এইমাত্র
  • পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী
  • গোপালগ‌ঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষকসহ নিহত চার
  • বড় ভাইয়ের বাসায় বেড়াতে এসে কিশোরীর আত্মহত্যা
  • শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০
  • ঢাকাসহ ১০ অঞ্চলের ওপর দিয়ে বজ্রবৃষ্টির পূর্বাভাস
  • আজ থেকে মাঠে নামছে আইন-শৃঙ্খলা বাহিনী
  • ইরানে এক ইহুদির মৃত্যুদণ্ড কার্যকর করা হবে
  • ১২ সেকেন্ডের তেলেসমাতিতে ৩০০ কোটি টাকা চুরি
  • আবারও বাড়লো স্বর্ণের দাম
  • ঝিনাইদহ-১ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী নায়েব আলী
  • আজ রবিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪
    দেশজুড়ে

    শরীয়তপুরে এমপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ৬ মে ২০২৪, ০৯:৪৪ পিএম
    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ৬ মে ২০২৪, ০৯:৪৪ পিএম

    শরীয়তপুরে এমপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ৬ মে ২০২৪, ০৯:৪৪ পিএম

    শরীয়তপুরের ৬ষ্ঠ ধাপে সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতিকের প্রার্থী বিল্লাল হোসেন দিপু মিয়া সংবাদ সম্মেলন করেছেন। সোমবার (০৬ মে) দুপুর ২ টায় তার নিজ বাস ভবনে সংবাদ সম্মেলন করেন তিনি।

    এ সময় তিনি অভিযোগ করেন, এমপি সমর্থিত প্রার্থী উজ্জ্বল আকন্দের ঘোড়া প্রতীকের পক্ষে কাজ না করায় আনারস মার্কার সমর্থকদের প্রচারণায় বাধা, হুমকি ধামকি এবং মারধর করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা। এছাড়াও আনারস প্রতীকের পোস্টার ব্যানার লাগাতে বাধা ও ছিরে ফেলার অভিযোগ তোলেন তিনি। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন আপু।

    সংবাদ সম্মেলনে চেয়ারম্যান পদপ্রার্থী বিল্লাল হোসেন দীপু মিয়া বলেন, আসন্ন শরীয়তপুর সদর উপজেলা নির্বাচনে আমি একজন চেয়ারম্যান পদপ্রার্থী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল নির্দেশনা মেনে শরীয়তপুর সদর উপজেলা নির্বাচনে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য করে তার চাচাতো ভাই শরীয়তপুর ১ আসনের স্থানীয় সংসদ সদস্য ইকবাল হোসেন অপু তার পছন্দের প্রার্থী (চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান) ঘোষণা করেছেন। এছাড়াও তার সহধর্মিনী, একমাত্র ছেলে ও এমপির চিহ্নিত সন্ত্রাসী বাহিনী, শরীয়তপুর জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা, এমপি সমর্থিত প্রার্থী উজ্জ্বল আকন্দের ঘোরা মার্কার প্রতীকের পক্ষে কাজ করছেন। আমার আনারস প্রতীকের সমর্থকদের প্রচারণায় বাধা, হুমকি ধামকি এবং মারধর করে আসছে। এসকল ঘটনার পরিপ্রেক্ষিতে পালং মডেল থানায় একাধিক জিডি করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য তার সমর্থিত প্রার্থীর ঘোড়া প্রতীকের পক্ষে কাজ করতে প্রভাব বিস্তারের কারণে নির্বাচন কমিশন, জেলা প্রশাসক, রিটার্নিং কর্মকর্তা বরাবর দরখাস্ত করেছি। এরপরও এর কোন প্রতিকার পাচ্ছি না। এ নিয়ে সুষ্ঠু নির্বাচন হবে কিনা আশঙ্কায় আছি।

    এর জন্য তিনি প্রধানমন্ত্রী, নির্বাচন কমিশন ও প্রশাসনের কাছে আগামী ২১ এপ্রিল শরীয়তপুর সদর উপজেলার ভোটারগণ নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে তার পছন্দের প্রার্থীকে যাতে ভোট প্রদান করতে পারে সেই ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানান।

    এবিষয়ে শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী কোন এমপির স্বজনরা নির্বাচনে অংশ নিতে পারবেন না। এতে করে আমার চাচাতো ভাই দিপু মিয়া কে নির্বাচনে অংশগ্রহণ করতে নিষেধ করেছিলাম। তিনি প্রধানমন্ত্রী নির্দেশ অমান্য করে এবং আমার কোন সমর্থন না পেয়ে ক্ষিপ্ত হয়ে আমার সহধর্মিনী, আমার একমাত্র ছেলে সহ আমার বিরুদ্ধে বিভিন্ন রকমের অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এর জন্য আমি তীব্র নিন্দা জানাই।

    আমি আমার বাবা মায়ের একমাত্র পুত্র সন্তান আমার আপন কোন ভাই নাই, আমার চার বোনের মধ্যে বড় বোন মারা গেছেন বাকি তিন বোন বেচে আছেন এর বাইরে আমার অন্য কোন পরিবারের সদস্য নেই। এছাড়া সে উপজেলা নির্বাচনে কোন প্রার্থীকেই সমর্থন করেন নাই বলে জানিয়েছেন এই সংসদ সদস্য।

    এই বিষয়ে শরীয়তপুর রিটানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুদ্দিন গিয়াস বলেন, আনার প্রতীকের প্রার্থী বিল্লাল হোসেন দিপু একটি লিখিত অভিযোগ করছেন। সেখানে তিনি বলেন তার নেতা কর্মীদের মারধর ও পোস্টার ছিরে ফেলা হয়েছে। কিন্তু আমি তাকে বলেছি কোনো প্রামাণ নিয়ে আসেন সেটা ভিডিও অথবা অডিও বা ছবি তাহলে ব্যাবস্থা নিতে পারবো। সে এখন পর্যন্ত কোন প্রমাণ দিতে পারে নাই। সে প্রমাণ দিলে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

    অন্যদিকে- শরীয়তপুর ভেদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতিক মার্কার প্রার্থী হুমায়ুন কবির মোল্যার পক্ষে প্রচারণা ও ভোট চেয়ে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় স্থানীয় এমপি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী এ একে এম এনামুল হক শামীমের ছোট ভাই জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. আশ্রাফুল হক সিয়ামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচন কমিশন।

    রোববার (৫ মে) শরীয়তপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার আব্দুল মান্নান তাকে নির্বাচনের আচরণ বিধিমালা অনুযায়ী ২০১৬ এর ২২(১) অনুচ্ছেদে আইন ভঙ্গে দায়ে এ নোটিশ প্রদান করেন।

    এফএস

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…