এইমাত্র
  • ‘রাফসান দ্য ছোট ভাই’-এর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
  • হঠাৎ বৃষ্টিতে ভোগান্তি চরমে, ভাড়া নেওয়া হচ্ছে দিগুণ
  • খাগড়াছড়িতে কৃষি গবেষণা কেন্দ্র থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার
  • রংপুরে মেট্রোপলিটন পুলিশ ও র‍্যাবের সাব কন্ট্রোল রুম উদ্বোধন
  • বাংলাসহ ৫০ ভাষায় অনুবাদ হবে হজের খুতবা
  • ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নেই যানজট, নির্বিঘ্নে আসছে কোরবানির পশু
  • কুয়াকাটা ৬৫ দিনের অবরোধে জেলেদের মধ্যে সচেতনতা মূলক ক্যাম্পেইন
  • ১৫২ কোটি টাকার মামলা: কমিশনার ওয়াহিদাকে বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা
  • শনিবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নাকি খোলা, সিদ্ধান্ত ঈদের পর
  • আওয়ামী লীগ নেতা মিন্টু ৮ দিনের রিমান্ডে
  • আজ বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৩ জুন, ২০২৪
    দেশজুড়ে

    ফের এপারে স্পিডবোট টার্গেট করে গুলি ছুঁড়লো মিয়ানমার!

    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ১১ জুন ২০২৪, ০৬:০০ পিএম
    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ১১ জুন ২০২৪, ০৬:০০ পিএম

    ফের এপারে স্পিডবোট টার্গেট করে গুলি ছুঁড়লো মিয়ানমার!

    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ১১ জুন ২০২৪, ০৬:০০ পিএম
    ছবি: সংগৃহীত

    কক্সবাজারের টেকনাফ থেকে প্রবালদ্বীপ সেন্টমার্টিনের উর্দ্দেশ্যে ছেড়ে যাওয়া রোগী বহনকারী একটি স্পিডবোটকে টার্গেট করে মিয়ানমার থেকে ফের গুলি ছুঁড়ার ঘটনা ঘটেছে। উক্ত ঘটনায় কেউ হতাহত হয়নি।

    তথ্য নিয়ে জানা যায়, মঙ্গলবার (১১ জুন) সকাল ১০টার দিকে রোগী বহনকারী স্পিডবোটটি নাফ নদীর মোহনা অতিক্রম করে সাগর পাড়ি দেওয়ার সময় মিয়ানমার নাইক্ষ্যংদিয়া দ্বীপ নামক এলাকা থেকে স্পিডবোটকে লক্ষ্যে করে বেশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে।

    এবিষয়ে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্পিড মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আলম গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন, টেকনাফ থেকে চিকিৎসা শেষ করে রোগী নিয়ে স্বজনেরা একটি স্পিডবোটে সেন্টমার্টিন যাওয়ার সময় উক্ত স্পিডবোটিকে টার্গেট করে গুলি ছোঁড়ার ঘটনা ঘটেছে।

    নাম প্রকাশে অনিচ্ছুক এই নৌপথে চলাচলকারী বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শীরা সময়ের কন্ঠস্বরকে জানান, গত কয়েক দিন ধরে মিয়ানমারের সীমান্তের ওপার থেকে এপারের নৌযান গুলোকে লক্ষ্য করে গুলি ছুঁড়ছে। আজ স্পিডবোটে যে গুলি গুলো ছুঁড়েছে তা মিয়ানমার নাইক্ষংদিয়া নাফনদীর জলসীমায় অবস্থান করা নৌকা থেকে ছুঁড়তে দেখা গেছে বলেও জানিয়েছেন তারা।

    এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী সময়ের কন্ঠস্বরকে বলেন, ঘটনাটি শুনেছি। গত কয়েক দিন ধরে মিয়ানমার সীমান্তের ওপার থেকে এপার সীমান্তে চলাচলকারী নৌযান গুলোকে লক্ষ্য করে গুলি ছুঁড়ছে। বিষয়টি খুবেই দুঃখজনক। উক্ত ঘটনার বিষয় নিয়ে আমাদের সীমান্তে এবং জলসীমায় দায়িত্বে থাকা সংশিষ্ট আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবিহিত করেছি। পাশাপাশি ঘটে যাওয়া ঘটনাগুলো পুনরাবৃত্তি না হয় সেজন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

    উল্লেখ্য, এর আগে গত ৫ জুন সেন্টমার্টিন নির্বাচন শেষ করে টেকনাফে আসার পথে মিয়ানমার নাইক্ষংদিয়া দ্বীপ নামক সীমান্ত থেকে নির্বাচন কর্মকর্তাদের বহনকারী একটি ট্রলারকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছে। আবার একই কায়দায় গত ৮ জুন সেন্টমার্টিনগামী পণ্যবাহী একটি ট্রলারকে লক্ষ্য করে গুলি ছুঁড়ছে মিয়ানমার।

    তথ্য নিয়ে জানা গেছে, মিয়ানমার নাফনদীর মোহনায় অবস্থিত নাইক্ষংদিয়া দ্বীপটি বর্তমানে আরাকান আর্মির দখলে রয়েছে। এই নৌপথে চলাচলকারী যাত্রীরা ধারণা করছেন মিয়ানমার বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সদস্যরাই এ গুলিগুলো ছুড়েছে।

    এইচএ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…