এইমাত্র
  • সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ৫ একর বন ক্ষতিগ্রস্তের আশঙ্কা
  • নার্সিং ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
  • জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে আহত ১০, আটক ২
  • রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ২
  • চিকিৎসকে থাপ্পড় দিয়ে পা ধরে মাফ চাইলেন শ্রমিক নেতা!
  • ঢাকায় বজ্রসহ শিলা-বৃষ্টি
  • সহজ লক্ষ্য কঠিন করে জিতলো বাংলাদেশ
  • সকাল ৯টার মধ্যেই যেসব জেলায় ৮০ কিমি বেগে ঝড়
  • বাংলাদেশকে সহজ লক্ষ্য ছুড়ে দিলো জিম্বাবুয়ে
  • নতুন করে আর মুক্তিযোদ্ধা হওয়ার সুযোগ থাকছে না: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী
  • আজ সোমবার, ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪
    দেশজুড়ে

    রেললাইনে উঠে গেল বাস, প্রাণে বাঁচলো হাজারো যাত্রী

    রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১২ পিএম
    রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১২ পিএম

    রেললাইনে উঠে গেল বাস, প্রাণে বাঁচলো হাজারো যাত্রী

    রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১২ পিএম

    টাঙ্গাইলের কালিহাতীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী রেল লাইনে উঠে পড়ে । এ ঘটনায় বাস ও ট্রাকের চালকসহ ৪ থেকে ৫ জন আহত হয়েছে । এ ঘটনায় ডিউটিরত পুলিশ সদস্যের তাৎক্ষণিক তৎপরতায় প্রাণে বেচে গেছেন ঢাকা থেকে আসা পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের হাজারো যাত্রী।

    বুধবার (২৪ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) টিটু চৌধুরী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

    এর আগে গত মঙ্গলবার রাত ২ টা ১০ মিনিটের দিকে বঙ্গবন্ধু সেতু টাঙ্গাইল ঢাকা মহাসড়কের কালিহাতী উপজেলার হাতিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় সাময়িকভাবে স্বল্প সময়ের জন্য ঢাকা ও উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ ছিল।

    পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানায়, মঙ্গলবার রাত ২ টার দিকে মহাসড়কের হাতিয়া এলাকায় ঢাকাগামী আরপি এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী বাস ও বঙ্গবন্ধু সেতু পূর্বগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনের উপরে উঠে পড়ে।

    এ সময় মধ্যরাতে মহাসড়কে ঘটনাস্থলে ডিউটিরত ছিলেন, বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) টিটু চৌধুরীর নেতৃত্বাধীন একটি পুলিশ টহল টীম । তারা জানতে পারেন টাঙ্গাইল থেকে পঞ্চগড় এক্সপ্রেস নামে একটি ট্রেন বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের দিকে আসছে।

    এক পর্যায়ে দ্রুত সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিকে ফোন করে ট্রেনটি থামানোর জন্য অনুরোধ করেন এসআই টিটু। পরে ট্রেনটি ঘটনাস্থলে এসে দাঁড়ালে বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনের হাজারো যাত্রী। এরপর দ্রুত বাসটি সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

    ট্রেনের যাত্রীরা জানান, হঠাৎ করে ট্রেনটি হাতিয়া নামক এলাকায় থেমে যায়। পরে জানতে পারি এখানে দুর্ঘটনার কবলে পড়ে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনে উঠে পড়েছে। ঘটনাস্থলে দ্রুত ট্রেনটি দাঁড় না করালে যেকোন বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারতো।বিষয়টি আগেই অবগত হওয়ায় প্রাণে রক্ষা পায় ট্রেনের হাজারো যাত্রী।

    এ ঘটনায় বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) টিটু চৌধুরী জানান, গত মঙ্গলবার রাত ২ টা ১০ মিনিটের দিকে মহাসড়কের হাতিয়া এলাকায় বাস-ট্রাক সংঘর্ষ বাসটি রেললাইন উঠে পড়ে । দ্রুত পুলিশ কন্টোলরুম বা রেলওয়ের সাথে যোগাযোগ করে টাঙ্গাইল স্টেশন থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ঘটনাস্থলে দাঁড় করানো হয়। এতে করে ট্রেনের হাজারো যাত্রী রক্ষা পায়।

    এ ঘটনায় বাসের ৪ জন যাত্রী ও ট্রাকের চালকসহ ৫ জন গুরুতর আহত হন। পরে তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। দুর্ঘটনা কবলিত বাস ও ট্রাকটি সেতু পূর্ব থানায় রাখা হয়েছে।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…