এইমাত্র
  • জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আধুনিক বিশ্ববিদ্যালয় করা হচ্ছে: প্রধানমন্ত্রী
  • ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে নতুন তথ্য দিল আবহাওয়া অফিস
  • এমপি আনার হত্যা: হারুনের নেতৃত্বে কলকাতা যাচ্ছে ডিবির দল
  • সাগরে নিম্নচাপ, বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত
  • গরমে পুড়ছে ভারত-পাকিস্তান, সিন্ধুতে তাপমাত্রা ৫০ ডিগ্রি
  • নওগাঁয় অভ্যন্তরীন সকল বাস চলাচল বন্ধ
  • ৪১ দশ‌মিক ৭ ডিগ্রী তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা
  • শরীয়তপুরে অস্ত্র ও মাদকসহ গৃহবধূ আটক, স্বামী পলাতক
  • রাতেই আসতে পারে মহাবিপদ সংকেত: দুর্যোগ প্রতিমন্ত্রী
  • এমপি আনারের হত্যাকারীদের ফাঁসির দাবীতে ঝিনাইদহে অবস্থান কর্মসূচি
  • আজ শনিবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৫ মে, ২০২৪
    আন্তর্জাতিক

    ফের ইমরান খানকে তলব করেছে এনএবি

    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২০ মে ২০২৩, ১২:৩০ পিএম
    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২০ মে ২০২৩, ১২:৩০ পিএম

    ফের ইমরান খানকে তলব করেছে এনএবি

    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২০ মে ২০২৩, ১২:৩০ পিএম

    পাকিস্তানের দুর্নীতি বিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানের নামে সমন জারি করেছে। বহুল আলোচিত আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় এই সমন জারি করা হয়। সাবেক প্রধানমন্ত্রীকে ২৩ মে এনএবির রাওয়ালপিন্ডি কার্যালয়ে শারীরিকভাবে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। খবর জিও টিভির।

    প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (১৯ মে) রাতে এনএবির দুই সদস্যের একটি দল পাকিস্তানের পাঞ্জাবের রাজধানী লাহোরের জামান পার্ক এলাকায় ইমরানের বাসভবনে যায়। সেখানে পিটিআই চেয়ারম্যানের আইনি দলের সদস্যদের সমন হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

    এর আগে গত ৯ মে আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার হন ইমরান খান। এই মামলায় পিটিআই চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য এনএবি ১ মে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল।

    এনএবি চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল নাজির আহমেদ বাট স্বাক্ষরিত পরোয়ানা অনুযায়ী, ইমরান খান, তার বর্তমান স্ত্রী বুশরা বিবি ও ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের কয়েকজন জ্যেষ্ঠ নেতা পাকিস্তানের পাঞ্জাবের সোহাওয়ায় আল কাদির বিশ্ববিদ্যালয় প্রকল্পের নামে একটি ব্রিটিশ রিয়েল এস্টেট সংস্থাকে জাতীয় কোষাগার থেকে ১৯ মিলিয়ন পাউন্ড দিয়েছেন।

    এদিকে, ইমরান খানের গ্রেপ্তারের পর দেশজুড়ে নজিরবিহীন বিক্ষোভ শুরু করে পিটিআই। তারা পাকিস্তানের চারটি প্রদেশের বিভিন্ন শহরে সরকারি বেসামরিক ও সামরিক বাহিনীর বিভিন্ন ভবন ও অফিসে হামলা ও ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

    এমনকি অনেক সেনা কর্মকর্তার বাসভবনও তাদের ক্রোধের শিকার হয়েছিল। ইমরান খানকে গ্রেপ্তারের ২৪ ঘণ্টার মধ্যেই পাকিস্তানের কেন্দ্রীয় সরকার দেশজুড়ে সেনা মোতায়েন করতে বাধ্য হয়।

    ইমরানের গ্রেপ্তার অবৈধ ঘোষণার পাশাপাশি আল কাদির ট্রাস্টসহ বিভিন্ন মামলায় ইমরান খানকে জামিন দেওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সেই নির্দেশের পর ইসলামাবাদ হাইকোর্ট এই মামলায় ইমরান খানকে ৩১ মে পর্যন্ত জামিন দেয়।

    ইমরান খানের গ্রেপ্তারের পর দেশজুড়ে যে বিক্ষোভ শুরু হয়, তাতে ভাংচুর ও নাশকতার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের জন্য পাকিস্তানজুড়ে অভিযান শুরু হয়। দেশটির ক্ষমতা কাঠামোর শীর্ষে থাকা সামরিক বাহিনী জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের সামরিক আইনের আওতায় বিচার করা হবে।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…