এইমাত্র
  • গাজায় যুদ্ধবিরতির চুক্তিতে রাজি হামাস
  • কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা নির্বাচন স্থগিত
  • শনিবার স্কুল খোলা রাখায় শ্রেণি কার্যক্রম বন্ধের ঘোষণা শিক্ষকদের
  • চশমা ছাড়াই কোরআন পড়েন ১৩৫ বছর বয়সী বৃদ্ধা
  • সরকারি চাকরির বয়সসীমা নিয়ে যা জানালেন জনপ্রশাসন মন্ত্রী
  • ভারতের কাছে টানা চতুর্থ হার বাংলাদেশের
  • ১০ মে সমাবেশের ঘোষণা বিএনপির
  • দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে আমন্ত্রণ জানাবে আ.লীগ
  • সিলেটে বৃষ্টিস্নাত ম্যাচে বাংলাদেশকে বড় লক্ষ্য দিল ভারত
  • রাতেই ঢাকাসহ ১২ জেলায় ৮০ কিমি বেগে ঝড়ের আভাস
  • আজ মঙ্গলবার, ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪
    দেশজুড়ে

    ছাত্রীর সঙ্গে প্রেম, বরখাস্ত প্রভাষক-পিয়ন

    এস এম ফয়সাল শামীম, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পিএম
    এস এম ফয়সাল শামীম, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পিএম

    ছাত্রীর সঙ্গে প্রেম, বরখাস্ত প্রভাষক-পিয়ন

    এস এম ফয়সাল শামীম, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পিএম

    কুড়িগ্রামের ফুলবাড়ী ডিগ্রি কলেজের ছাত্রীর সঙ্গে প্রেম ও বিয়ের পরিকল্পনা করার অভিযোগে একই কলেজের এক ইংরেজি প্রভাষককে সাময়িকভাবে বরখাস্ত করেছে কলেজ কর্তৃপক্ষ।

    এতে সহযোগিতাকারী এ কলেজের পিয়নকেও সাময়িক বরখাস্ত করা হয়ছে।

    শিক্ষক ও ছাত্রী প্রেম করে ওই পিয়নের বাড়িতে গোপনে বিয়ে করতে গিয়েছিলেন। মেয়ের অভিভাবকরা বিষয়টি টের পেয়ে তাকে উদ্ধার করে বাড়ি নিয়ে যায়। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে।

    খোঁজ নিয়ে জানা গেছে, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা শহরে অবস্থিত ফুলবাড়ী ডিগ্রি কলেজের ইংরেজি প্রভাষক এইচএসসি পরীক্ষার্থীকে প্রাইভেট পড়াতেন। এ সুযোগে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমের সম্পর্ককে বিয়েতে দিতে রাজি হন দুজনই। এরই পরিপ্রেক্ষিতে গত ১৮ এপ্রিল কলেজের পিয়ন জিয়ার সহযোগিতায় তার বাড়িতে ওই ছাত্রীকে বিয়ে করতে যান প্রভাষক।

    এরপর কাজী এসে বিয়ে পড়ার মুহূর্তে ওই কলেজছাত্রীর পরিবারের লোকজন জানতে পেরে তাকে উদ্ধার করে। পরে বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

    নাম প্রকাশ্যে অনিচ্ছুক ছাত্রীর অভিভাবক জানান, ঘটনার দুই দিন পর ওই প্রভাষক ও পিয়নের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য কলেজ সভাপতি ও অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন তারা। তারই পরিপ্রেক্ষিতে কলেজ পরিচালনা পর্ষদের সভায় দুজনকে সাময়িকভাবে বরখাস্ত করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

    নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক বলেন, ‘ফুলবাড়ী উপজেলার কলেজে এ ধরনের ঘটনা আমরা আশা করিনি। আমাদের মেয়েরাও এই কলেজে লেখাপড়া করে। মেয়েদের নিয়েও আমরা খুবই চিন্তিত হয়ে পড়েছি।

    এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ইংরেজি প্রভাষক বলেন, ‘আমাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আমার কাছে জবাব চেয়েছে আমি বিষয়টিতে জবাব দেব।

    ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু জানান, অভিভাবকের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত ওই দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত চলমান। তদন্ত রিপোর্ট অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

    কলেজের গভর্নিং বডির সভাপতি আজিজার রহমান মাস্টার বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলে আমরা তাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করেছি, আগামী ১০ দিনের মধ্যে সন্তোষজনক জবাব না পেলে তাদের স্থায়ী বরখাস্ত করা হবে।

    এফএস

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…