এইমাত্র
  • জুমার দিনের ফজিলত ও বিশেষ আমল
  • বৈশ্বিক অস্থিরতার কারণে প্রচণ্ড চাপে আছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী
  • শেখ হাসিনা গণতন্ত্রকামী মানুষের নেতা : খাদ্যমন্ত্রী
  • বিয়ের কথা ছড়িয়ে দেয়ায় জেঠিকে হত্যা করে তন্ময়
  • শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
  • গাজীপুরে দাঁড়িয়ে থাকা ট্রেনের ইঞ্জিনে আগুন
  • বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে: ইসি হাবিব
  • ইমরান খানের ছবি ফাঁস, তদন্তের নির্দেশ
  • দেশে কোরবানির যোগ্য পশু আছে কত, জানালেন মন্ত্রী
  • ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি
  • আজ শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪
    দেশজুড়ে

    শরীয়তপুর-চাঁদপুর সড়কে গলে যাচ্ছে বিটুমিন, অভিযানে দুদক

    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ২ মে ২০২৪, ০৪:৩০ পিএম
    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ২ মে ২০২৪, ০৪:৩০ পিএম

    শরীয়তপুর-চাঁদপুর সড়কে গলে যাচ্ছে বিটুমিন, অভিযানে দুদক

    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ২ মে ২০২৪, ০৪:৩০ পিএম

    অতিরিক্ত তাপমাত্রায় শরীয়তপুর চাঁদপুর নতুন সড়কের বিটুমিন গলে যাচ্ছে, খবরের ভিত্তিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন মাদারীপুর অঞ্চল।

    বৃহস্পতিবার (০২ মে) সকালে কমিশনের মাদারীপুর অঞ্চলের উপ-পরিচালক আতিকুর রহমানের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় দুদক সড়কের নির্মাণ কাজের মান নির্ণয়ের জন্য আলামত সংগ্রহ করে ল্যাব টেস্টে পাঠায়। সড়ক ও জনপদ বিভাগের অধীনে নির্মিত শরীয়তপুর চাঁদপুর সড়কের বেশ কিছু অংশে বিটুমিন গলে যাচ্ছে এমন খবর সম্প্রতি গণমাধ্যমে প্রকাশ পায়। পরে দুদক চেয়ারম্যানের নির্দেশে এই অভিযানটি পরিচালনা করে দুদক।

    অভিযান শেষে দুর্নীতি দমন কমিশন মাদারীপুর অঞ্চলের উপ-পরিচালক আতিকুর রহমান সাংবাদিকদের বলেন, দুদক চেয়ারম্যান মহোদয়ের নির্দেশে আমরা আজ এই অভিযান পরিচালনা করেছি। বিভিন্ন পত্রিকায় নিউজ এসেছে যে তীব্র তাপদাহে শরীয়তপুর চাঁদপুর সড়কের বেশ কিছু স্থানে বিটুমিন গলে যাচ্ছে।

    তিনি আরও বলেন, সরজমিনে এসে আমরা দেখেছি যে, শরীয়তপুর চাঁদপুর সড়কের বিভিন্ন মোড়ে বিটুমিন উঠে যাওয়ার মত ঘটনা ঘটেছে। আমরা যতদূর জেনেছি বাংলাদেশে যে গ্রেডের বিটুমিন ব্যবহার হয় সেটা হচ্ছে ৬০ থেকে ৭০, যার মিলটিং পয়েন্ট হচ্ছে ৪৯ থেকে ৫২ ডিগ্রি সেলসিয়াস। যদিও বাংলাদেশের বিভিন্ন জায়গায় তাপমাত্রা রেকর্ড করেছে।

    এখানে যে তাপমাত্রা লিমিট দেওয়া আছে সেটা অতিক্রম না করলেও কেন সড়কের বিটুমিন গলে যাচ্ছে সেটা এখন ল্যাব টেস্টের মাধ্যমে গুণগত মান নির্ণয় করতে হবে। পরে বলা যাবে এই কাজে কোন অনিয়ম ছিল কিনা। যদি থাকে তাহলে তাদের বিরুদ্ধে দুদক চেয়ারম্যান মহোদয় কে লিখিতভাবে পাঠাবো, কমিশন থেকে ব্যবস্থা গ্রহণ করবেন।

    শরীয়তপুর সওজ এবং দুদক মাদারীপুর সমন্বিত কার্যালয় সূত্র জানায়, শরীয়তপুর মনোহর বাজার থেকে ভেদরগঞ্জের নরসিংহপুর ফেরিঘাট পর্যন্ত সড়কটির দৈর্ঘ্য ৩১ কিলোমিটার। এই সড়কটি দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যানবাহন মেঘনা নদী পাড় হয়ে চট্টগ্রামে চলাচল করে। বর্তমানে দুই লেনের সড়কটি চার লেনে উন্নীত করনের জন্য জমি অধিগ্রহণের কাজ চলমান রয়েছে। সড়কটি সচল রাখতে ৪৪ কোটি টাকা ব্যয়ে গত বছর জুন হতে ডিসেম্বর পর্যন্ত ভেদরগঞ্জের বালিবাড়ির মোড় থেকে নরসিংহপুর ফেরিঘাট পর্যন্ত ১৭ কিলোমিটার অংশ বিটুমিন দিয়ে কার্পেটিং করে সংস্কার করা হয়। তবে দাবদাহ শুরু হওয়ার পর থেকে শরীয়তপুরের তাপমাত্রা ৩৭ ডিগ্রি হতে ৪০ ডিগ্রি পর্যন্ত হওয়ায় সড়কটি উত্তপ্ত হয়ে বিভিন্ন স্থানের বিটুমিন গলে যায়।

    এআই

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…