এইমাত্র
  • পাওয়া গেছে রাইসিকে বহনকারী হেলিকপ্টার, তবে....
  • রাইসির বেঁচে থাকা নিয়ে সর্বশেষ যা জানা গেল
  • খোঁজ মিলছে না ইরানের প্রেসিডেন্টের
  • ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’
  • দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার
  • ফেনীতে বজ্রপাতে প্রাণ গেল কলেজ ছাত্র মাহাদীর
  • একজন আদর্শ স্বামীর গুণাবলী
  • চিকিৎসা ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছেন ৪৬ শতাংশ মানুষ
  • নতুন রেকর্ড গড়লেন ফারহান
  • বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে
  • আজ সোমবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪
    জাতীয়

    গণপরিবহনে চাঁদাবাজি বন্ধে ব্যবস্থা নেয়া হবে: সংসদে প্রধানমন্ত্রী

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ৮ মে ২০২৪, ০৭:৫৪ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ৮ মে ২০২৪, ০৭:৫৪ পিএম

    গণপরিবহনে চাঁদাবাজি বন্ধে ব্যবস্থা নেয়া হবে: সংসদে প্রধানমন্ত্রী

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ৮ মে ২০২৪, ০৭:৫৪ পিএম
    ফাইল ছবি

    গাবতলী বাসস্ট্যান্ডসহ সব গণপরিবহনে চাঁদাবাজি বন্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    বুধবার (৮ মে) সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য মাইনুল হোসেন খান নিখিলের সম্পূরক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

    প্রধানমন্ত্রী বলেন, শহরের প্রতিটি জায়গায় আমরা পার্কিংয়ের ব্যবস্থা করব। বাস ও ট্রাক যেন নির্দিষ্ট জায়গায় থাকে, সেজন্য পার্কিংয়ের ব্যবস্থা করা হবে। যানজট যেন সড়কে না হয় কিংবা সড়ক যেন যানবাহনের দখলে না থাকে সেই পদক্ষেপ আমরা নিচ্ছি। আগামীতে এটা অব্যাহত থাকবে। আমরা আরও দেখবো কোন কোন এলাকায় এই সমস্যা আছে সেগুলো চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

    বিরোধীদলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নুর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশ ঘনবসতিপূর্ণ। ব্যবস্থাপনায় আমাদের পুলিশ সহ আইন-শৃঙ্খলা বাহিনীর যারা কাজ করেন, তারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করেন। তাদের ঈদ ছুটি বলে কিছু নেই। ঝড় বৃষ্টির রোদ বলে কিছু নেই। তারা তাদের কর্তব্য পালন করে যান। কিন্তু আমাদের দেশের মানুষের মধ্যে সচেতনতা আসা দরকার। হেল্পার কিংবা যাদের লাইসেন্স নেই তারা যে কখন কোন গাড়িতে উঠে পড়ে সেটা বলা মুশকিল হয়ে যায়। এভাবে গাড়ি চালাতে গিয়েই দুর্ঘটনাগুলো ঘটে। তারা নিজেরাও মারা যায়, মানুষকেও মারে। এজন্য নিজেকে সচেতন থাকতে হবে।

    তিনি বলেন, আমরা সুযোগ দিয়েছি গাড়ি কেনার। এখন গাড়ির সংখ্যা এত বেশি। সেই তুলনায় ড্রাইভার এর সংখ্যা অনেক কম। আমরা ড্রাইভারদের ট্রেনিং এর ব্যবস্থা নিচ্ছি। শুধু হাতে-কলমে ট্রেনিং নয় ডিজিটাল সিস্টেমে পরীক্ষা নিরীক্ষা করে আমরা লাইসেন্স দিচ্ছি। যাদের ভারী গাড়ি চালানোর কোন যোগ্যতা নেই, তারা যেন, এই গাড়ি চালাতে না যায়।

    তিনি বলেন, আমরা চাইনা দুর্ঘটনায় কোন মানুষের মৃত্যু হোক। ‌এর আগে যেসব জায়গায় দুর্ঘটনা হয়েছে মানুষ মারা গেছে। সে জায়গাগুলো সুনির্দিষ্ট করে দুর্ঘটনা মুক্ত করার পদক্ষেপ আমরা নিয়েছি। ফলে এসব এলাকায় এখন দুর্ঘটনা খুব একটা হয় না। তবে এখন আমাদের ড্রাইভারদের সমস্যা। ড্রাইভারদের একটানা যাতে গাড়ি চালাতে না হয় সেজন্য কয়েক কিলোমিটার পর পর আমরা তাদের জন্য বিশ্রামের ব্যবস্থা নিচ্ছি।

    সংসদ সদস্যসহ সবাইকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের ড্রাইভার সময় মত খাচ্ছে কিনা ঠিকমতো বিশ্রাম নিচ্ছে কিনা সেদিকে খেয়াল রাখবেন। অনেকেই তা করেন না। এদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

    এমএইচ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…