এইমাত্র
  • যে ২ ধরনের মানুষকে শরিকে নিলে কারো কোরবানিই হবে না
  • ‘রাফসান দ্য ছোট ভাই’-এর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
  • হঠাৎ বৃষ্টিতে ভোগান্তি চরমে, ভাড়া নেওয়া হচ্ছে দিগুণ
  • খাগড়াছড়িতে কৃষি গবেষণা কেন্দ্র থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার
  • রংপুরে মেট্রোপলিটন পুলিশ ও র‍্যাবের সাব কন্ট্রোল রুম উদ্বোধন
  • বাংলাসহ ৫০ ভাষায় অনুবাদ হবে হজের খুতবা
  • ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নেই যানজট, নির্বিঘ্নে আসছে কোরবানির পশু
  • কুয়াকাটা ৬৫ দিনের অবরোধে জেলেদের মধ্যে সচেতনতা মূলক ক্যাম্পেইন
  • ১৫২ কোটি টাকার মামলা: কমিশনার ওয়াহিদাকে বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা
  • শনিবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নাকি খোলা, সিদ্ধান্ত ঈদের পর
  • আজ বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৩ জুন, ২০২৪
    রাজনীতি

    সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে: মির্জা আব্বাস

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৬ মে ২০২৪, ০৭:০৭ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৬ মে ২০২৪, ০৭:০৭ পিএম

    সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে: মির্জা আব্বাস

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৬ মে ২০২৪, ০৭:০৭ পিএম

    উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে না দিয়ে সরকার ‘খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে’ বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

    রবিবার (২৬ মে) দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জীবন-সংগ্রামের ওপর লেখা এক গ্রন্থ প্রকাশনার অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

    তিনি বলেছেন, উনার চিকিৎসার ব্যাপারে বাংলাদেশের ডাক্তাররা আশা ছেড়ে দিয়েছেন, তারা বলছেন, তাকে অবিলম্বে বিদেশে নেয়া দরকার। অথচ বারবার, বারবার বলার পরেও জেনেশুনে একটা মানুষকে কিভাবে হত্যা করা হচ্ছে এটা ইতিহাস সাক্ষী হয়ে থাকবে।

    আব্বাস বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে নিয়ে একটি কথা বলতেই হয় অন্যভাবে যে, মুহূর্তের আনন্দঘন মন থাকে বেদনাবিধুর। যার সম্পর্কে কথা বলছি, তিনি(খালেদা জিয়া) কিন্তু আমাদের মাঝে এখানে নাই। উনাকে আমাদের সামনে আসতে দেয়া হয় না, তাকে কথা বলতে দেয়া হয় না। যখন সুযোগ আসবে এসব কিছুর ইনশাল্লাহ তাদের বিচার হবে’ বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন মির্জা আব্বাস।

    গুলশানের বাসা ‘ফিরোজা’য় বিশেষজ্ঞ চিকিৎসকরদের নিবিড় পর্যবেক্ষণে বেগম খালেদা জিয়ার চিকিৎসা দিচ্ছেন তার জন্য গঠিত মেডিকেল বোর্ড। গুরুতর অসুস্থ হয়ে কিছু দিন পরপর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হতে হয়।

    ৭৯ বয়েসি সাবেক প্রধানমন্ত্রী হৃদ্‌রোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিস, আর্থরাইটিসসহ নানা জটিল রোগে ভুগছেন। এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড কয়েকবার বিএনপি চেয়ারপারসনকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে নেয়ার সুপারিশ করেছেন।

    গুলশানে হোটেল লেকশোরে সাংবাদিক মাহফুজ উল্লাহ‘র লেখা ইংরেজি গ্রন্থ ‘বেগম খালেদা জিয়া: হার লাইভ, হার স্টোরি’ এর বাংলা সংস্করণ ‘খালেদা জিয়া : জীবন ও সংগ্রাম’ শীর্ষক গ্রন্থে প্রকাশনা উপলক্ষে এই অনুষ্ঠান হয়। ইতি প্রকাশনা ৬৭০ পৃষ্ঠার এই গ্রন্থটি প্রকাশ করেছে। শাহরিয়ার সুলতান ইংরেজি এই গ্রস্থটি অনুবাদ করেন। গ্রন্থটির মূল্য দুই হাজার টাকা।

    মির্জা আব্বাস বলেন, এই সরকার বার বার যদি ক্ষমতায় থাকে তাহলে জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, তারেক রহমান এবং বিএনপির অস্তিত্ব টিকে থাকতে দেবে না। আর সবচেয়ে বড় কথা হলো এই সরকার থাকলে এদেশের স্বাধীনতা থাকবে না যদি এদেশের সাধারণ মানুষ সচেতন না হয়।

    আমাদের দেশের মানুষকে যদি সচেতন করতে না পারি, যদি নিজেরা সচেতন না হই তাহলে এই সরকারের হাত থেকে বাঁচতে পারবো না। আজকে বক্তাদের বক্তব্যেও এই কথাটি উচ্চারিত হয়েছে।

    এমএইচ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…