এইমাত্র
  • মালয়েশিয়ায় কেমন আছেন বাংলাদেশি শ্রমিকরা
  • ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার: প্রধান বিচারপতি
  • মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটিতে ষষ্ঠ–দশম গ্রেডে চাকরির সুযোগ
  • আমরা তথ্য দেয়ার জন্য প্রস্তুত: ডেপুটি গভর্ণর খুরশিদ আলম
  • দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক
  • যে কারণে ঘূর্ণিঝড়ের নাম ‘রেমাল'
  • ভৈরবে পুত্রবধূ হত্যা মামলায় র‍্যাবের হাতে শাশুড়ি আটক, পরে মৃত্যু
  • পৃথিবীর খুব কাছ দিয়ে চলে গেল বিশাল গ্রহাণু!
  • কুষ্টিয়ায় প্রতিপক্ষের হামলায় একজন নিহত, আহত ২
  • পানির উৎস নিয়ে বিরোধ বিশ্বজুড়ে সংঘাত সৃষ্টি করছে: এরদোগান
  • আজ শনিবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪
    দেশজুড়ে

    পাথরঘাটায় সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা সাইবার মামলার প্রতিবাদে মানববন্ধন

    মাহমুদুর রহমান, বরগুনা প্রতিনিধি প্রকাশ: ৪ মে ২০২৪, ১১:৩০ পিএম
    মাহমুদুর রহমান, বরগুনা প্রতিনিধি প্রকাশ: ৪ মে ২০২৪, ১১:৩০ পিএম

    পাথরঘাটায় সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা সাইবার মামলার প্রতিবাদে মানববন্ধন

    মাহমুদুর রহমান, বরগুনা প্রতিনিধি প্রকাশ: ৪ মে ২০২৪, ১১:৩০ পিএম

    বরগুনার পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক ও আর টিভির পাথরঘাটা প্রতিনিধি তাওহীদুল ইসলাম শুভসহ পৃথক মামলায় পাথরঘাটার ৭ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধ ও প্রতিবাদ কর্মসুচি পালন করা হয়েছে। শনিবার সকাল ১০ টার সময় পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের আয়োজনে শেখ রাসেল স্কয়ার এ মানববন্ধ কর্মসুচি পালন করেন। মানববন্ধনে সংবাদিক, জনপ্রতিনিধি ও স্থানীয় সুশীল সমাজের প্রায় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

    এ সময় বক্তব্য রাখেন, সাংবাদিক মো. রফিকুল ইসলাম কাকন, আরিফ তৌহিদ, শফিকুল ইসলাম খোকন, ইমাম হোসেন নাহিদ, নজমুল হক সেলিম, জাকির হোসেন খান, আমল তালুকদার প্রমুখ।

    মামলার আসামীরা হলেন, পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও আরটিভি পাথরঘাটা প্রতিনিধি তাওহীদুল ইসলাম শুভ, দৈনিক আলোকিত প্রতিদিন এর প্রতিনিধি জিয়াউল ইসলাম, দৈনিক সংবাদ পত্রিকার পাথরঘাটা প্রতিনিধি জাফর ইকবাল, দৈনিক মানবজমিন প্রতিনিধি জাকির হোসেন খান, আজকের পত্রিকার পাথরঘাটা প্রতিনিধি তারিকুল ইসলাম রাকিব, মোহনা টিভির প্রতিনিধি সুমন মোল্লা, কালবেলা প্রতিনিধি আল আমিন ফোরকান।

    মানববন্ধনে বক্তারা বলেন, পাথরঘাটা সদর ইউনিয়নের সদস্য শহিদুর রহমানের গরুতে প্রতিবেশী হানিফার জমির সুর্যমুখি ফুল খাওয়াকে কেন্দ্র করে তাদের মধ্যে ঝামেলা হয়। এর পরে সাংবাদিক গিয়ে সংবাদ প্রচার করলে সেই সংবাদের সুত্র ধরে পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও আরটিভি প্রতিনিধি তাওহীদুল ইসলাম শুভ সাথে পূর্ব শত্রুতা থাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। সেই মামলায় তাওহীদুল ইসলাম শুভ ও আলোকিত প্রতিদিনের প্রতিনিধি জিয়াউল ইসলামসহ একাধীক লোকের বিরুদ্ধে মামলা দায়ের করে হয়রানী করে আসছেন।

    তারা আরো বলেন, চরদুয়ানী ইউনিয়নের এক নারীকে সৌদি প্রবাসী আল মামুন তার এলাকার মনিরের স্ত্রীর উপরে কু-নজর পরে। পরে ওই নারীর স্বামীকে সৌদি নিয়ে নারীর সাথে মুঠোফোনে কু-প্রস্তাব দেয়। পরে ফাদে ফেলে তাকে একটি বাসায় এক মাস আটকে রেখে ধর্ষন করে এবং তার স্বামী মনিরকে তালাক দিতে বলে। তালাক না দিলে শুরু হয় মামলা দিয়ে হয়রানী। এক পর্যায় ওই নারী সাংবাদিকদের কাছে এসে সংবাদ সম্মেলন করলে সেই সংবাদ সম্মেলন সূত্রধরে সাইবার ট্রাইবুনালে আজকের পত্রিকার প্রতিনিধি তারিকুল ইসলাম রাকিব, মোহনা টেলিভিশনের সুমন মোল্লা, কালবেলা আল আমিন ফোরকানের নামের সাংবাদিকদের মামলা করেন মামুন এর চাচাতো ভাই।

    এছাড়া বিভিন্ন সময় দৈনিক সংবাদ পত্রিকার জাফর ইকবাল, মানবজমিন প্রতিনিধি জাকির হোসেন খানকে মামলা দিয়ে হয়রানী করে আসছেন সমাজের কিছু চরিত্রহীন, ভুমি দস্যু, ও নারী লোভীরা। তাদের মুখোশ উন্মোচন করায় আজ পাথরঘাটার সাংবাদিকরা সাইবার ট্রাইব্যুনালে মামলার মাধ্যমে হয়রানীর শিকার হচ্ছে। এ সকল হয়রানি মূলক মিথ্যা মামলা প্রত্যাহারা এবং বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা বতিলের দাবি জানানো হয়।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…