এইমাত্র
  • কোটা আন্দোলনের সমন্বয়ককে বিশেষ নিরাপত্তা দিল চবি প্রক্টরিয়াল বডি
  • ঢামেকে ঢুকে আহত আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা
  • উপাচার্য কেন এখনো বাসভবনে, প্রশ্ন ঢাবি শিক্ষার্থীদের
  • বদলে গেল ঢাবি শিক্ষার্থীদের ফেসবুক প্রোফাইল
  • ক্ষত চিহ্ন লুকিয়ে ফের শুটিংয়ে ক্যানসার আক্রান্ত হিনা খান
  • সংঘর্ষে ‘রণক্ষেত্র’ ঢাবি, উপাচার্যের বাসভবনে জরুরি বৈঠক
  • কোটা সংস্কার আন্দোলন চলবে: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন
  • আমার পুরো বংশেরও এতো টাকা হবে না: পিয়ন জাহাঙ্গীর
  • ছাত্রদল-শিবিরের চিহ্নিত ক্যাডাররা হামলা করেছে: সৈকত
  • টাঙ্গাইলে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ১, আহত ৪
  • আজ মঙ্গলবার, ৩১ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুলাই, ২০২৪
    খেলা

    আজ ফুটবলের ম্যাজিশিয়ান বিশ্বকাপ জয়ী মেসির জন্মদিন

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৪:২৭ পিএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৪:২৭ পিএম

    আজ ফুটবলের ম্যাজিশিয়ান বিশ্বকাপ জয়ী মেসির জন্মদিন

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৪:২৭ পিএম

    দেখতে দেখতে আরও এক বছর বেড়ে গেল মেসির বয়স। ৩৭ বছরে পা দিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তৃতীয় অধিনায়ক। আনন্দের সঙ্গে আছে হতাশা। তাঁর ফুটবলজীবন যে শেষের দিকে আরও খানিকটা এগিয়ে গেল! সে পরের ব্যাপার। আপাতত উৎসবে সামিল মেসিভক্তেরা। মধ্যরাত থেকে দলের হোটেলে উৎসবের আবহ। ২০২৪ কোপা আমেরিকায় মঙ্গলবার প্রতিপক্ষ চিলি। সমীহ করার মতো ফুটবল শক্তি। তবু সোমবার আর্জেন্টিনার ফুটবলারেরা উৎসবে মেতে। কেন্দ্রে অবশ্যই লিয়োনেল মেসি।

    পেলের মতো সম্রাট বা মারাদোনার মতো রাজপুত্র নন তিনি। নিজের মুখে নিজেকে কখনও সেরা বলে দাবি করতে হয়নি। তিনি হলেন মেসি। সব প্রশ্নের জবাব দেওয়ার জন্য তাঁর বাঁ পা-ই যথেষ্ট। যার ফুটবল নৈপুণ্যে মুগ্ধ পুরো বিশ্ব। যুব বিশ্বকাপ থেকে শুরু করে অলিম্পিকে স্বর্ণ, লিগের সম্ভাব্য সব ট্রফি, চ্যাম্পিয়ন্স লিগ, কোপা আমেরিকা, লা ফিনালিসিমা, বিশ্বকাপ এবং আটটি ব্যালন ডি’অর জয় করেছেন এলএমটেন। যা নিঃসন্দেহে মেসিকে নিয়ে গেছে সবার শীর্ষে। আর্জেন্টাইন জাদুকরের আজ সোমবার (২৪ জুন) ৩৭তম জন্মদিন।

    বিশ্বের ফুটবলপ্রেমীদের দু’ভাগ করে দিয়েছেন মেসি। এক ভাগকে নিজের ভক্ত করে তুলেছেন। আর একটি দল আছে, যারা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভক্ত। তারা মেসিকে পছন্দ না করলেও উপেক্ষাও করতে পারেন না। বিশ্ব ফুটবলের মানচিত্রে কার দখলদারি বেশি, তা নিয়ে তর্ক হতে পারে। তুল্যমূল্য বিচার হতে পারে। কিন্তু সাফল্যের পরিসংখ্যানে রোনাল্ডোকে পিছনে ফেলে দিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক।

    লিওনেল মেসি বাঁ পায়ের জাদুতে মন্ত্রমুগ্ধ করেছেন কোটি ভক্তকে। ১৯৮৭ সালে ২৪ জুন আর্জেন্টিনার রোজারিওর এক গ্রামে জন্ম নেন মেসি। শৈশবে হরমোনজনিত সমস্যায় ভুগলেও সৃষ্টিকর্তা হয়তো চাননি এমন প্রতিভার বিকাশে কোনো কিছু বাধা হয়ে দাঁড়াক।

    এক টিস্যু পেপারে চুক্তি স্বাক্ষর করে তাকে স্পেনে নিয়ে আসে বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ। বাকিটুকু ইতিহাস। বার্সাকে সব ধরণের সাফল্য এনে দিয়েছেন মেসি। বার্সেলোনার গণ্ডি পেরিয়ে বিশ্ব ফুটবলের সেরার সিংহাসন দখল করেছেন তিনি।

    ক্যারিয়ারে টানা চারবার ও সবমিলিয়ে আটবার সেরা ফুটবলারের ট্রফি উঠেছে তার হাতে। খেলোয়াড়ি জীবনের শেষ পর্যায়ে চলে এলেও জয়ের ক্ষুধা এতটুকু কমেনি এই আর্জেন্টাইন অধিনায়কের। বার্সার সঙ্গে দীর্ঘ পথচলা ছিন্ন করে, প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) যোগ দিয়েও জিতেছেন লিগ শিরোপা।

    আর সর্বশেষ ২০২২ কাতার বিশ্বকাপের শিরোপা জিতে নিজের ক্যারিয়ারকে করেছেন পরিপূর্ণ। কেননা এই একটা শিরোপা খুব করে চাই ছিলেন এই জাদুকর। আর তাই ক্যারিয়ারের গোধলী লগ্নে এসে তাকে খালি হাতে ফেরাননি ফুটবল বিধাতা। ছুঁয়ে দেখেছেন সেই সোনালি ট্রফি। বিশ্বকাপের শিরোপা জেতার পর অনেকে ভেবেছিলেন অবসরে যাবেন মেসি। তবে তিনি জানিয়েছেন, সময় এখন শুধুই উপভোগের। বর্তমানে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশনে আছেন মেসি।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…