এইমাত্র
  • দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার
  • ফেনীতে বজ্রপাতে প্রাণ গেল কলেজ ছাত্র মাহাদীর
  • একজন আদর্শ স্বামীর গুণাবলী
  • চিকিৎসা ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছেন ৪৬ শতাংশ মানুষ
  • নতুন রেকর্ড গড়লেন ফারহান
  • বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে
  • পাকিস্তানে ট্রাক খাদে পড়ে একই পরিবারের ১৪ জন নিহত
  • নরসিংদীতে পুকুরে মিলল নারীর মরদেহ
  • আর ভিডিও বানাবে না পাকিস্তানি খুদে ভ্লগার সিরাজ
  • কালশীতে পুলিশ বক্সে আগুন দিলো অটোরিকশা চালকরা
  • আজ রবিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪
    আন্তর্জাতিক

    প্রেমিকার মান ভাঙাতে রাশিয়ায় গিয়ে মার্কিন সেনা গ্রেপ্তার

    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ৭ মে ২০২৪, ০৪:৪৮ পিএম
    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ৭ মে ২০২৪, ০৪:৪৮ পিএম

    প্রেমিকার মান ভাঙাতে রাশিয়ায় গিয়ে মার্কিন সেনা গ্রেপ্তার

    আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ৭ মে ২০২৪, ০৪:৪৮ পিএম

    প্রেমিকার মান ভাঙাতে রাশিয়ার বন্দরনগরী ভ্লাদিভস্তকে বেড়াতে গিয়েছিলেন মার্কিন সেনা গর্ডন ব্ল্যাক (৩৪)। আর সেখানে তাঁকে ফৌজদারি অভিযোগে গ্রেপ্তার করেছে রাশিয়া। মার্কিন সেনা কর্মকর্তারা জানিয়েছেন, গত সপ্তাহের বৃহস্পতিবার তাঁকে গ্রেপ্তার করেছে রাশিয়া। বার্তা সংস্থা এপির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

    নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, গর্ডন ব্ল্যাক দক্ষিণ কোরিয়ায় মার্কিন সেনা ঘাঁটিতে কর্মরত ছিলেন। ব্ল্যাক যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ফোর্ট কাভাজোসের বাসিন্দা। তিনি বিবাহিত হলেও ভ্লাদিভস্তকে গিয়েছিলেন তাঁর দীর্ঘদিনের প্রেমিকার সঙ্গে দেখা করতে। তাঁরা বলছেন, ব্ল্যাকের গ্রেপ্তার রাশিয়া-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও শীতল করে তুলবে।

    মার্কিন সশস্ত্র বাহিনীর মুখপাত্র সিনথিয়া স্মিথ ব্ল্যাকের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, গত সপ্তাহের বৃহস্পতিবার তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ আনা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, গ্রেপ্তারের পরপরই রাশিয়া যুক্তরাষ্ট্রকে জানিয়েছে।

    সিনথিয়া স্মিথ আরও বলেন, ‘রাশিয়া গ্রেপ্তার সেনার জন্য মার্কিন পররাষ্ট্র দপ্তর দূতাবাসের মাধ্যমে প্রয়োজনীয় সেবা দিচ্ছে।’ তিনি জানিয়েছেন, এরই মধ্যে ব্ল্যাকের পরিবারকে তাঁর গ্রেপ্তারের বিষয়টি জানানো হয়েছে। তবে পরিবার কী প্রতিক্রিয়া দিয়েছে, সে বিষয়ে কোনো তথ্য দেননি তিনি।

    মার্কিন কর্মকর্তাদের মতে, দক্ষিণ কোরিয়ায় বসবাসরত এক রুশ নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে ব্ল্যাকের। গত শরতে তাদের মধ্যে দূরত্ব তৈরি হয়। এর কিছুদিন পর সেই রুশ নারী দক্ষিণ কোরিয়া ছেড়ে চলে যান। সেই নারীর চলে যাওয়ার পেছনে দক্ষিণ কোরীয় কর্তৃপক্ষের কোনো হাত আছে কি না, তা জানা যায়নি।

    কর্মকর্তারা আরও জানিয়েছেন, ব্ল্যাক মার্কিন সেনাবাহিনীর একজন পদাতিক সেনা। তিনি যে রাশিয়া যাচ্ছেন, তা তিনি তাঁর ইউনিটকে জানাননি, এমনকি তিনি অফিশিয়াল কোনো অনুমতিও নেননি। তাঁরা আরও জানিয়েছেন, কিছুদিনের মধ্যে ব্ল্যাককে দক্ষিণ কোরিয়া থেকে দেশে ফেরত পাঠানো হতো।

    এর আগে উত্তর কোরিয়ায় গিয়ে গ্রেপ্তার হয়েছিলেন ট্রাভিস কিং নামে এক মার্কিন সেনা। এ ছাড়া, রাশিয়ায় যেসব মার্কিন নাগরিক গ্রেপ্তার হয়েছিলেন তাঁদের মধ্যে করপোরেট সিকিউরিটি এক্সিকিউটিভ পল হেলান, ওয়াল স্ট্রিট জার্নালের সাংবাদিক ইভান গার্শকোভিচ, ট্রাভিস লিক, মার্ক ফোগেল, আলসু কোরমাশেভা এবং সেনিয়া খাভানা উল্লেখযোগ্য।

    এমএইচ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…