এইমাত্র
  • ফেনীতে বজ্রপাতে প্রাণ গেল কলেজ ছাত্র মাহাদীর
  • একজন আদর্শ স্বামীর গুণাবলী
  • চিকিৎসা ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছেন ৪৬ শতাংশ মানুষ
  • নতুন রেকর্ড গড়লেন ফারহান
  • বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে
  • পাকিস্তানে ট্রাক খাদে পড়ে একই পরিবারের ১৪ জন নিহত
  • নরসিংদীতে পুকুরে মিলল নারীর মরদেহ
  • আর ভিডিও বানাবে না পাকিস্তানি খুদে ভ্লগার সিরাজ
  • কালশীতে পুলিশ বক্সে আগুন দিলো অটোরিকশা চালকরা
  • গোপালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে আহত ২০
  • আজ রবিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪
    বিনোদন

    নারীবাদীরাই সমাজ নষ্টের মূল : রিচা চাড্ডা

    বিনোদন ডেস্ক প্রকাশ: ৭ মে ২০২৪, ১২:৪৬ পিএম
    বিনোদন ডেস্ক প্রকাশ: ৭ মে ২০২৪, ১২:৪৬ পিএম

    নারীবাদীরাই সমাজ নষ্টের মূল : রিচা চাড্ডা

    বিনোদন ডেস্ক প্রকাশ: ৭ মে ২০২৪, ১২:৪৬ পিএম

    রিচা চাড্ডাকে বলিউডে বেশি সাহসী ও স্পষ্টভাষী অভিনেত্রী হিসেবে চেনেন। বারবার নারীবাদী মন্তব্য করে আলোচনায় এসেছেন এই অভিনেত্রী। তবে বর্তমানে সময়টা বেশ ভালো যাচ্ছে বলিউড এই অভিনেত্রীর। তিনি এখন জনপ্রিয়তার ডানায় উঠছেন।

    কয়েক দিন আগে রিচা চাড্ডার অভিনীত ‘হীরামান্ডি’ সিরিজটি মুক্তি পেয়েছে। বলিউডের গুণী নির্মাতা সঞ্জয় লীলা বানসালির হাত ধরে তিনি ব্যাপক সাফল্য পেয়েছেন সিরিজটিতে অভিনয় করে। সঞ্জয় লীলা বানসানি মানেই দুর্দান্ত কিছু। তিনি কিছু একটা করে দেখাবেন বলেছেন, দেখিয়েছেনও। আবার তার প্রমাণ দিলেন। তবে এই ছবিতে অভিনয় করে বেশ আলোচনায় রিচা চাড্ডা। যেখানে বেশ সাহসী চরিত্রে অভিনয় করেছেন তিনি। এই সিরিজের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা, মনীষা কৈরালা, অদিতি রাও হায়দারি, শারমীন সেগাল, সানজিদা শেখ, রিচা চাড্ডা।

    তবে এবার অভিনয়ের চেয়ে তিনি আলোচনায় এসেছেন নারীবাদীদের নিয়ে মন্তব্য করে। তিনি মনে করেন , সব নারী সাধু না। মূলত সম্প্রতি, অভিনেত্রী দিয়া মির্জার বাড়িতে এক আড্ডায় হাজির হয়েছিলেন রিচা। যেখানে আরও ছিলেন শাবানা আজমি, ঊর্মিলা মাতণ্ডকর, কঙ্কনা সেন শর্মা, দিব্যা দত্তর মতো অভিনেত্রীরা। সেই আড্ডায় রিচার দিকে ইশারা করে সবাই একটি ছবি তুলেছেন। আর ওই ছবি সামাজিকমাধ্যমে পোস্ট দিয়ে দিয়া মির্জা লিখেছিলেন, ‘আমি তোমার বিজয় দেখতে চাই’।

    সেই কথার সূত্র ধরেই রিচার কাছে নারীদের অগ্রগতি প্রসঙ্গে জানতে চাওয়া হলে, তিনি বলেন ‘যদি কোনো নারী ক্ষতিকর হয়, মনোযোগ পাওয়ার জন্য সবাইকে অহেতুক অপদস্থ করে, তা হলে তার বিজয় মোটেও আমার বিজয় না। সবার অগ্রগতিকে সাধুবাদ জানানো উচিত। কিন্তু সেটি কি সবসময় ঘটে?

    ক্ষোভ প্রকাশ করে রিচা বলেন, আমি বিশ্বাস করি না, সমস্ত নারী সাধু। নারী প্রযোজকের সঙ্গে কাজ করতে গিয়ে আমার খুব খারাপ অভিজ্ঞতা হয়েছে, তার দেওয়া চেক বাউন্স করেছে। অথচ তারা টুইটারে নারীবাদের ভান করে। আমি বিষাক্ত সহ-অভিনেত্রী পেয়েছি, যারা সবসময় আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতেন। শুটিংয়ের সময়ে তারা সঠিক ‘কিউ’ পর্যন্ত দিতেন না।‘সিস্টারহুডের অস্তিত্ব অবশ্যই রয়েছে।যখন এটা আপনি নিজে গড়ে তোলেন, সাজিয়ে নেন এবং এর যত্ন নেন, তখন এটা সত্য। কিন্তু এটা তো একা একা গড়ে তোলা সম্ভব না।’

    নারীবাদীদের সমালোচনা করে রিচা চাড্ডা আরও বলেন, তারাই একমাত্র নারীবাদী কারণ তাদের একটি জরায়ু রয়েছে, আমি কি এটাকে স্বাভাবিকভাবে ধরে নিতে পারি? । আমি অনেক নারীকে জানি, যারা প্রচণ্ড পুরুষতান্ত্রিক, এবং অনেক পুরুষ রয়েছেন যারা ভীষণ নারীবাদী। এই নারীবাদীরা সমাজের নষ্টের মূল।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…