এইমাত্র
  • ২১ নাবিক দেশে ফিরবেন এমভি আব্দুল্লাহতেই, বাকি দুজন বিমানে
  • রাজধানীতে যমুনা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত
  • কিশোরগঞ্জে ৫ তলা ভবনের ছাদ থেকে পড়ে ১ ব্যক্তির মৃত্যু
  • লালমনিরহাটে বিএসএফের গুলিতে ইউপি সদস্য আহত
  • হাতি দিয়ে চাঁদাবাজি করায় দুই যুবককে ৬ মাসের কারাদণ্ড
  • বিএনপি সাম্প্রদায়িক অপশক্তি, এদের প্রতিহত করতে হবে: কাদের
  • মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
  • লক্ষ্মীপুরে আধিপত্য নিয়ে হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু
  • আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস
  • সুনামগঞ্জের হাওরে বজ্রপাতে ২ জনের মৃত্যু
  • আজ বুধবার, ৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ এপ্রিল, ২০২৪
    দেশজুড়ে

    মৌলভীবাজারে অবৈধ গাড়ি পার্কিং, জনজীবন অতিষ্ঠ

    অলি আহমদ মাহিন, মৌলভীবাজার প্রতিনিধি প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৬ পিএম
    অলি আহমদ মাহিন, মৌলভীবাজার প্রতিনিধি প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৬ পিএম

    মৌলভীবাজারে অবৈধ গাড়ি পার্কিং, জনজীবন অতিষ্ঠ

    অলি আহমদ মাহিন, মৌলভীবাজার প্রতিনিধি প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৬ পিএম

    চায়ের রাজধানী খ্যাত পর্যটন নগরী মৌলভীবাজারে প্রতিদিন দর্শনীয় স্থানগুলোতে বেড়াতে আসেন দেশী বিদেশী পর্যটকরা। মৌলভীবাজার শহরে সারাদিন দফায় দফায় লেগে থাকে যানজট পর্যাপ্ত পার্কিং ব্যবস্থা না থাকা যেমন এর প্রধান কারণ, তেমনি অবৈধভাবে গড়ে উঠা সিএনজি ও টমটম ষ্ট্যান্ডকেও দায়ী করেছে সচেতন মহল।

    বেআইনিভাবে রাস্তার পাশে ভ্যান গাড়ি রেখে মালামাল বিক্রি, অবৈধ্য ভাবে অফিস কিংবা শপিংমলের সম্মুখে গাড়ি পার্কিং এ যেন মৌলভীবাজারের জনজীবনে মারাত্মক ভাবে দুর্ভোগে ফেলে দিচ্ছে।

    মৌলভীবাজার টু শ্রীমঙ্গল মহাসড়কে অবৈধ যানবাহন পার্কিং করাই যেন জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। ব্যাটারী চালিত গাড়ির ভীড়ে বেড়েছে প্রতিনিয়ত দূর্ঘটনা। যেখানে সেখানে, বাস ,সিএনজি, টমটম অটো ভ্যান, অটো রিকশা র্পাকিং করে যাত্রী ওঠা-নামা করার ফলে দুর্ঘটনার শিকার হয় সাধারন পথচারী।

    ট্রাফিক পুলিশের নিয়মনীতি উপেক্ষা করে দাপিয়ে বেড়াচ্ছে এ সব অবৈধ যানবাহন। প্রতিনিয়ত বেড়েই চলেছে এ অবৈধ গাড়ির সংখ্যা । এসব গাড়ি চালকদের জানা নেই ট্রাফিক নিয়ম কানুন, নেই ড্রাইভিং লাইসেন্স তাঁরা সড়কের উপর যেখানে সেখানে করছে অবৈধ গাড়ি পার্কিং কর। এসব অবৈধ ভাবে গাড়ি পার্কিং এর কারনে বেড়েছে তীব্র যানজট।

    সড়কের দুপাশে ব্যাটারিচালিত টমটম ও সিএনজি অটোরিকশার যত্রতত্র পার্কিংয়ের কারণেই এ যানজটের সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ পৌরবাসীর। এর জন্য পৌর কর্তৃপক্ষের দায়িত্বের অবহেলা ও তদারকির অভাবকে দায়ী করছেন তারা।

    খোঁজ নিয়ে জানা যায় শহরের অন্যতম শপিংমল এমবি ক্লথ স্টোর এবং বিলাস ডিপার্টমেন্টাল স্টোর এ প্রতিদিনই আসেন হাজার হাজার ক্রেতাগণ কেউ সাথে করে নিয়ে আসেন কার, কেউ নিয়ে আসেন মাইক্রোবাস আবার কেউ নিয়ে আসেন সিএনজি কিংবা অটোরিকশা তবে এইসব যানবাহন পার্কিং এর জন্য নেই কোনো পার্কিং এরিয়া কিংবা পার্কিং স্পট যার ফলে এইসব যানবাহনগুলো প্রতিনিয়তই রাখা হয় অবৈধভাবে সড়কের পাশে পার্কিং করে, ফলে তীব্র যানজটে ভোগান্তিতে পড়তে হয় শিক্ষার্থী, চাকরিজীবী এবং সাধারণ মানুষজন দের।

    শহর ঘুরে দেখা যায়, টমটম চালকরা ইচ্ছে মতো যেখানে খুশি সেখানে যাত্রীদের নামিয়ে দিচ্ছেন আবার রাস্তার মধ্যেই গাড়ি থামিয়ে যাত্রীদের তুলছেন। এতে যেমন যানজট সৃষ্টি হচ্ছে, তেমনি ঘটছে ছোট বড় দুর্ঘটনাও। শহরের কিছু পয়েন্টে ট্রাফিক পুলিশ থাকলেও যানজট নিরসনের মোকাবিলায় তাদেরও হিমশিম খেতে হচ্ছে।

    এ বিষয় ট্রাফিক বিভাগের টি আই সার্জেন্ট ডিএম মারিফুল ইসলামের কাছে জানতে চাইলে বলেন, যানজট নিরসনে প্রতিনিয়তই মৌলভীবাজার ট্রাফিক পুলিশ অভিযান চালাচ্ছে এবং ইতিমধ্যে অবৈধভাবে পার্কিংয়ের জন্য অনেকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে তবে শহরের শ্রীমঙ্গল রোডে অনেক গুলো হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টার থাকায় অনেকেই রোগী দেখাতে আসেন যার ফলে যানজট সৃষ্টি হয় তবে আমরা মানবিক দৃষ্টিতে এদের কিছু বলি না, যেহেতু আপনাদের কাছে অভিযোগ আসছে আমরা আরো কঠোর অবস্থান নেব এবং তাদের শাস্তির আওতায় আনবো।

    এফএস

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…