এইমাত্র
  • রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০
  • মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়
  • আখাউড়ায় চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আগুন
  • পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী
  • কান থেকে ফিরলেই অস্ত্রোপচার ঐশ্বরিয়ার
  • কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ
  • নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম
  • গোপালগ‌ঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষকসহ নিহত চার
  • বড় ভাইয়ের বাসায় বেড়াতে এসে কিশোরীর আত্মহত্যা
  • শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০
  • আজ রবিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪
    লাইফস্টাইল

    ডার্ক সার্কেল দূর করতে কফির ব্যবহার

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ৬ মে ২০২৪, ০৬:১১ পিএম
    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ৬ মে ২০২৪, ০৬:১১ পিএম

    ডার্ক সার্কেল দূর করতে কফির ব্যবহার

    লাইফস্টাইল ডেস্ক প্রকাশ: ৬ মে ২০২৪, ০৬:১১ পিএম

    ধোঁয়া ওঠা এক মগ কফির সাথে যদি দিনটি শুরু করা যায়, তাহলে কিন্তু দিনটার সাথে সাথে মনটাও বেশ সজিব অনুভূত হয়। তবে, জানেন কি? কফি কেবল মন সতেজ করতে নয়, ত্বক সজিব করতেও অতুলনীয়।

    ঘুমে ব্যাঘাত হলে কিংবা মানসিক চাপের কারণে চোখের আশপাশে ডার্ক সার্কেল দেখা দিতে পারে। এ ছাড়া অতিরিক্ত কম্পিউটার ও মোবাইল ব্যবহারের কারণেও এটা হতে পারে। বিশেষজ্ঞরা বলছে, অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর কফি ত্বকের যত্নে অনন্য। ফ্রি র‌্যাডিক্যালের বিরুদ্ধে লড়াই করে ত্বক ভালো রাখে কফি। ডার্ক সার্কেল দূর করতে ঘরোয়া পদ্ধতি কাজে লাগাতে পারেন। চলুন জেনে নেই

    কফি গ্রাউন্ড থেকে মাস্ক, স্ক্রাব বা পেস্ট তৈরি করে ত্বকে লাগাতে পারেন। ডার্ক সার্কেল দূর করতে দারুণ কার্যকর কফি। যদিও পর্যাপ্ত ঘুম, মানসিক চাপহীন জীবনযাপন ও সুষম খাবার খাওয়া জরুরি চোখের নিচের কালো দাগ প্রতিরোধে। পাশাপাশি ব্যবহার করতে পারেন কফির প্যাক।

    কফি ও অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি চোখের নিচে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। কফিতে থাকা ক্যাফেইন রক্ত সঞ্চালন বাড়ায় ও অলিভ অয়েল ত্বক ময়েশ্চারাইজড রাখে। কফির সঙ্গে প্রয়োজন মতো মধু মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এই পেস্ট চোখের নিচে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন ত্বক।

    ২ চা চামচ কফির সঙ্গে ১ চা চামচ নারকেল তেল মিশিয়ে চোখের নিচে লাগান। ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

    কাঁচা দুধের সঙ্গে কফি মিশিয়ে প্যাক বানিয়ে নিন। ২০ মিনিট চোখের নিচে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন ঠান্ডা পানি দিয়ে। দুধে ক্যালসিয়াম, এএইচএ এবং বি ভিটামিন রয়েছে যা ত্বকের কোষগুলোকে ময়শ্চারাইজ করে এবং পুষ্টি জোগাতে সাহায্য করে। পাশাপাশি দূর করে কালচে দাগ।

    দাগ দূর করতে দারুণ কার্যকর অ্যালোভেরা জেল ও কফির প্যাক। সমপরিমাণ মিশিয়ে নিন এই দুই উপাদান। চোখের নিচের অংশে কিছুক্ষণ লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

    এছাড়াও ব্যবহার করতে পারেন কফি গ্রাউন্ড আই-মাস্ক, ১৪ কাপ গরম পানি নিন। এতে দুই টেবিল চামচ কফি গ্রাউন্ড মিশিয়ে নিন। এবার ঠাণ্ডা হলে আইস কিউবে রূপান্তর করুন। এরপর ফ্রিজে রাখুন। এবার এই বরফগুলি তুলার প্যাডগুলির মধ্যে কয়েক মিনিটের জন্য ভিজিয়ে রাখুন। এই তুলার প্যাডগুলি আপনার চোখের নীচে রাখুন। এটি পুরোপুরি শুকনো না হওয়া পর্যন্ত ত্বকে শোষণ করতে দিন। দুই দিন পর পর পুনরাবৃত্তি করুন। এরপর নিজেই ফলাফল দেখতে পারবেন।

    কফি গ্রাউন্ড আন্ডার-আই মাস্কের জন্য একটি দুর্দান্ত উপাদান। কফিতে পাওয়া ক্যাফিন ত্বককে এক্সফোলিয়েট করার সময় চোখের চারপাশে ফোলাভাব কমায়। এই মাস্কটি কেবল ডার্ক সার্কেল কমাতে সহায়তা করে না। বরং এটি বলিরেখাও কমায়।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…