এইমাত্র
  • দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার
  • ফেনীতে বজ্রপাতে প্রাণ গেল কলেজ ছাত্র মাহাদীর
  • একজন আদর্শ স্বামীর গুণাবলী
  • চিকিৎসা ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছেন ৪৬ শতাংশ মানুষ
  • নতুন রেকর্ড গড়লেন ফারহান
  • বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে
  • পাকিস্তানে ট্রাক খাদে পড়ে একই পরিবারের ১৪ জন নিহত
  • নরসিংদীতে পুকুরে মিলল নারীর মরদেহ
  • আর ভিডিও বানাবে না পাকিস্তানি খুদে ভ্লগার সিরাজ
  • কালশীতে পুলিশ বক্সে আগুন দিলো অটোরিকশা চালকরা
  • আজ রবিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪
    দেশজুড়ে

    উপজেলা পরিষদ নির্বাচন

    চাঁপাইনবাবগঞ্জের তিন উপজেলায় বিএনপি ও আওয়ামী লীগের হাড্ডা-হাড্ডি লড়াই

    মো. আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৭ মে ২০২৪, ০৫:৪৭ পিএম
    মো. আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৭ মে ২০২৪, ০৫:৪৭ পিএম

    চাঁপাইনবাবগঞ্জের তিন উপজেলায় বিএনপি ও আওয়ামী লীগের হাড্ডা-হাড্ডি লড়াই

    মো. আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ৭ মে ২০২৪, ০৫:৪৭ পিএম

    রাত পোহালেই ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে চাঁপাইনবাবগঞ্জের নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় ভোটগ্রহণ শুরু হবে। নিবার্চনের সকল প্রস্তুতি শেষে আজ দুপুরে ভোটগ্রহণের প্রয়োজনীয় সরঞ্জাম প্রিজাইডিং অফিসারের কাছে হস্তান্তর করেছে নির্বাচন অফিস। আর নিবার্চনের দিন ভোরে ব্যালট পেপার প্রিজাইডিং অফিসারের কাছে প্রদান করা হবে। নির্বাচনে নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীও প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে।

    নির্বাচনে নাচোল উপজেলায় চেয়ারম্যান পদে মো. আবু রেজা মোস্তফা কামাল (আনারস) ও মোহা. আব্দুল কাদের (ঘোড়া) প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ভাইস চেয়ারম্যান পদে মো. আশরাফুল হক (টিউবওয়েল), মো. কামাল উদ্দিন (চশমা) ও মো. মসিউর রহমান বাবু ভোটের মাঠে রয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. জান্নাতুন নাইম মুন্নি ও শামীমা ইয়াসমীন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    এই উপজেলায় চেয়ারম্যান পদে মো. আবু রেজা মোস্তফা কামাল (আনারস) ও মোহা. আব্দুল কাদের (ঘোড়া) এর মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া গেছে। উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লাখ ২৫ হাজার ৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৭৪৪ ও মহিলা ভোটার ৬২ হাজার ৩৩২ জন। ভোট কেন্দ্র হচ্ছে ৫৭টি এবং ভোট কক্ষ রয়েছে ৩৬২টি। প্রিজাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে ৫৭ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৩৬২ জন এবং পোলিং ৭২৪ জন।

    অন্যদিকে গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, মো. হুমায়ূন রেজা (ঘোড়া), মোসা. মাহফুজা খাতুন (মোটরসাইকেল), মোসা. হালিমা খাতুন (কাপ-পিরিচ), মোহা. আশরাফ হোসেন আলিম (আনারস)। ভাইস চেয়ারম্যান পদে মু. নজরুল ইসলাম (চশমা), মুহ. হাসানুজ্জামান নূহ (টিউবওয়েল), মো. দেলওয়ার হোসেন (তালা), মো. মাসুদ পারভেজ (মাইক) ও মো. মোকসেদুর রহমান (টিয়া পাখি) প্রতদ্বন্দ্বিতা করছেন। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনিরা (সেলাই মেশিন), মোসা. জোহনা খাতুন (ফুটবল), মোসা. শামীমা বেগম (কলস), মোসা. শিরিন আকতার (পদ্ম ফুল), মোসা. সুলতানারা খাতুন (হাঁস), শামীমা জাহান (বৈদ্যুতিক পাখা) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    এই উপজেলায় চেয়ারম্যান পদে মো. হুমায়ূন রেজা (ঘোড়া) ও মোহা. আশরাফ হোসেন আলিম (আনারস) এর মধ্যে দ্বি-মুখী প্রতিদ্বন্দ্বিতা হবে এমন তথ্য পাওয়া গেছে। উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৬ হাজার ৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৫৯২ ও মহিলা ভোটার ১ লাখ ১৩ হাজার হাজার ৪৩৭ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন। ভোট কেন্দ্র হচ্ছে ৮৯টি এবং ভোট কক্ষ হচ্ছে ৬১০টি। প্রিজাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে ৮৯ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৬১০ জন এবং পোলিং ১ হাজার ২২০ জন।

    অপরদিকে ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, শরিফুল ইসলাম (মোটরসাইকেল), মো. আনোয়ারুল ইসলাম (চিংড়ি মাছ), মোহা. আব্দুল খালেক (কাপ-পিরিচ), মোহা. আব্দুল গাফ্ফার মুকুল (ঘোড়া)ও মোহাম্মদ বাবর আলী (আনারস)। ভাইস চেয়ারম্যান পদে কায়সার আহমেদ (তালা), মো. হোসেন আলী (টিউবওয়েল) ও মোহা. কামাল উদ্দিন (চশমা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোসা. রেশমাতুল আরস (ফুটবল) ও মোসা. শাহজাদী খাতুন (হাঁস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    এই উপজেলায় চেয়ারম্যান পদে মো. আনোয়ারুল ইসলাম (চিংড়ি মাছ), মোহা. আব্দুল খালেক (কাপ-পিরিচ) ও মোহাম্মদ বাবর আলী (আনারস) এর মধ্যে ত্রি-মুখী লড়াই হবে। উপজেলায় মোট ভোটার রয়েছে ৮৬ হাজার ২২৯জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ৪২ হাজার ৫১৭ জন ও মহিলা ভোটার ৪৩ হাজার ৭১২ জন। ভোট কেন্দ্র হচ্ছে ৩৮টি ও ভোট কক্ষ রয়েছে ২৪৪টি। প্রিজাইডিং অফিসার ৩৮ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ২৪৪ জন ও পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে ৪৮৮ জন।

    এদিকে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ইতোমধ্যে বলেছেন, জেলার নাচোল, ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন এবং একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে।

    পুলিশ সুপার মো. ছাইদুল হাসান বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। পুলিশ, র‌্যাব, আনসার সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্যরাও মাঠে থাকবে। কাজেই নির্বিঘ্নে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…