এইমাত্র
  • কঠোর নিরাপত্তায় বায়তুল মোকাররমে জুমার নামাজ অনুষ্ঠিত
  • কঠোর নিরাপত্তায় বায়তুল মোকাররমে জুমার নামাজ অনুষ্ঠিত
  • যশোরে আগাম শীতকালীন সবজির বাম্পার ফলন
  • চুরি করতে গিয়ে বোনের শাশুড়িকে জবাই করে হত্যা
  • আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দিলেন শোয়েব মালিক
  • যুদ্ধাপরাধী হিসেবে নেতানিয়াহুকে গ্রেপ্তার করা উচিত: হামাস
  • কোনো সাধারণ শিক্ষার্থী এমন হত্যাকাণ্ড চালাতে পারে না: কাদের
  • জীবনের শেষ ভিডিওবার্তায় যা বলেছিলেন শাফিন
  • ট্রেন চলাচলের এখনও কোনো সিদ্ধান্ত হয়নি: রেলওয়ে
  • এইচএসসির আরো চারটি পরীক্ষা স্থগিত
  • আজ শনিবার, ১১ শ্রাবণ, ১৪৩১ | ২৭ জুলাই, ২০২৪
    শিক্ষাঙ্গন

    কবি নজরুল কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

    অভিষেক মল্লিক, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:০৫ পিএম
    অভিষেক মল্লিক, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:০৫ পিএম

    কবি নজরুল কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

    অভিষেক মল্লিক, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:০৫ পিএম

    রাজধানীর পুরান ঢাকার সরকারি কবি নজরুল কলেজে বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে শিক্ষার্থীরা বিভিন্ন ক্যাটাগরির প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তাদের দক্ষতা প্রদর্শন করেছে।

    সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কলেজের কেন্দ্রীয় খেলার মাঠে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।প্রধান অতিথি হিসেবে কলেজের (অধ্যক্ষ) অধ্যাপক আমেনা বেগম পায়রা এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

    এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজটির (উপাধ্যক্ষ) অধ্যাপক ছালেহ্ আহম্মদ ফকির এবং শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো: নাসির উদ্দিন।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতি প্রতিযোগিতার আহবায়ক অধ্যাপক ড.মুহা:আতাউর রহমান।

    অনুষ্ঠান উদ্বোধনের পরবর্তী মুহূর্তে কলেজের বিএনসিসি এবং রোবার্ট স্কাউটের নেতৃত্বে কলেজের ১১টি বিভাগ মাঠ মার্চ বা কুচকা ওয়াজে অংশগ্রহণ করেন। এ সময় শিক্ষার্থীদের বিভিন্ন রঙের শাড়ি এবং টি-শার্ট পরিহিত অবস্থায় বিভাগের প্লাকার্ড হাতে মাঠ প্রদক্ষিণ করতে দেখা যায়। পরবর্তীতে কলেজের শিক্ষার্থী সাব্বির হোসেন মশাল প্রজলন করে মাঠ প্রদক্ষিণ করেন।তার পর মূল ইভেন্টে শুরু হয়।

    বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে এবছর ২০টি ইভেন্টে বিভিন্ন বিভাগ থেকে মোট এক হাজারের এর মতো শিক্ষার্থী অংশগ্রহণ করেন।বিগত বছর গুলোর থেকে এবছর পাঁচটি ইভেন্ট বাড়ানো হয়েছে বলে জানা যায়।

    দ্বাদশ শ্রেণীর মিতু বলেন, আমি ২০০ মিটার দৌড়ে অংশ গ্রহণ করেছি এবং প্রথম হয়েছি। আমি গতবছর একাদশ শ্রেণীতে যখন ছিলাম তখন ১৫০মিটার এবং ২০০ মিটার দৌড়ের দুইটি ইভেন্টে প্রথম হয়েছিল।এবছর কিছুটা ক্লান্ত ছিলাম প্যারেডে অংশগ্রহণ করার কারণে। ১০০ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম হওয়ার অনুভূতিটা অসাধারণ।

    তিনি আরও বলেন, যে আমার দেশীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করার ইচ্ছে আছে।

    ছেলেদের ইভেন্ট থেকে ফয়সাল বলেন, আমরা প্রায় ৩৬ জনের মতো দৌড় দিয়েছি।আসলে আমি কখনো চিন্তা করিনি যে আমি প্রথম হব। আসলে প্রথম হওয়ার অনুভূতিটা অসাধারণ।আমরা একই বিভাগ থেকে তিন বন্ধু অংশগ্রহণ করেছিলাম। তিন জনই প্রথম দ্বিতীয় এবং তৃতীয় হয়েছি।

    দর্শক সারিতে বসা আরাফাত বলেন, আমি ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। প্রতিবছরের ন্যায় এ বছরও বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠান দেখতে এসেছি।জুনিয়ারদের অংশগ্রহণ দেখে এবং তাদের বিজয়উল্লাস দেখে আমার ভালো লাগছে।ঢাকার মধ্যে আমাদের ছোট্ট একটা ক্যাম্পাস। যদি খেলার মাঠটা আর একটু বড় হত তাহলে আমাদের শিক্ষার্থীদের জন্য উপকার হত।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…