এইমাত্র
  • আজও ৯ ঘন্টা কারফিউ শিথিল থাকবে
  • পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  • ৮ বিভাগেই বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
  • কঠোর নিরাপত্তায় বায়তুল মোকাররমে জুমার নামাজ অনুষ্ঠিত
  • কঠোর নিরাপত্তায় বায়তুল মোকাররমে জুমার নামাজ অনুষ্ঠিত
  • যশোরে আগাম শীতকালীন সবজির বাম্পার ফলন
  • চুরি করতে গিয়ে বোনের শাশুড়িকে জবাই করে হত্যা
  • আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দিলেন শোয়েব মালিক
  • যুদ্ধাপরাধী হিসেবে নেতানিয়াহুকে গ্রেপ্তার করা উচিত: হামাস
  • কোনো সাধারণ শিক্ষার্থী এমন হত্যাকাণ্ড চালাতে পারে না: কাদের
  • আজ শনিবার, ১২ শ্রাবণ, ১৪৩১ | ২৭ জুলাই, ২০২৪
    দেশজুড়ে

    ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ১০ লেন করা হবে: সড়ক পরিবহন সচিব

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পিএম

    ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ১০ লেন করা হবে: সড়ক পরিবহন সচিব

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পিএম

    সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী বলেছেন, ঢাকা থেকে চট্টগ্রাম এক্সপ্রেসওয়ের পরিকল্পনা করা হয়েছে। এতে করে ঢাকা থেকে সরাসরি চট্টগ্রামের যাওয়া যাবে। যার ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ককে ১০ লেনে উন্নীত করা হবে। এর কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

    এছাড়া, মহাসড়কে কোথায়ও ফিটনেসবিহীন গাড়ি চলতে দেওয়া হবে না। তিন চাকার গাড়ি সড়কে উঠলে জরিমানা করবে পুলিশ।

    মঙ্গলবার (০২ এপ্রিল) সকালে কুমিল্লা জেলা প্রশাসকের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ আয়োজিত ঈদ যাত্রা ও সড়ক নিরাপত্তা বিষয়ে গণশুনানি ও মতবিনিময় সভায় তিনি এ কথা জানিয়েছেন।

    এসময় তিনি আরও বলেন, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে পি-টোকেন ও অবৈধভাবে জিবি আদায় করলে, আইন অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈদের পাঁচ দিন আগে থেকেই ফিটনেসবিহীন গাড়ি মহাসড়কে উঠলেই আটক করে পাঠিয়ে দেওয়া হবে ডাম্পিং স্টেশনে। যেখানে ফিটনেসবিহীন গাড়িটি আটক হবে, সেখানেই যাত্রীদের নামিয়ে দেওয়া হবে। যাত্রীদের এই ভোগান্তির জন্য পরিবহন মালিককে জরিমানা করা হবে।

    এছাড়াও, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে আমরা নানা উদ্যােগ নিয়েছি। এ রোডের ভাড়া কামানো হয়েছে। কেউ যাতে বাড়তি ভাড়া না নেয়। প্রতি কিলোমিটার ২.৪২ টাকা হারে ভাড়া নির্ধারণ করা হয়েছে। বাড়তি ভাড়া নিলে ব্যবস্থা গ্রহণ করা হবে। ২৪ ঘন্টা সিএনজি পুলিশ স্টেশন খোলা থাকবে। এছাড়াও মহাসড়কে আন্ডারপাস করার কাজ শুরু করার পরিকল্পনাও আমরা করছি। পর্যাপ্ত আন্ডারপাস থাকবে এবার।

    এ সময় তিনি সড়কে পথে পথে টোল প্লাজায় ভোগান্তি কমানোর জন্য পরিবহন মালিকদের ইলেকট্রনিক টোল কালেকশন (ইটিসি) পদ্ধতি ব্যবহারের অনুরোধ জানান। এসময় সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান।

    এই সভায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২৭৫ কিলোমিটারে ৬ জেলার মানুষদের ঈদ যাত্রা নিরাপদ করার জন্য বিস্তারিত আলোচনা করে প্রয়োজনীয় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়।

    সভায় আরো বক্তব্য রাখেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের প্রধান প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান, কুমিল্লা সড়ক ও জনপদের প্রধান প্রকৌশলী সুনীতি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম খন্দকার আশফাকুজ্জামান, হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিওনের পুলিশ সুপার মোঃ খাইরুল আলমসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

    এছাড়াও সভায় বাস মিনিবাস মালিক সমিতির প্রতিনিধিসহ জেলার বিভিন্ন দপ্তর, আইনশৃঙ্খলা বাহিনীর জেলা প্রধানগণ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

    জাহিদ হাসান নাইম/এআই

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…