এইমাত্র
  • বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হলেন আরও ৩ জন
  • বাবা মানে কাটছে ভালো, যাচ্ছে ভালো দিন
  • মারা গেলেন ‘জল্লাদ শাহজাহান’
  • পদ্মা নদীতে গোসলে নেমে দুই ভাইসহ ৩ শিশুর মৃত্যু
  • আজ ফুটবলের ম্যাজিশিয়ান বিশ্বকাপ জয়ী মেসির জন্মদিন
  • খালেদা জিয়াকে খাবারে ওষুধ মিশিয়ে অসুস্থতা করা হয়েছে: রিজভী
  • অভিযুক্তদের বিদেশযাত্রা বন্ধে নির্দেশনা পেলে ব্যবস্থা : আইজিপি
  • বিল বকেয়া থাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন চট্টগ্রাম মেডিকেল
  • আমাদের তো প্রতিদিন কথা হয়, তাহসান প্রসঙ্গে মিথিলা
  • খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে অভিযোগ হাস্যকর বস্তুতে পরিণত করছে: আইনমন্ত্রী
  • আজ সোমবার, ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪
    খেলা

    হোয়াইটওয়াশ এড়াতে অনুশীলনে ঘাম ঝরালো টাইগাররা

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৫ মে ২০২৪, ০৪:০৯ পিএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৫ মে ২০২৪, ০৪:০৯ পিএম

    হোয়াইটওয়াশ এড়াতে অনুশীলনে ঘাম ঝরালো টাইগাররা

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৫ মে ২০২৪, ০৪:০৯ পিএম

    যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষে প্রথম দুই ম্যাচে হারার পর ব্যাটারদের পর্যাপ্ত অনুশীলনের ঘাটতিকে কারণ হিসেবে উল্লেখ করেছিলেন অভিজ্ঞ সাকিব আল হাসান। সিরিজ হেরে যাওয়া টাইগারদের মিশন আপাতত হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো। তাই তৃতীয় ম্যাচের আগে ঘাটতি পুষিয়ে নিতে নেট অনুশীলনে ঘাম ঝরিয়েছে শান্ত বাহিনী।

    শনিবার (২৫ মে) প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

    র‌্যাঙ্কিং ব্যবধানে বাংলাদেশের তুলনায় ১০ ধাপ পিছিয়ে যুক্তরাষ্ট্র। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে প্রথম ১০০ জন জনের তালিকাতে নেই দেশটির কোনো ব্যাটার কিংবা বোলার। বিশ্বকাপের আগে এমন একটি দলের বিপক্ষে সিরিজ রাখা নিয়ে দেশের ক্রিকেটে হয়েছিল অনেক আলোচনা-সমালোচনা। মূলত বিশ্ব আসরের সহ-আয়োজক দেশটির উইকেট ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এখানে সিরিজ খেলার পরিকল্পনা সাজিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গ্রুপ পর্বে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফিকার মতো দুটি বড় দলের বিপক্ষে ম্যাচ খেলতে হবে যুক্তরাষ্ট্রের মাটিতে।

    কিন্তু প্রস্তুতিমূলক এ সিরিজের প্রথম দুই ম্যাচে হতাশ করেছে টাইগাররা। র‌্যাঙ্কিংয়ের ১৯তম দলের বিপক্ষে প্রথম দুই ম্যাচ হেরে খুইয়েছে সিরিজ। প্রথম ম্যাচে স্কোরবোর্ডে পর্যাপ্ত রান তুলতে না পেরে ৫ উইকেটের হার আর দ্বিতীয় ম্যাচে ১৪৫ রান তুলতে ব্যর্থ। ব্যাটারদের বাজে পারফরম্যান্সের কারণ উল্লেখ করতে গিয়ে দ্বিতীয় ম্যাচ শেষে সাকিব পর্যাপ্ত অনুশীলনের ঘাটতিকে দায় দিয়েছিলেন।

    সাকিব বলেছিলে, ‘একদিন আমাদের প্রোপার নেট সেশন হয়েছে। তাও ব্যাটাররা যতটুকু ব্যাটিং করার দরকার সেটা করতে পারেনি। আমার কাছে যেটা আদর্শ মনে হয় না। একদিন ছিল ঐচ্ছিক, সেখানে ব্যাটাররা সুযোগ নেয়নি। আপনি দুটোতেই দোষ দিতে পারেন। যেদিন সুযোগ ছিল সেদিন কেন ব্যাটাররা এসে ব্যাটিং করল না! আবার এটাও বলতে পারেন, যেহেতু আমরা (বিশ্বকাপের) প্রস্তুতিমূলক সিরিজ হিসেবে নিয়েছিলাম, কেন আমরা এ সুবিধাগুলো গুলো নিতে পারলাম না। দুই দিকেরই ব্যর্থতা আছে। এই জিনিসগুলো আমাদের অনেক ভালো হওয়ার দরকার ছিল।’

    সিরিজ শেষ, আপাতত টাইগারদের মিশন হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো। অনুশীলনের ঘাটতি নিয়ে তৃতীয় ম্যাচে মাঠে নামতে চায় না বাংলাদেশ। তাই ম্যাচের আগের দিন নেট অনুশীলনে বোলিং-ব্যাটিং দুই বিভাগেই ঘাম ঝরিয়েছে হাথুরুসিংহের শিষ্যরা। টাইগারদের অনুশীলনের ছবি ও ভিডিও ফুটেজ নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে শেয়ার করেছে বিসিবি। তবে তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে কতটা কঠোর পরিশ্রম করেছে শান্ত বাহিনী, সে প্রমাণ মিলবে ২২ গজেই।

    এমএইচ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…