এইমাত্র
  • রোহিঙ্গা সন্ত্রাসী আরসার ৪ সদস্য আটক, অস্ত্র-গোলাবারুদ উদ্ধার
  • ঢাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ৩
  • পিটিআই প্রধানের পদ থেকে সরানো হলো গোহরকে
  • আর কোনো রোহিঙ্গাকে আশ্রয় দেয়ার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী
  • রাশিয়ার ওপর আরও ৫০০ নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা যুক্তরাষ্ট্রের
  • কাদের-চুন্নুকে সরিয়ে দেয়া হয়েছে, বাদ দেয়া হয়নি: রওশন
  • অবৈধ মজুতদাররা শেখ হাসিনাকে উৎখাত করতে চায়: খাদ্যমন্ত্রী
  • ৩ মার্চ কলকাতা মাতাবেন নগর বাউল জেমস
  • স্কুলে মোবাইল নিষিদ্ধ করলো ব্রিটিশ সরকার
  • ওআইসি সম্মেলন যোগ দিতে তুরস্কে গেলেন তথ্য প্রতিমন্ত্রী
  • আজ শনিবার, ১০ ফাল্গুন, ১৪৩০ | ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
    লাইফস্টাইল

    মনের মানুষের সাথে যেসব 'প্রমিস' করবেন আজ

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২১ এএম
    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২১ এএম

    মনের মানুষের সাথে যেসব 'প্রমিস' করবেন আজ

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২১ এএম

    ফেব্রুয়ারি মানেই প্রেম-ভালোবাসার মাস। ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে-র আগে এক সপ্তাহ জুড়ে রয়েছে বিভিন্ন স্পেশ্যাল দিন। রোজ ডে, চকোলেট ডে, প্রপোজ ডে’র পর আজ ১১ ফেব্রুয়ারি হল 'প্রমিস ডে'। প্রেমের দিক থেকে এ দিনটিকে অনেকটা প্রতিজ্ঞা দিবস বলে উল্লেখ করা যেতে পারে। প্রমিস ডে মানেই প্রিয়জনকে আগলে রাখার সত্য প্রতিশ্রুতি জানানোর দিন। তার সুখে দুঃখে বিপদে আপদে তাকে ভালোবেসে যাবেন। এমন প্রতিশ্রুতিই জানাতে হয় সঙ্গীকে। তবে রাখতে পারবেন না যে প্রতিশ্রুতি, তা না দেওয়াই ভালো।

    ভ্যালেনটাইনস ডে-এর আগে প্রিয়জনকে সঙ্গে থাকার প্রতিশ্রুতি দিতে এই দিনের শুরু। প্রমিস ডে-তে মনের যত সন্দেহ সব ঘুচিয়ে ফেলতে হয়। দুজনের মাঝে বাধা বিপত্তিকেও এদিন এড়িয়ে যেতে হয়। ভুল বোঝাবুঝি মিটিয়ে নিয়ে সারাজীবন হাত ধরে চলার প্রতিশ্রুতি নিতে হয়‌ প্রমিস ডে-তে। এই দিন স্মৃতি হিসেবে আপনার সঙ্গীকে একটি উপহার দিতে পারেন। খুব ব্যয়বহুল দিতে হবে এমন মানে নেই। বরং কফি মাগ, হার্ট শেপের পিলো বা হাতে তৈরি মিষ্টি কার্ডও দিতে পারেন তাকে‌।

    খুব ছোটখাটো কোনও সমস্যা থাকলেও তা এই দিন মিটিয়ে নেওয়ার রীতি রয়েছে‌। এতে সঙ্গীর সঙ্গে সম্পর্ক আরও মজবুত হয়। ভুল বোঝাবুঝি মিটিয়ে নিয়ে সারাজীবন হাত ধরে চলার প্রতিশ্রুতি নিতে হয়‌ প্রমিস ডে-তে।

    সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল প্রতিশ্রুতি। নিজেদের সম্পর্ককে আরও মজবুত করতে এর থেকে ভাল উপহার আর কিছু হতে পারেনা। এই প্রমিস ডে-তে প্রিয়জনকে দিন এই সব প্রতিশ্রুতিঃ* তোমায় অনেক অনেক বেশি ভালবাসব।* বিপদের মুখে তোমায় ফেলে চলে যাব না। সুখে-দুখে থাকব তোমার পাশে।* যে কোনও মূল্যে তোমায় রাখব সুখে, আনন্দে।* যতই ব্যস্ত থাকি না কেন, তার মধ্যে থেকেও তোমাকে সময় দেওয়ার চেষ্টা করব।* তোমার পছন্দ-অপছন্দকে সম্মান করব। তোমার ইচ্ছার বিরুদ্ধে গিয়ে কোনও কাজ করব না।* সব সময় আমি তোমার প্রতি সত্ এবং বিশ্বস্ত থাকব।* আমাদের সম্পর্কের মাঝে কোনও মিথ্যে, ছলচাতুরিকে রাখব না।

    * তোমায় কখনও কষ্ট দেব না। দেব না কোন মানসিক আঘাত।* তোমার ছোটো ছোটো ইচ্ছা পূরণ করার দ্বায়িত্ব আমার। কখনও তোমায় ছেড়ে যাব না।* তবে মনে রাখবেন এমন কোনও প্রতিশ্রুতি দেবেন না, যা পালন করতে পারবেন না।

    আপনারা ভাবতে পারেন প্রমিস ডে শুধুমাত্র প্রেমিক-প্রেমিকারা পালন করে। কিন্তু তা না, আপনার ধারনা ভূল। প্রমিস ডে সবার জন্যে। ভাই-বোন, বাবা-মা, প্রিয়জন সবার মাঝে ভালোবাসা ছড়িয়ে দেওয়া যেতে পারে প্রমিস ডে তে। এই দিনে সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলোতেও সকলে প্রমিস ডে এর শুভেচ্ছা র্বাতা থেকে শুরু করে পিকচার, কবিতা, এসএমএস পাঠিয়ে করে থাকে।

    এমআর

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…