিরে এ সিনেমার গল্প এগিয়ে গেছে। অথচ সিনেমায় নায়িকার চরিত্রটিই ঠিকঠাক ফুটিয়ে তোলা হয়নি।

    ববি আরও বলেন, সিনেমাটি দেখে নেগেটিভ পজেটিভ উভয় মন্তব্যই করছেন দর্শক। এ বিষয়ে আমি বলব, গল্পটা যেমন সুন্দর ছিল তেমন নির্মাণ করা হয়নি। ডাবিংয়ের সময়ও যে দৃশ্যগুলো দেখেছি, পরে তা বাদ দেয়া হয়েছে। এ কারণে আমার অভিনীত চরিত্রের ব্যাপ্তি কমে গেছে। অথচ এ সিনেমায় আমার চরিত্রটির ব্যাপ্তি বেশি প্রয়োজন ছিল। সিনেমাটি খারাপ হয়েছে বলব না, তবে আরও ভালো করা যেত। এজন্য আমি সত্যি হতাশ।

    অভিযোগ উঠেছে, বাজেটের দ্বিগুণ টাকা খরচ করার পরও সিনেমাটি ভালো করে নির্মাণ করতে পারেননি রাশিদ। অভিনয়শিল্পীদের পারিশ্রমিক প্রযোজক পরিচালকের কাছে তুলে দিলেও তিনি সে টাকা অভিনয়শিল্পীদের পরিশোধ করেননি।

    এ প্রসঙ্গে ‘ময়ূরাক্ষী’ সিনেমার নির্বাহী প্রযোজক শাহাদাত হোসেন লিটন বলেন, কী নিয়ে দ্বন্দ্ব তৈরি হয়েছে, ঠিক আমি জানি না। তবে দুজনের রাগারাগি হয়েছে এটা সত্য।

    শাহাদাত আরও বলেন, পারিশ্রমিক ঠিকমতো পাননি ববি, আমাকে জানিয়েছিল। কিন্তু রাশিদ বলছে, যেভাবে কথা হয়েছিল সেভাবেই ববিকে টাকা দেয়া হয়েছে। দুজন দুরকম কথা বলছে। তাই খুব শিগগিরই এ বিষয়ে দুজনের সঙ্গে কথা বলব।

    প্রসঙ্গত, ‘ময়ূরাক্ষী’ সিনেমায় নিজের অভিনীত চরিত্রের ওপর এতই ডুবে ছিলেন ববি যে অন্য কোনো সিনেমায় সময় দেননি। এ সিনমায় প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ববি ও সুদীপ বিশ্বাস দ্বীপ।

    অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, সাবিনা পুঁথি, ফারুক, দীপক সুমন, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চলসহ অনেকে।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…