এইমাত্র
  • আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন
  • ৫২ বছরের ইতিহাসে যশোরের তাপমাত্রা ৪৩.৮ ডিগ্রি
  • সৌদিতে ব্যাপক বৃষ্টিপাত, বিভিন্ন স্থানে বন্যা
  • ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
  • অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা
  • ৫৪ বছরের ইতিহাস ভেঙে বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড
  • দেশে বাড়লো সব ধরনের জ্বালানি তেলের দাম
  • জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব!
  • নির্বাচনে এমপি মন্ত্রীরা প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর
  • ফিলিস্তি’নিদের সমর্থনে মালয়েশিয়ায় কেএফসি বয়কট, শতাধিক আউটলেট বন্ধ
  • আজ বুধবার, ১৭ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪
    শিক্ষাঙ্গন

    পিএসসির সদস্য হিসেবে শপথ গ্রহণ করলেন ড. প্রদীপ কুমার পাণ্ডে

    আলিম খান, রাবি প্রতিনিধি প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ০২:৪৪ পিএম
    আলিম খান, রাবি প্রতিনিধি প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ০২:৪৪ পিএম

    পিএসসির সদস্য হিসেবে শপথ গ্রহণ করলেন ড. প্রদীপ কুমার পাণ্ডে

    আলিম খান, রাবি প্রতিনিধি প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ০২:৪৪ পিএম

    বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে শপথ নিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।

    বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান তাকে শপথ বাক্য পাঠ করান।

    শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী। শপথ অনুষ্ঠানে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম ইনায়েতুর রহিম, পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, পিএসসির সদস্য, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মো. মোয়াজ্জেম হোসাইনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    এর আগে গত ১৯ মার্চ বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।

    রাষ্ট্রপতি সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে অধ্যাপক প্রদীপ কুমারকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে তাকে পিএসসির সদস্য নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপ জারি করেন।

    প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ১৩৯ (১) অনুচ্ছেদ অনুসারে তিনি দায়িত্ব নেওয়ার তারিখ থেকে পাঁচ বছর বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়া— এর মধ্যে যেটি আগে হয়, সে সময় পর্যন্ত পিএসসির সদস্য পদে দায়িত্ব পালন করবেন।

    অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জনসংযোগ দপ্তরের প্রশাসক পদে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

    পিএসসিতে যোগদানের পূর্বে ড. প্রদীপ কুমার পাণ্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক পদে

    সফলতার সাথে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত একই বিশ্ববিদ্যালয়ের

    গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। অধ্যাপনার পাশাপাশি তিনি বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি), ইউনিসেফ, ইউএনডিপি, এশিয়া ফাউন্ডেশন, আর্টিকেল নাইনটিনের বিভিন্ন প্রশিক্ষণে রিসোর্স পার্সন ও প্রকল্পসমূহে যোগাযোগ বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন।

    তিনি দেশে ও বিদেশে বিভিন্ন কনফারেন্সে অংশ নিয়েছেন। জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তাঁর ৪১টি প্রকাশনা রয়েছে। ইতিপূর্বে পালন করা সকল দায়িত্ব সততা ও একাগ্রতার সাথে সফলভাবে পালন করে তিনি অসাধারণ দৃষ্টান্ত স্থাপন করেছেন।

    এআই

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…