এইমাত্র
  • মিয়ানমারে বাংলাদেশসহ ছয় দেশের নিরাপত্তা বৈঠক
  • দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী
  • আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী
  • নারী এশিয়া কাপের ফাইনালে লঙ্কানরা
  • নাহিদসহ ৩ সমন্বয়ক হাসপাতাল থেকে ডিবি হেফাজতে
  • সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান বেরোবি প্রশাসনের
  • আজও ৯ ঘন্টা কারফিউ শিথিল থাকবে
  • পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  • ৮ বিভাগেই বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
  • কঠোর নিরাপত্তায় বায়তুল মোকাররমে জুমার নামাজ অনুষ্ঠিত
  • আজ শনিবার, ১২ শ্রাবণ, ১৪৩১ | ২৭ জুলাই, ২০২৪
    খেলা

    বিপিএল ছাড়ছেন এক ঝাঁক পাকিস্তানি তারকা, আসছেন কারা?

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২৮ পিএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২৮ পিএম

    বিপিএল ছাড়ছেন এক ঝাঁক পাকিস্তানি তারকা, আসছেন কারা?

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২৮ পিএম

    বিপিএলের চলমান আসরের অর্ধেক খেলাও শেষ হয়নি। তবে এরই মধ্যে দেশে ফিরে যেতে হচ্ছে এক ঝাঁক পাকিস্তানি ক্রিকেটারকে। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আসন্ন আসরের জন্য দেশে ফির‍তে হচ্ছে তাদের। পাকিস্তানি ক্রিকেটারদের অভাব পূরণে টুর্নামেন্টের শেষদিকে নতুন কিছু খেলোয়াড় আনতে যাচ্ছে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো।

    পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান এখন বিপিএল ছাড়ছেন। শুধু তারাই নন, ধীরে ধীরে সবাই ফিরবেন নিজ দেশে। তবে অনেকে ১৩ তারিখ পর্যন্ত বাংলাদেশে থাকবেন। মূলত ওয়ার্ক লোডের কথা চিন্তা করে জাতীয় দলের সঙ্গে যুক্ত থাকা ক্রিকেটারদের এখনই দেশে ডেকে নিয়েছে পিসিবি।

    আগামী ১৭ তারিখ পাকিস্তানের নিজস্ব ফ্র্যাঞ্চাইজি লিগ পিএসএল শুরু হচ্ছে। সেই লিগের জন্যই ফিরতে হচ্ছে ক্রিকেটারদের। লিগ শুরু হতে এখনও অনেক সময় বাকি থাকায় অনাপত্তিপত্রের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেছিলেন অনেকে। তবে পিসিবি সেই আবেদনে সাড়া দেয়নি।

    জাতীয় দলের দায়িত্ব পালন করতে এর আগে বিপিএল ছেড়েছেন শাই হোপ, ওশানে থমাস, ম্যাথু ফোর্ড। আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক ইব্রাহিম জাদরানও ফিরে গেছেন জাতীয় দায়িত্ব পালনে। এবার বিপিএল ছাড়ছেন রংপুরের বাবর আজম এবং কুমিল্লার মোহাম্মদ রিজওয়ান।

    পাকিস্তানি ক্রিকেটার ছাড়াও সিলেট পর্বের পর বিপিএল থেকে বিদায় নিয়েছেন আফগানিস্তানের আজমতউল্লাহ ওমরজাই ও মোহাম্মদ নবি। জাতীয় দলের দায়িত্ব পালন করতে দলটির ক্যাম্প ছেড়েছেন ওয়েস্ট ইন্ডিজের ব্রেন্ডন কিং।

    ১৩ তারিখের আগেই বিপিএল থেকে বিদায় নেবেন দুর্দান্ত ঢাকার সাইম আইয়ুব এবং উসমান কাদির। খুলনা টাইগার্সের ক্যাম্প ছাড়বেন মোহাম্মদ নেওয়াজ, ওয়াসিম জুনিয়র এবং ফাহিম আশরাফ। এছাড়া পিএসএলের জন্য শীঘ্রই বাংলাদেশ ছাড়বেন ফরচুন বরিশালের শোয়েব মালিক, আব্বাস আফ্রিদি এবং রংপুরের সালমান ইরশাদ।

    এক ঝাঁক তারকা বিদায় নেয়ার কথা থাকলেও বিপিএল মাতাতে টুর্নামেন্টের শেষদিকে বাংলাদেশে আসছেন অনেক তারকা ক্রিকেটার। তাদের মধ্যে আছেন দক্ষিণ আফ্রিকার রাসি ফন ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস ও ইমরান তাহির। তিনজনই খেলবেন রংপুরের হয়ে।

    আরব আমিরাতে অনুষ্ঠিত আই এল টি-২০ শেষে বিপিএল খেলতে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিয়ান তারকা আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনের। দুজনেই খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। দক্ষিণ আফ্রিকার লিগ এসএ টি-২০ শেষের পর বিপিএলে কুমিল্লার হয়ে খেলতে আসার কথা রয়েছে মঈন আলীর।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…